নারায়ণগঞ্জে ১৯২ কেন্দ্রে প্রতীকী ভোট

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ইভিএম এর ভোটের বিষয়ে ভোটারদের সচেতন করতে সকাল থেকে নির্বাচনী এলাকার ১৯২ কেন্দ্রে চলে প্রতীকী ভোট। তবে বড় আয়োজন থাকলেও এই প্রক্রিয়ায় ভোটারদের অংশগ্রহনের উৎসাহ তেমনটা চোখে পরেনি। প্রচারনার অভাবে ভোটারদের আগ্রহ কম বলে জানিয়েছেন পোলিং এজেন্টরা।

এদিকে সিটি নির্বাচনে প্রিজাইডিং কর্মকর্তা বলেছেন বড় দুই প্রার্থীর কর্মীরা আইন মেনে চললে ভোটের পরিবেশ সুস্থ রাখার সম্ভব।৫ লক্ষ ১৭ হাজার ভোটারের নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে মোট ভোটকেন্দ্র ১৯২টি। সবকটি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে। ভোটারদের উদ্বুদ্ধ করতে শুক্রবার সারাদিন ব্যাপী ছিল মেশিনে ভোটের জনসচেতনতা মূলক কার্যক্রম বা প্রতীকী ভোট। তবে আয়োজন বড় পরিসরে হলেও ভোটারদের উপস্থিতি তেমন চোখে পড়েনি।

প্রতীকী ভোটে অংশগ্রহণকারীরা বলছেন এমন প্রক্রিয়া ভোটের গতিকে বৃদ্ধি করবে।নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৯২ ভোট কেন্দ্রের মধ্যে শুক্রবার (১৪ জানুয়রী) সকালে নগরীর খানপুর এলাকায় বার একাডেমি স্কুলেও এই প্রতীকী ভোটের আয়োজন করা হয়। সরেজমিনে সেখানে ঘুরে এসব তথ্য জানা যায়।

এদিকে প্রতীকী ভোটে অংশ নেয়া একাধিক ভোটার জানায়, ইভিএম মেশিনে পরীক্ষামূলক ভোট দিলাম। এটি আসলে তেমন কঠিন কোন বিষয় নয়। যখন ব্যালটে ভোট ছিল তখন অনেক ভোট চুরি হতো ও ভোট বাক্স ছিনতাই হত। মেশিনে ভোট হওয়ায় এখন আর সেই শঙ্কা থাকছে না। আমি যাকে ভোট দিতে চাই তাকেই ভোট দিতে পারব। যেহেতু আঙ্গুলের ছাপ নিয়ে ভোটারের ভোট কার্যক্রম শুরু হয়, সেহেতু আমার ভোট অন্য কেউ দেওয়ার সুযোগ নেই।

নারায়ণগঞ্জে সুষ্ঠু ভোট আয়োজনের স্বার্থে সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে রিটার্নিং কর্মকর্তা। বড় দুই প্রার্থীর কর্মীরা সহিংসতা না করলে নির্বাচন শান্তিপূর্ণ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার। তিনি বলেন, প্রর্থীরা যদি তাদের আচরণগত ও আইনগত বিষয়গুলো মেনে চলেন তাহলে আর সহিংসতার আশঙ্কা থাকে না। নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করা সকল প্রার্থীদের প্রতি অনুরোধ থাকবে তারা যেন তাদের কাজ ও দায়িত পালন করেন। মানুষ আগের চেয়ে এখন অনেক বেশি সচেতন তাই ইভিএমে ভোট দিতে কোন সমস্যা হবে না এমন তথ্য জানানো হয় নির্বাচন কমিশন কর্তৃক আয়োজিত এক সংবাদ সম্মেলনে।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ