ঢাকামঙ্গলবার , ১ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

এখন সকলে মিলে উন্নয়ন করুন : সেলিম ওসমান

আবু বকর সিদ্দিক
ফেব্রুয়ারি ১, ২০২২ ৯:৩৫ অপরাহ্ণ
Link Copied!

আসলে কমিশনার হওয়ার জন্য অনেকেই অনেক কিছু করেন। কিন্তু আপনারা যদি প্রতি ওয়ার্ডে উন্নয়ন কমিটি করেন, সেখানে সকলকে রাখেন। তাদের পরামর্শ অনুযায়ী কাজ করেন। তাহলে দেখবেন, কেউ আর কমিশনার পদ নিতে পারবে না।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নবনির্বাচিত কাউন্সিলরদের সাথে মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাতে মতবিনিময় সভায় একথা বলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান।
নির্বাচন শেষ, এখন খেলাও শেষ। এখন সকলে মিলে উন্নয়ন করুন।
তিনি বলেন, অনেকে তৃতীয় ডোজ পেয়েও নিচ্ছেন না। করোনা এক জাতীয় লোক বহন করে। যারা বহন করে, তাদের হয় না। এখন কিন্তু ছোট থেকে শুরু করে সকল বয়সীরাই করোনায় আক্রান্ত হচ্ছে। এটা হল ওমিক্রন। তবে এটা কয়েকদিনেই ঠিক হয়ে যায়। আপনাদের কাছে অনুরোধ সচেতনতা, সৃষ্টি করতে হবে। মাস্ক না পড়ে বাইরে বের হলে যেন লজ্জা পায়। ফ্রি মাস্ক দিবেন না। মাস্ক পড়ে সকলকে চলতে হবে।
সেলিম ওসমান বলেন, করোনা ব্যাবসার সাথে জড়িতরাই এখন সুবিধায় আছে। তারা এক টাকার মাস্কও পনেরো টাকা বিক্রি করেছে। নারায়ণগঞ্জে আমরা হয়তো ১২শ লোক ব্যবসা করি। মাল বানানো হয়েছে কিন্তু তা তো ইউরোপে যায় না। একটা মাফিয়া চক্র তুলার দাম বাড়িয়ে দিয়েছে। সেকারণে আমাদের লস হচ্ছে। তারপরেই আমরা চালাচ্ছি শ্রমিকদের কারণে। আমাদের শ্রমিকরা শিপমেন্টের অনেক দাম দেয়, সময়ও দেয়। সেকারণেই আমরা বিশ্বে এগিয়ে আছি। ইউরোপে করোনা হওয়ার কারণে আমাদের মাল বিক্রি হচ্ছে না। তবে আশার কথা ফেব্রুয়ারি থেকে এটা নিচের দিকে যাবে এবং মার্চ থেকে করোনা থাকবে না।
এমপি বলেন, আমরা বসন্ত, হাম, ডায়ারিয়া, কলেরা দেখেছি। প্লেগ নামক একটা রোগ ছিল এরচেয়েও ভয়ানক। তবে আমরা এর থেকে পরিত্রানের দিকে যাচ্ছি। ঢাকার মেয়র আমার ছোটভাই আতিক শহরে তার কাজের মাধ্যমে ডেঙ্গু কমিয়ে এনেছে।
তিনি আরও বলেন, আমরা যদি ধরি কেউ টিকা ছাড়া থাকবো না কেউ মাস্ক ছাড়া চলবো না। এটা নিয়ে ওয়ার্ডের লোকজন নিয়ে বসলে এর সমাধান পাওয়া যাবে। জেলা প্রশাসকের সাথে যোগাযোগ করে আমরা নারায়ণগঞ্জ শহরকে শতভাগ টিকার আওতায় আনতে পারি কিনা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।