ঢাকাশুক্রবার , ৩১ ডিসেম্বর ২০২১
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

‘গ্রীণ এন্ড ক্লিন সিটি গড়ার প্রত্যয় তৈমূরের’

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ডিসেম্বর ৩১, ২০২১ ১:১২ অপরাহ্ণ
Link Copied!

যেখানেই খালি জায়গা পাবেন, সেখানেই গাছ রোপন করতে হবে। যারা ছাদবাগান করবেন, ছাদ বাগান করে খাদ্যের চাহিদা পূরণ করবেন। পরিবেশের ভারসম্য বজায় রাখতে সহায়ক ভুমিকা রাখবেন, তাদের হোল্ডিং ট্যাক্স কমিয়ে সকলকে উৎসাহিত করা হবে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনকে ‘গ্রীণ এন্ড ক্লিন সিটি হিসেবে গড়ে তোলার পত্যয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী এডভোকেট তৈমূর আলম খন্দকার বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৮নং ওয়ার্ডের শীতলক্ষা এলাকায় গণসংযোগকালে গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন।

মেয়র প্রার্থী তৈমূর আলম বলেন, পৃথিবীর মধ্যে সবচেয়ে বেশি বায়ু দূষণ হয়, এমন শহরের তালিকায় নারায়ণগঞ্জ অন্যতম। একই সাথে বর্জ্য অব্যবস্থাপনার কারণে ময়লার নগরীতে পরিণত হয়েছে এই শহর।

তিনি বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ১০ বছর হয়েছে। তারা প্রশাসনিক ক্ষমতায় আছে ১৮ বছর যাবত। এই ১৮ বছরে পৌরবাসীর নাগরীক সুযোগ-সুবিধা বৃদ্ধি হওয়ার কথা ছিল, সে হিসেবে বৃদ্ধি হয়নি। উপরন্তু হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি পেয়েছে, পানির ট্যাক্স ধরা হয়েছে। জন্মনিবন্ধনের জন্য হয়রানী হতে হচ্ছে। ট্রেড লাইসেন্সের ফি তিন গুন হারে বৃদ্ধি পেয়েছে। আমি প্রমান ছাড়া কথা বলি না। তারপরেও নারায়ণগঞ্জবাসী স্বাক্ষী, তারাই বলতে পারবে, হোল্ডিং ট্যাক্স বেড়েছে কি না?

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।