নগরবাসী ট্যাক্সের বোঝা চায় না:তৈমুর

- Advertisement -

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (এনসিসি) নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, পৃথিবীর কোন সিটি কর্পোরেশনে দুপুর দেড়টায় ময়লা নেয়া হয় আমার অন্তত জানা নেই। আমাদের দুর্ভাগ্য যে, নগরীর ব্যস্ততম এলাকায় ময়লার দুর্গন্ধে আর শীতকালে শুষ্ক মৌসুমেও ময়লা পানি জমা ভাঙ্গা রাস্তায় হাটছি। এটাই হলো ১০বছরে সিটি কর্পোরেশনের উন্নয়নের চিত্র।

তিনি বলেন, আমার প্রার্থীতা জনগনের চাহিদার ওপর। খেটে খাওয়া মানুষের চাহিদার ওপর। তাদের জন্য জীবনভর আমি সংগ্রাম করে এসেছি। আজকে খেটে খাওয়া মানুষের পেটে লাথি মেরে তাদের শহর থেকে বিদায় করা হচ্ছে। তাদের পুনর্বাসন করা হচ্ছে না। নাগরিক সুবিধা নগরবাসী পাচ্ছে না। হোল্ডিং ট্যাক্স চক্রবৃদ্ধি হারে বৃদ্ধি পাচ্ছে, পানির ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি বৃদ্ধি পেয়েছে। জন্মনিবন্ধন করতে মানুষকে হয়রানি হতে হচ্ছে। ট্যাক্সের বোঝা বহনের জন্য তো জনগন সিটি করপোরেশন চায়নি। রবিবার নগরীর ১৫ ও ১৬ নং ওয়ার্ডে নির্বাচনী প্রচারণা চলাকালীন গণমাধ্যমকে এসব কথা বলেন তিনি।

অ্যাডভোকেট তৈমুর বলেন, ‘নগরীতে হকার’ এমন কোনো সমস্যা না যে, সমাধান করা যাবে না। আজকে যারা পাওয়ার পয়েন্টে, তারা আলাল-দুলাল খেলায় ব্যস্ত। মেয়র ডাইনে গেলে, এমপি যায় বায়ে। আরেকটা হল চোর-পুলিশ খেলা। হকাররাও তো বিপদে আছে। তাদের এখানে বসতে হয়, পুলিশকে টাকা দিয়ে। যতক্ষণ টাকা দেয়, ততক্ষণ বসতে পারে, এরপর বসতে পারে না। হকাররাও এ দেশের মানুষ। তাদের সমস্যারও সমাধান করতে হবে। একই সাথে নারায়ণগঞ্জের নাগরিকদের স্বাচ্ছন্দ্যে চলাচল করার ব্যবস্থাও করতে হবে।

এ সময় তিনি আরও বলেন, ট্রেন দুর্ঘটনাটির খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ওখানে উপস্থিত হয়েছি। গিয়ে জানতে পেরেছি যানজটের কারণে বাসটা সরিয়ে নেওয়া সম্ভব হয়নি। এ যানজট নিয়ে নগরবাসী দীর্ঘদিন যাবৎ আন্দোলন করে যাচ্ছেন কিন্তু এর কেন সুরাহা হচ্ছে না।

তৈমুর খন্দকার আরো বলেন, সরকারি দল আচরনবিধি মানছে না। আজকে আমি দেখলাম গেট করা হয়েছে। তবে আচরনবিধিতে সড়কের ওপর গেইট করার কোন নিয়ম নেই। নির্দিষ্ট ভাবে বলা আছে কতটুকু বিলবোর্ড হবে। অনেক জায়গাতেই মাপের বাইরে বিলবোর্ড তৈরি করা হয়েছে। এগুলো মানতে হবে। সরকারদলীয় প্রার্থী আইভীর অভিযোগের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তৈমূর বলেন, তিনি অনেক কিছুই বলতে পারেন।

আমি একজন ধর্মপ্রাণ মুসলমান। আমিতো আমার ধর্মের কথা বলবই। আমি আমার ধর্মে বিশ্বাস করি। সকল ধর্মের মানুষকে আমি সম্মান করি। নাস্তিকদের সম্মান করিনা। নাস্তিকতায় আমি বিশ্বাস করিনা। আমি সৃষ্টিকর্তায় বিশ্বাসী এবং যারা সৃষ্টিকর্তায় বিশ্বাসী তারা যে ধর্মেরই হোক, আমি তাদের সম্মান করি। দলের সমর্থন প্রসঙ্গে তৈমুর বলেন, আমার আশেপাশে যারা আছে তারা সবাই দলের নেতাকর্মী। দলের নেতাকর্মীরা বাঁচতে চায়। তারা মামলায় জর্জরিত। অনেকের ব্যবসা নিয়ে গেছে, অনেকের বাড়ি নিয়ে গেছে তারা। সিটি করপোরেশনে বিএনপির কোন ঠিকাদার কাজ করতে পারে না। সিটি করপোরেশন আমাদের হাতে থাকলে নারায়ণগঞ্জ বেঁচে যাবে।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page