মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে সিপিবির সমাবেশ

সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, ইউপি চেয়ারম্যান প্রার্থী ছাদেকুল ইসলামসহ গহাইবান্ধার ৬ নেতাকে কারাগারে প্রেরণের প্রতিবাদে ও মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির দাবিতে সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল করা হয়েছে।

 কমিউনিস্ট পার্টি জেলা কমিটির উদ্যোগে শুক্রবার (২১ জানুয়ারি) বিকেল সাড়ে ৪ টায় চাষাড়া শহীদ মিনারে এ কর্মসূচি পালন করে দলটি।

সিপিবি’র জেলা কমিটির সভাপতি কমরেড হাফিজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা কমিটির সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, সম্পাদক মন্ডলির সদস্য আঃ হাই শরীফ, জাকির হোসেন, শাহানারা বেগম, জেলা কমিটির সদস্য ইকবাল হোসেন, শিশির চক্রবর্তী, নুরুল ইসলাম ও প্যারাডাইজ কেবল শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রাসেল প্রমূখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, আওয়ামীলীগ সরকার মানুষের ভোটাধিকার হরণ করে দিনের ভোট রাতে করে ক্ষমতায় এসেছে। এখন জনতার আন্দোলন দমনে হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়ে সিপিবি’র নেতৃবৃন্দকে জেলখানায় পাঠিয়েছ। এতে নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে সরকারের উদ্দেশ্যে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন জেল জুলুম দিয়ে জনতার আন্দোলন দমন করা যাবে না।

নেতৃবৃন্দ বলেন, চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে গাইবান্ধার গিদারী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ‘কাস্তে’ মার্কার প্রার্থী ছাদেকুল ইসলাম মাস্টারকে ভোট ডাকাতির মাধ্যমে পরাজিত করা হয়েছে। সরকার দলীয় সাংসদসহ ক্ষমতাসীন দলের স্থানীয় নেতৃবৃন্দ প্রশাসনের যোগসাজশে বিরোধী মত দমন করতে সিপিবি নেতৃবৃন্দের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ এবং ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করে সেই মামলায় সিপিবির ৬ নেতাকে কারাগারে প্রেরণের মাধ্যমে সরকার ভোটাধিকার ও গণতন্ত্রের দাবিতে চলমান গণআন্দোলন দমন করতে চায়।

নেতৃবৃন্দ আরও বলেন, যারা বাংলাদেশে নির্বাচনী ব্যবস্থার কবর রচনা ও ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন তারাই প্রকৃত দেশদ্রোহী। সিপিবি’র নেতৃবৃন্দ মানুষের ভোটাধিকার পুনরুদ্ধারের আন্দোলনে কারাগারে নিক্ষিপ্ত হয়েছেন তারা প্রকৃত দেশপ্রেমিক। সমাবেশে থেকে নেতৃবৃন্দ  অবিলম্বে সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, ‘কাস্তে’ মার্কার চেয়ারম্যান পদপ্রার্থী ছাদেকুল ইসলাম মাস্টারসহ ৬ নেতার মুক্তি এবং হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ