৭২ ঘন্টার মধ্যে, অপহৃত শিশু উদ্ধার

ফতুল্লা থেকে অপহৃত ৮ মাসের শিশু জুবায়ের আহম্মেদকে ৭২ ঘন্টার মধ্যে রাজধানীর উত্তরা থেকে উদ্ধার করেছে র‌্যাব-১১। এ সময় জাকির হোসেন (৩৬) নামে এক অপহরণকারীকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারকৃত জাকির হোসেন ময়মনসিংহ জেলার ভালুকা থানার মো. আকবর আলীর ছেলে জাকির হোসেন (৩৬)। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) র‌্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্ণেল তানভীর মাহমুদ পাশার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, অপহরণকারী জাকির হোসেন (৩৬) ও তার স্ত্রী নাজমা খাতুন (৪০) ৪ মাস পূর্বে অপহৃত শিশুটির বাসার পাশে নিজেদের আসল পরিচয় গোপন করে “জাহাঙ্গীর ও রোজিনা” ছদ্দনাম ব্যবহার বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছিল। তখন থেকেই জাকির ও তার স্ত্রী নাজমা ভিকটিমসহ আশপাশের শিশুদের অপহণের পরিকল্পনা করে আসছিল। এরই ধারাবাহিকতায় গত ৯ জানুয়ারি রাত ৮টায় জাকির তাদের পাশের রুমের ভাড়াটিয়া শিশু জুবায়ের আহম্মেদকে তার মা রেখা বেগম (২২) এর কাছ থেকে কোলে নেয়। এরপর সুযোগ বুঝে গ্রেপ্তারকৃত জাকির ও তার স্ত্রী কৌশলে শিশু জুবায়েরকে অপহরণ পূর্বক পালিয়ে যায়। পরে রাত সাড়ে ৯টায় অপরহণকারী জাকির মোবাইল ফোনে ভিকটিমের পরিবারের নিকট বিভিন্ন ধরণের ভয়ভীতি প্রদর্শন পূর্বক মুক্তিপন দাবি করে। বারবার গ্রেপ্তারকৃত জাকিরের চাহিদা অনুযায়ি ভিকটিমের পরিবার মুক্তিপন পরিশোধ করলেও সে নতুন নতুন কৌশলে ভয়ভীতি প্রদর্শন পূর্বক আরো মুক্তিপন দাবি করে।

এ সময়ে গ্রেপ্তারকৃত জাকির শিশু জুবায়েরকে নিয়ে নারায়ণগঞ্জ, গাজীপুর ও সর্বশেষ ঢাকার বিভিন্ন স্থানে আত্মগোপন করছিল। সর্বশেষ গত ১২ জানুয়ারি র‌্যাব সদর দপ্তরের সহায়তায় র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার উত্তরা এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর এই অপহরণ মামলার ভিকটিম ৮ মাসের শিশু জুবায়ের আহম্মেদকে উদ্ধারসহ মামলার প্রধান আসামী অপহরণকারী জাকির হোসেনকে গ্রেপ্তার করে।

তবে জাকিরকে গ্রেপ্তার করা হলেও তার স্ত্রী মামলার অন্যতম আসামী নাজমা খাতুন গ্রেপ্তার এড়ানোর জন্য দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে আছে।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ