ঢাকামঙ্গলবার , ১১ জানুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

বাণিজ্য মেলার চেয়ে বিকাশের দোকানে ভিড় বেশী

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
জানুয়ারি ১১, ২০২২ ৭:৩২ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ অ্যাক্সিবিশন সেন্টারে আন্তর্জাতিক বাণিজ্য মেলা পূর্ণরূপে জমে ওঠার আভাস লক্ষ্য করা গেছে। সকালে মেলার প্রবেশদ্বার খোলার সঙ্গে সঙ্গে শুরু হয় মানুষের আগমন। তবে বাণিজ্য মেলার টিকেট কাউন্টারের চেয়ে বিকাশের দোকানে বেশী ভিড় করছেন ক্রেতাসহ দর্শনার্থীরা। মঙ্গলবার (১১জানুয়ারি) সকালে বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ অ্যাক্সিবিশন সেন্টারে আন্তর্জাতিক বাণিজ্য মেলায় চোখে পড়ে এমন দৃশ্য। বিকাশের দোকানের সামনে লম্বা সিরিয়ালে দাঁড়িয়ে থাকা কয়েকজন দর্শনার্থীর কাছে জানতে চাইলে, টিকেট কাউন্টারের চেয়ে বিকাশের দোকানে এতো ভিড় কেন?

উত্তরে তারা জানান, বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ অ্যাক্সিবিশন সেন্টারে আন্তর্জাতিক বাণিজ্য মেলার টিকেট কাউন্টারে টিকেট কিনতে লাগে ৪০টাকা আর বিকাশের মাধ্যমে ক্যাশ আউট করলে মাত্র ২০টাকায় পাওয়া যায় টিকেট। তাই বেশির ভাগ লোক বিকাশের দোকান থেকেই টিকেট কিনে মেলায় প্রবেশ করছে। টিকেট কিনার জন্য দীর্ঘ সময় ধরে সিরিয়ালে দাঁড়িয়েছে বলে জানান তারা। বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ অ্যাক্সিবিশন সেন্টারে আন্তর্জাতিক বাণিজ্য মেলাপ্রাঙ্গণ এবার সাজানো হয়েছে দৃষ্টিনন্দনভাবে। অন্য যেকোনো বারের চেয়ে এবারের মেলা খুব গোছানো হয়েছে বলে জানান দর্শনার্থীরা।

মেলা ঘুরে দেখা গেছে, স্টল তৈরি সম্পন্ন হওয়ায় মেলা তার চেনারূপে ফিরে গেছে। আর দেশের দূর-দূরান্ত থেকে আগত ক্রেতা-দর্শনার্থীরা মেলার বিভিন্ন স্টলে ঘুরে ঘুরে দেখছেন এবং কেনাকাটাও করছেন। কিন্তু মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীরা স্বাস্থ্যবিধি মানছেন না। অনেকের মুখে মাস্কও ছিল না। আন্তর্জাতিক এই বাণিজ্য মেলায় প্রযুক্তিপণ্যের পসরা সাজিয়ে বসেছে বিভিন্ন প্রতিষ্ঠান। তাই অনেকেরই মেলায় আগমনের অন্যতম কারণ হলো পছন্দের স্মার্টফোন, টিভিসহ প্রযুক্তিপণ্যটি কেনা। আবার মেলায় প্রযুক্তির ছোঁয়াও আছে ভিন্নভাবে। বাণিজ্য মেলায় প্রযুক্তির ব্যাপক উপস্থিতি রয়েছে তা বলাই যায়।

মেলায় স্টলে মিলছে যমুনা ইলেকট্রনিক্স এর বিভিন্ন নতুন নতুন পণ্য। অনেক অপশন থেকে দেখে শুনে অনেকে যেমন কিনছেন, আবার কেউ কেউ না কিনলেও জেনে নিচ্ছেন সর্বশেষ প্রযুক্তির হালচাল। আর ক্রেতাদের নিরাশ না করে প্রতিষ্ঠানগুলো দিচ্ছে নানা ছাড় ও বিশেষ উপহার। মেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা স্টলগুলোতে মিলছে ডিজিটাল ক্যামেরা, স্মার্টফোন, ট্যাবলেট, হোম থিয়েটার, পাওয়ার ব্যাংক, মেমোরি কার্ড, স্মার্ট টেলিভিশন থেকে নিত্য প্রয়োজনীয় ও শখের নানান প্রযুক্তি পণ্য।

আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ঘুরতে আসা আরিফ জানান, রূপগঞ্জের কাঞ্চন আমার বাড়ি। আন্তর্জাতিক বাণিজ্য মেলায় আমি অনেক গিয়েছি। কিন্তু ঢাকায় অনেক যানজট থাকে বলে পরিবারের কাউকে নিয়ে যেতে পারিনি। এবার আমাদের রূপগঞ্জে আন্তর্জাতিক বাণিজ্য মেলা হওয়ায় পরিবারের সবাইকে নিয়ে ঘুরতে এসেছি। পছন্দ হলে কিছু কিনেও নিবে যাবো ভাবছি।

তিনি আরো বলেন, মেলায় এসে বিব্রতকর পরিবেশ দেখছি। একটি টিকেটের জন্য তারা রাখছে ৪০টাকা আর বিকাশের দোকানে মাত্র ২০টাকায় টিকেট পাওয়া যাচ্ছে। কিন্তু আমি যখন ঢাকার বাণিজ্য মেলায় গিয়েছি তখন এমন পরিবেশ দেখিনি।

রাকিবুল নামে রূপগঞ্জের আরো একজনের সাথে কথা হলে তিনি বলেন, বিকাশের দোকান থেকে ২০টাকায় টিকেট পেয়ে মানুষ টিকেট কাউন্টারের চেয়ে বেশি ভিড় করছেন বিকাশের দোকানে। আমিও বিকাশের দোকান থেকে টিকেট নিয়েছি।

তিনি আরো বলেন, এই মেলা অন্যসব মেলার থেকে ভিন্ন। এখানে ডিজিটাল ক্যামেরা, স্মার্টফোন, ট্যাবলেট, হোম থিয়েটার, পাওয়ার ব্যাংক, মেমোরি কার্ড, স্মার্ট টেলিভিশন, ফ্রিজ, ঘর সাজানোর আসবাবপত্রসহ গৃহস্থলির বাহারি পণ্য পাওয়া যাচ্ছে। ঘুরে ভালো লাগলো। ভাবছি পরিবারের সবাইকে নিয়ে আসবো।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।