ভোটের লড়াইয়ে ১৮৫জন

আজ প্রতীক বরাদ্ধ

- Advertisement -

আজ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ করা হবে। সোমবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে একজন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীসহ ১৮জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেয়ায় মেয়র ও কাউন্সিলর পদে ভোটের লড়াইয়ে টিকে গেলেন ১৮৫জন প্রার্থী। এদের মধ্যে মেয়র পদে রয়েছেন ৬জন।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) প্রতীক পাওয়ার পর আনুষ্ঠানিক প্রচারণায় নামছেন এই প্রার্থীরা। নাসিক নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, মেয়র পদে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। প্রত্যাহার শেষে মেয়র পদে ছয়জন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৪ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৪৫ জন প্রতিদ্বন্দ্বী রয়েছেন। মেয়র পদে যে ছয়জন প্রার্থী হলেন- খেলাফত মজলিসেরর এ বি এম সিরাজুল মামুন, স্বতন্ত্র থেকে বিএনপি নেতা তৈমুর আলম খন্দকার, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাও. মো. মাছুম বিল্লাহ্, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন, বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস ও বাংলাদেশ আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভী। প্রার্থীরা প্রতীক পাওয়ার পরপরই প্রচারনা চালাতে পারবেন বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

জানা গেছে, এবার নাসিকের মোট ২৭টি ওয়ার্ডে ১৯০টি কেন্দ্রের সবগুলোতেই ইভিএম মেশিনে ভোট গ্রহন করা হবে। নির্বাচনে প্রার্থীদের প্রচার কাজ চালানোর জন্য ১৮ দিন সময় দিয়েছে নির্বাচন কমিশন, যা বিগত নির্বাচনের চেয়ে দুদিন বেশি। দেশের ৭ম সিটি কর্পোরেশন হিসেবে গঠিত এই সিটিতে সর্বশেষ নির্বাচন হয়েছিল ২০১৬ সালের ২২ ডিসেম্বর। সে সময় প্রার্থীরা প্রচারের জন্য সময় পেয়েছিলেন ৫ থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত যা মোট ১৬ দিন।

আর এবার ভোটগ্রহণ হবে ২০২২ সালের ১৬ জানুয়ারি। মঙ্গলবার প্রচার শুরু হয়ে শেষ হবে ১৪ জানুয়ারি মধ্যরাত ১২টায়। অর্থাৎ এবার প্রার্থীরা প্রচারের জন্য সময় পাচ্ছেন ১৮ দিন। এই নির্বাচনে প্রায় ৫ লাখের মতো ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

যারা প্রত্যাহার করেছেন সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান জানান, সংরক্ষিত ৮ নং ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থী সুরাইয়া ভূইয়া, ২নং ওয়ার্ডে মো: রহিম উদ্দিন, মো: আব্দুল হেকিম, মো: আবু বকর সিদ্দিক, ৪নং ওয়ার্ডে মো: জহিরুল হক, ৫নং ওয়ার্ডে কানিজ ফাতেমা, মো: কবির হোসেন, মো: মিজানুর রহমান, ৬নং ওয়ার্ডে এস এম আসলাম, ৭নং ওয়ার্ডে মো: নবাব আলী, ৯ নং ওয়ার্ডে সুমনুর রহমান, ১১নং ওয়ার্ডে জমশের আলী ঝন্টু, ১৩নং ওয়ার্ডে মো: রবিউল হোসেন, ১৭ নং ওয়ার্ডে তাহের উদ্দিন আহমেদ সানি, ১৭ নং ওয়ার্ডে ফারহানা করিম, ১৮নং ওয়ার্ডে রাজিবুল হাসান, ২৩ নং ওয়ার্ডে মো: লিটন মিয়া, ২৪ নং ওয়ার্ডে মোসাম্মৎ নূরজাহান মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page