ঢাকাশুক্রবার , ১৪ জানুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

না.গঞ্জ শহরে বহিরাগত দিয়ে ভরে গেছে: তৈমূর

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
জানুয়ারি ১৪, ২০২২ ৭:৪৭ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, আমি ন্যায় বিচার পাচ্ছি না। এখন রাতের দশটা বাজে এখন নারায়ণগঞ্জের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা আমার বাায় উপস্থিত। আমার নেতাকর্মীরা তাদের বিভিন্ন অভিযোগ নিয়ে আমার এখানে এসেছে। প্রথম থেকে আমরা আশ করেছিলাম নির্বাচনটা কোন রকমের হস্তক্ষেপ ছাড়া জনগনের রায় আমাদের শিরোধার্য হবে।

শুক্রবার (১৪ জানুয়ারি) রাতে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে একথা বলেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনার রফিকুল যেদিন নারায়ণগঞ্জে এসেছিলাম সেদিন তাকে বলেছিলাম আমি যখন ভোট চাই তখন তারা আমাকে জিজ্ঞেস করে আমরা ভোট দিতে পারবো কীনা আর আপনি বসে যাবেন কীনা। আমার বসে যাওার এখন কোন কারন নেই। আমি দলের প্রার্থী না এখন। আমি স্বতন্ত্র প্রার্থী আমার জবাবদিহিতা জনগনের কাছে। নির্বাচন কমিশনার বলেছিল আপনারা নিশ্চিন্তে থাকেন ভোট সুষ্ঠু হবে।

”আপনাদের মাধ্যমেই আমি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। একটা মেয়ে আছে যার বাবা আমাকে বাচাতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছিল। সে মেয়েটার স্বামীকে গ্রেফতার করা হয়েছে। স্বপন নামের একটা ছেলেকে ধরে নিয়ে গেছে। মহানগর যুবদলের নেতা জোসেফের বাড়িতে পুলিশ আক্রমণ করা হয়েছে। আমি বিভিন্ন জায়গা থেকে খবর পাচ্ছি অনেকের বাড়িতে পুলিশ যাচ্ছে। ”

তৈমূর বলেন, বন্দরপ আমার শোডাউনে কোন বহিরাগত লোক ছিল না। তারা সবাই সিটির ভোটার। নদীর পশ্চিম পাড়ে আমার প্রতিদ্বন্দি যে পথসভা করেছেন সেখানে সম্মানিত মেহমানরা নেতৃত্ব দিয়েছেন। আমরা এখন কঠিন অবস্থায় পরে গেছি।

তিনি বলেন, প্রতিটা স্কুলে ডিজিটাল সিস্টেম আছে। প্রশাসন থেকে নির্দেশ দেয়া হচ্ছে সিসি ক্যামেরাগিলো তুলে নেয়ার জন্য। এটার কী মানে দাড়ায়। এটা আপনারা বিবেচনা করবেন প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবেন। পুলিশি নির্যাতন চালানোর জন্য তারা এই সিসি ক্যামেরা তুলে ফেলার চেষ্টা করছেন। আপনারা যাচাই করে দেখবেন। সকলের কাছে আমার অনুরোধ সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনের স্বার্থে আপনারা এই সিসি ক্যামেরাগুলো রাখার ব্যাবস্থা করবেন।

তিনি আরো বলেন, অপারেটররা যেন আমাদের এজেন্টদের ছাড়া মেশিন মেরামত না করতে পারে। এটা যেন এজেন্টদের সাৃনে করা হয়। এটা আমার অনুরোধ থাকবে। এজেন্টদের যেন বের করো দেয়া না হয়।

”বিভিন্ন এলাকা বিভিন্ন এমপিদের ভাগ করে দেয়া হয়েছে। তিন নং ওয়ার্ডের দায়িত্ব দেয়া হয়েছে রুপগঞ্জের মন্ত্রীকে। তারা সেখানে প্রভাব বিস্তার করবেন। এভাবে শহরে বহিরাগত দিয়ে ভরে গেছে। ভোটের দিন তাদের কোন কাজ নেই। তারা যেন ভোটের দিন চাফেরা করতে না পারে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।”

তিনি বলেন, আমাদের ভয়ভীতি দেখানোর জন্য এসব করা হচ্ছে। বিগত পনেরো বছর যাবৎ মামলা জর্জরিত হয়ে আমরা অভ্যস্ত হয়ে গেছি। এ অবস্থায় আপনাদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। আপনি একটি মেয়র পদের জন্য আপনার পদ আসবেও না যাবেও না। একটা সুষ্ঠু নির্বাচন নারায়ণগঞ্জে হলে এর সুনাম আপনি বহন করবেন। তা না হলে এর দায় দায়িত্ব আপনাদের নিতে হবে এবং আপনার ভাবমূর্তি ক্ষুন্ন হবে।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।