আমরা নারায়ণগঞ্জবাসী

হকারমুক্ত নিরাপদ সড়ক চায়

- Advertisement -

যানজট ও হকারমুক্ত নিরাপদ সড়কের দাবীতে শহরে অবস্থান কর্মসূচি পালন করেছে সামাজিক সংগঠন ‘আমরা নারায়ণগঞ্জবাসী’। রবিবার (২ জানুয়ারি) বেলা ১১ টায় থেকে দুপুর ১টা পর্যন্ত শহরের ১নং রেলগেট এলাকায় নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবীতে এ অবস্থান কর্মসূচী পালিত হয়।
সংগঠনের যুগ্ম সম্পাদক মাহমুদ হোসেনের সঞ্চালনায় বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুর উদ্দিন আহমেদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন মন্টু, সভাপতি মন্ডলীর সদস্য কুতুব উদ্দিন আহমেদ, আনোয়ার হোসেন দেওয়ান, বদরুল হক, শফিকুল ইসলাম খান, ইয়াদ পত্রিকার সম্পাদক তোফাজ্জল হোসেন, শহীদুল আলম নান্নু, মোস্তফা কামাল, মো. হোসেন কাজল, জাহাঙ্গীর কবির পোকন, সাইফুল ইসলাম, জহিরুল ইসলাম মিন্টু, মো. আল আমিন প্রমুখ।

বক্তাগণ বলেন, দনিরাপদ সড়কের জন্য নারায়ণগঞ্জে হকারদের পূনঃবাসন ব্যবস্থা করে সড়কে ফুটপাট হকারমুক্ত করতে হবে। যানজট নিরসণে নারায়ণগঞ্জ রেলষ্টেশন চাষাড়ায় স্থানান্তর করতে হবে। রেলওয়ের উদ্ধারকৃত জায়গায় চাষাড়া পর্যন্ত বাইপাস সড়ক নির্মাণ করতে হবে। মীরজুমলা সড়ক অবমুক্ত করে যান চলাচলের ব্যবস্থা করতে হবে।

এছাড়া সিরাজউদৌল্লা রোডের ১নং রেলগেইট হইতে মেট্রো সিনেমা হল পর্যন্ত রাস্তা প্রসস্থ করতে হবে। বঙ্গবন্ধু সড়কের দুইপাশে যে সমস্ত দালানকোঠা নির্মাণ হয়েছে ঐ সমস্ত দালান কোঠায় আন্ডার গ্রাউন্ডে পার্কিং ব্যবস্থা গ্রহণ করতে হবে। চাষাঢ়া ডাকবাংলা ও পুলিশ ফাড়ি সরিয়ে নিয়ে নারায়ণগঞ্জ হতে পঞ্চবট্টি সড়ক চার লেন করতে হবে। বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে ই.টি.পি ব্যবস্থা সচল রাখার জন্য প্রশাসনিক তদারকি ব্যবস্থা করতে হবে, নদী-নালা দূষণমুক্ত করতে হবে। চাষাড়া হইতে ঢাকা ডবল রেললাইন নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করতে হবে। নারায়ণগঞ্জ কেন্দ্রীয় বাসষ্ট্যান্ড স্থানান্তর করে চাষাঢ়া বাসষ্ট্যান্ড করতে হবে। নারায়ণগঞ্জ রেলষ্টেশন এলাকা হতে ৫নং ঘাট পর্যন্ত ভাসমান পতিতা, মাদক সেবনকারী ও বিক্রেতাদের উচ্ছেদ করতে হবে।

সভায় বক্তাগণ সা¤প্রতিক কালে চাষাঢ়া পুলিশ ফাড়ি ও ১নং রেলগেইটে সড়ক দূর্ঘটনায় যারা মৃত্যুবরণ করেছে তাদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে মৃত ব্যক্তিদের এক জীবনের ক্ষতিপূরণ দাবী করেন। এছাড়াও বর্তমান নির্বাচনে অংশগ্রহণকারী মেয়র ও কাউন্সিলরদের প্রতি তাদের নির্বাচনী ইস্তেহারে এ সমস্ত দাবীগুলি যুক্ত করার জন্য জোড় দাবী জানান।

সভায় আরও উপস্থিত ছিলেন, আব্দুল কুদ্দুস আজাদ, বীর মুক্তিযোদ্ধা মো. হোসেন জুলু, ফটো সাংবাদিক মোক্তার হোসেন, মাকিদ মুস্তাকিম শিপলু, আবুল সরদার, আব্দুস সাত্তার ভুট্টু, সেলিম সিদ্দিকী, উত্তম কুমার দাস পান্ডু, দেলোয়ার হোসেন, এ.কে আজাদ, সুমন হাওলাদার, খ.ম সুলতান, মো. ইকবাল শেখ, মো. আব্দুল্লাহ ইউসুফ, মো. আরাফাত, মো. ইয়াকুব আলী, রিপন সাহা, ফজলুল হক মোল্লা, আব্দুল মান্নান তালিশ, মো. চুন্নু মিয়া, মো. নবী হোসেন, মো. সাঈদ, মো. আলী, মো. লিটন, মো. সাগর, কামরুজ্জামান বাবু, রোটা. রফিকুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page