রূপগঞ্জে ভুয়া ডাক্তার গ্রেপ্তার

রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া জেনারেল হাসপাতালের চেয়ারম্যান রহমত আলীকে ভুয়া সনদ ব্যবহার করে এমবিবিএস হিসেবে রেজিস্ট্রেশন নেওয়ার অভিযোগে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৯ জানুয়ারি) রাতে দুদকের উপপরিচালক সেলিনা আখতার মনির নেতৃত্বে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। রহমত উল্লাহকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন দুদক কমিশনের সচিব মো. মাহবুব হোসেন। এ ব্যাপারে রহমত উল্লাহর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, এমবিবিএস সনদ যাচাই করার জন্য সনদপত্র অনুলিপি বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তাইশান মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে পাঠায় দুদক। এর পরিপ্রেক্ষিতে চীনের বেইজিংয়ে বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে ওই সনদপত্র যাচাই পূর্বক বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়, ইস্ট এশিয়া অ্যান্ড প্যাসিফিক সেকশনে বিগত ২০১৯ সালের ২১ জানুয়ারি দুদকে রেকর্ডপত্র পাঠায়। প্রাপ্ত রেকর্ডপত্র পর্যালোচনা করলে স্কুল অফ ইন্টারন্যাশনাল এডুকেশন তাইশান মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মতে ডিগ্রীধারী এমবিবিএস এর সনদ ভুয়া।

এছাড়া সনদের স্বাক্ষরগুলোতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকর্তার স্বাক্ষও জাল করা হয়েছে। মুড়াপাড়া জেনারেল হাসপাতালের চেয়ারম্যান রহমত উল্লাহ দীর্ঘ সাত বছর ধওে এমবিবিএস পরিচয়ে হাসপাতালে রোগীদের চিকিৎসা দিয়ে আসছেন। রোগী দেখার রিসিটে অতিরিক্ত বিল, রোগীদের বিভিন্ন পরীক্ষার নামে অতিরিক্ত টাকা আদায় করাসহ আরও নানা ধরণের অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। তাছাড়া হাসপাতালে কর্তব্যরত অধিকাংশ নার্স ও এক্সরে টেকনিশিয়ানদের সনদ প্রত্র নেই।

দুদক সচিব মো. মাহবুব হোসেন বলেন, রেকর্ডপত্র যাচাইকালে দেখা যায় তার এমবিবিএস সার্টিফিকেট জালজালিয়াতি কওে প্রস্তুত করা হয়েছে। এমবিবিএস সনদধারী এই ব্যক্তি কখনও চীনের তাইশান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেননি। ভুয়া ডাক্তারের সনদ থাকার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এর সঙ্গে সরকারি যে সব কর্মকর্তা-কর্মচারীদের সম্পৃক্ততা পাওয়া গেলে তাদের বিষয়ে তদন্ত কওে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ