মিথিলা গ্রুপের উদ্যোগ অন্যদের অনুপ্রাণিত করবে : এমপি বাবু

- Advertisement -

বঙ্গবন্ধু গ্রীণ ফ্যাক্টরী অ্যাওয়ার্ড ও লীড প্লাটিনাম সনদপ্রাপ্ত প্রতিষ্ঠান নারায়ণগঞ্জের আড়াইহাজারের মিথিলা গ্রুপ ব্যতিক্রমী আয়োজনে তাদের বিশ বছর পূতি উদযাপন করেছে। সুস্থ, সুন্দর পরিবেশের জন্যে সবুজায়নের বিকল্প নেই, আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখি, নিজেকে সুস্থ রাখি, অন্যদের সুস্থ রাখতে সহায়তা করি, এসব নানা স্লোগানকে ধারন করে মিথিলা পরিবার শনিবার থেকে রোববার পর্যন্ত দুইদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করেছে।

শীতার্থ মানুষের পাশে থাকা, নিজ এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা ও সামাজিক বনায়নে বৃক্ষরোপন করেছেন। শনিবার মিথিলা পরিবারের শতাধিক কর্মকর্তা-কর্মচারী কক্সবাজার সৈমুদ্র সৈকত ব্যতিক্রমী পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচীতে গ্রহণ করে।

এ কর্মসূচীর উদ্বোধন করেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু। আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা আফরোজ ইভা, মিথিলা গ্রুপের চেয়ারম্যান আজহার খান, ব্যবস্থাপনা পরিচালক সোহেল খান, পরিচালক মাহবুব খান হিমেল, কায়েস খান টয়েসসহ আড়াইহাজার উপজেলার নবনির্বাচিত ১০ ইউনিয়নের চেয়ারম্যানগণ এসময় উপস্থিত ছিলেন।

মিথেলা গ্রুপ একবিংশ শতাব্দীর জন্য একটি সবুজ ও পরিচ্ছন্ন শিল্প মডেল মন্তব্য করে সাংসদ আলহাজ্ব  নজরুল ইসলাম বাবু বলেন, বিশ বছর পুর্তি উদযাপন উপলক্ষে পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্যে মিথিলা গ্রুপের উদ্যোগ অন্যদের অনুপ্রাণিত করবে। পর্যটকদের আকৃষ্ট করতে মিথিলার পরিবারের শতাধিক সদস্য নিজেরা যেভাবে সৈকত পরিস্কারে অংশগ্রহণ করেছে তা সত্যিই দৃষ্টান্ত হয়ে থাকবে। মিথিলা গ্রুপ বিশ্বের দরবারে আড়াইহাজার তথা বাংলাদেশের সম্মান বাড়িয়ে দিয়েছে।

মিথিলা গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব আজহার খান বলেন, কক্সবাজার সমুদ্র সৈকত আমাদের অহংকার। এ সৈকত পরিস্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদের। তিনি আরও বলেন, আজকের সামাজিক বনায়নের পাশাপাশি আমরা সবাই মিলে যদি নিজেদের চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখি তাহলে নিজে সুস্থ থাকবো, অন্যদেরও সুস্থ রাখতে পারবো।

মিথিলা গ্রুপের পরিচালক আলহাজ্ব মাহবুব খান হিমেল বলেন, মিথিলা টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, মিথিলা গ্রুপ দ্বারা লালিত, সমগ্র এশিয়া মহাদেশের একমাত্র টেক্সটাইল শিল্প যা প্রকৃতি মাতার প্রতি তার প্রতিশ্রুতির জন্য স্বীকৃত। একটি পরিচ্ছন্ন এবং সবুজ পৃথিবীতে আমাদের অবদানের জন্য, মিথিলা টেক্সটাইলকে ২০১৮ সালে ইউনাইটেড স্টেটস্ গ্রিন বিল্ডিং কাউন্সিল (ইউএসজিবিসি) লীড প্লাটিনাম সার্টিফিকেট প্রদান করেছে। যা বাংলাদেশের জন্য অত্যন্ত গর্বের।  গত ডিসেম্বরে বঙ্গবন্ধু গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড প্রদান করে মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনা আমাদের দায়িত্ববোধকে আরও বাড়িয়ে দিয়েছে।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page