ঢাকারবিবার , ৩০ জানুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিকের উপর হামলার আসামি বাবুর জামিন নামঞ্জুর

আবু বকর সিদ্দিক
জানুয়ারি ৩০, ২০২২ ৬:২১ অপরাহ্ণ
Link Copied!

আদালত প্রতিবেদকনারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চন এলাকায় যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার আল আমিন হক অহনকে মারধর ও হামলা মামলার প্রধান আসামি আমির হোসেন বাবুর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (৩০ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সামসুর রহমান এ নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের ইন্সপেক্টর আসাদুজ্জামান।

গত ২২ জানুয়ারি বিকেলে বাণিজ্যমেলা থেকে খবর সংগ্রহ করে ফেরার পথে সন্ত্রাসীদের মোটর সাইকেল সাইড দেয়া নিয়ে হামলার শিকার হন সাংবাদিক আল আমিন হক অহন। এ ঘটনায় সাংবাদিক অহন বাদী হয়ে রূপগঞ্জ থানায় তিনজনের নাম উল্লেখ করে এবং কয়েকজনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন। রূপগঞ্জ থানা পুলিশ রাতেই প্রধান আসামি আমির হোসেন বাবুকে গ্রেফতার করে। তাকে একদিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে রোববার আসামিপক্ষের আইনজীবী জামিনের আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। আদালতে কোর্ট পুলিশের ইন্সপেক্টর আসাদুজ্জামান ও বাদী পক্ষে সিনিয়র আইনজীবি অ্যাডভোকেট আওলাদ হোসেনের নেতৃত্বে অ্যাডভোকেট জিয়াউল ইসলাম কাজল, আফজাল হোসেন, অ্যাডভোকেট আবু ইমতিয়াজ সজিব, রুহুল আমিন আসামির জামিনের বিরোধিতা করে বিভিন্ন যুক্তি তুলে ধরে ধরেন।

আওলাদ হোসেন আদালতে বলেন, এই আসামির সাথে বাদীর কোন পূর্ব শত্রæতা নেই। কিন্তু তার পর আসামি তুচ্ছ ঘটনা নিয়ে রাস্তার মধ্যে সাংবাদিক আল আমিন হক অহনকে বেধড়ক মারধর করে এবং ইট দিয়ে আঘাত করে হত্যার চেষ্টা চালায়। একই সাথে যমুনা টেলিভিশনের চিত্র সাংবাদিক আহসান ছবি তুলতে গেলে তাকেও মারধর করে ক্যামেরা ভাংচুর করে।

আইনজীবী আওলাদ হোসেন সাংবাদিকদের জানান, গণমাধ্যম হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। তুচ্ছ ঘটনা নিয়ে একজন গণমাধ্যম কর্মীদের উপর যেভাবে ন্যাক্কারজনক হামলা চলানো হয়েছে তা যে কেউ দেখলেই গাঁ শিউরে উঠবে। আসামি এতোটাই উত্তেজিত ছিল যে সাংবাদিক আল আমিনকে ইট নিয়ে মাথায় আঘাতের চেষ্টা করেছেন। যে ভিডিও ফুটেজ দেশবাসী দেখেছে। আমরা আদালতে ভিডিও ফুটেজ উপস্থাপন করেছি। আদালত উভয়পক্ষের শুনানি শুনে আসামি আমির হোসেন বাবুর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।