রূপগঞ্জে এসিল্যান্ড অপসারণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলামের অপসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচী ও বিক্ষোভ করেছেন দাউদপুর এলাকাবাসী।মঙ্গলবার (১১ জানুয়ারী) দুপুরে দাউদপুর ইউনিয়নের দেবই বাজারে ভোগান্তির শিকার জমির মালিকরা এ মানববন্ধন কর্মসূচী ও বিক্ষোভ করেছেন।

বিক্ষোভকারীরা অভিযোগ করে বলেন, এসিল্যান্ড ভূমি অফিসে যোগদানের পর থেকে তার নিজস্ব বেঁধে দেয়া নিয়মে অফিসের কার্যক্রম চালিয়ে আসছেন। সরকারী নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সেবা নিতে আসা লোকজনের কাছ থেকে মোটা অংকের ঘুষ আদায় করছেন।

বিক্ষোভকারীরা আরো বলেন, দাউদপুর ইউনিয়নের কুলিয়াদী, দেবগ্রাম, হিরনাল, লক্ষ্যাশিমুলিয়া, শিমুলতলা, রঘুরামপুর মৌজার নামজারী করতে পারিনা। এসিল্যান্ড তার নিজস্ব ক্ষমতাবলে ৬ মৌজার নামজারী বন্ধ রেখেছেন।আমরা আমাদের বাপ দাদার ভিটে বাড়ি, জমি নামজারী করতে পারিনা। এই ছয় মৌজার নামজারীতে প্রতি শতাংশে ২০/২৫ হাজার টাকা দিলে আবার নামজারী করে দেন ওই কর্মকর্তা। ঘুষখোর, দূর্ণীতিবাজ এসিল্যান্ড আতিকুলের অনতিবিলম্বে অপসারণ দাবী জানান তারা।আগামী ৭২ ঘন্টার মধ্যে দূর্ণীতিবাজ এসিল্যান্ড আতিকুলের অপসারণ করা না হলে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধসহ বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী দিয়েছেন বিক্ষোভকারীরা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন দাউদপুর ইউনিয়নের যুব মহিলালীগ সভাপতি অন্তু মরিয়ম, আব্দুল কাইয়ুম বঙ্গবাসী, দেবই কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক সভাপতি মোঃ ফিরোজ মিয়া, সাইফুল ইসলাম, আব্দুল বাতেন, ওসমান গনি, সেলিম মিয়া, জাহিদ মিয়া, তোতা মিয়া, আবুল কাসেম, হালিম মিয়া, ইমান মিয়া, ওবায়দুল্লাহ, মেহেদী হাসানসহ স্থানীয় ভুক্তভোগী জমির মালিকরা।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ