ঢাকাবুধবার , ২ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

স্বাধীনতা বিরোধী শক্তিরা এমন মন্তব্য করতে পারে

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ২, ২০২২ ৬:১৮ অপরাহ্ণ
Link Copied!

আওয়ামী লীগের জনপ্রিয় সংসদ সদস্য শামীম ওসমানের সমালোচনা করায় জাহাঙ্গীর আলম ও আনিছুর রহমান দিপুকে কড়া জবাব দিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রতিবাদী নেতা শাহ্ নিজাম। তিনি বলেছেন, ‘স্বাধীনতা বিরোধী শক্তি ও বিএনপির মদদ পুষ্টদের মতোই এই ধরণের মন্তব্য করছেন তারা’।

সম্প্রতি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের কথা জানিয়ে কর্মীদের সচেতন থাকার আহব্বান করায় সংসদ সদস্য একেএম শামীম ওসমানকে নিয়ে গত ৩০ জানুয়ারি বেশ সমালোচনা করেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আনিছুর রহমান দিপু ও  নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গির আলম।

সেই সমালোচনার কিছু অংশ ৩১ জানুয়ারি স্থানীয় একটি পত্রিকায় প্রকাশ হয়।

সেখানে আওয়ামী লীগের নেতা ও সংসদ সদস্য একেএম শামীম ওসমানের উদ্দেশ্যে জাহাঙ্গীর আলম বলেন, ‘মিথ্যার রাজা’। অন্যদিকে ‘শামীম ওসমান গুরুত্ব হারাবে’ মন্তব্য করে আনিছুর রহমান দিপু।

এ নিয়ে জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিশাল একটি অংশের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছিল।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে একটি পক্ষ বরাবরই আওয়ামী লীগের জনপ্রিয় নেতা শামীম ওসমানকে কোণঠাসা করার চেষ্টা করছিল। গত ২৭ জানুয়ারি সংসদে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নৌকার জয়ের ব্যাপারে পুরো কৃত্বিত্ব শামীম ওসমানকে তুলেদেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ২৯ জানুয়ারি নগরীর ফতুল্লায় নেতাকর্মীদের নিয়ে বসেন শামীম ওসমান। সেখানে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের কথা উল্লেখ করে নেতাকর্মীদের সচেতন থাকার আহ্বান করেন। পরে ওই অনুষ্ঠানে শামীম ওসমানের বলা কথার সমালোচনা করা হয়।

এ ব্যাপারে শাহ্ নিজাম বলেন, শামীম ওসমান এ পর্যন্ত অতিতে যা বলেছেন ভবিষ্যৎ বাণী, তার প্রতিটি কথাই পরবর্তীতে সত্য হিসেবে প্রমানিত হয়েছে। যারা শামীম ওসমানের বিরুদ্ধে এ ধরণের কথা বলেন, তারা আত্ম কেন্দ্রীক রাজনীতি করেন। তাদের দেশ ও জাতি নিয়ে পরিকল্পনা করার মতো ক্ষমতা কিংবা যোগ্যতা নাই। কারণ ইতোমধ্যেই মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য সন্তান সজিব ওয়াজেদ জয় একটি স্ট্যাটমেন্ট দিয়েছেন ‘বিএনপি ও স্বাধীনতা বিরোধী শক্তি দেশের বিরুদ্ধে গভির ষড়যন্ত্র করছে’।  মাননীয় প্রধানমন্ত্রীও জাতীয় সংসদে তার বক্তব্যে বলেছেন, ‘বিএনপি ও স্বাধীনতা বিরোধী শক্তি দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্য গভীর ষড়যন্ত্র করছে’। একই কথা দলের শীর্ষ নেতারাও বলছেন, সেই কথাই বলেছেন গণমানুষের নেতা শামীম ওসমানও। যেহেতু, প্রধানমন্ত্রী ও তার সুযোগ্য সন্তান এ কথা বলেছেন, দলের শীর্ষ নেতারা ও নারায়ণগঞ্জের গণমানুষের নেতা শামীম ওসমান এ কথা বলেছেন। তাহলে তাদের (জাহাঙ্গীর-দিপু) কথায় কী প্রমানিত করতেন চান- ‘সজিব ওয়াজেদ জয় ও প্রধানমন্ত্রী, দলের শীর্ষ নেতারাও এখানে স্ট্যান্ডবাজী করছেন?

আওয়ামী লীগের বিরোধীরা যে কথা বলছেন এবং যে ভাবে স্বাধীনতা বিরোধী শক্তি ও বিএনপির মদদ পুষ্টরা কথা বলছেন, ঠিক সেই ভাবেই তারা (জাহাঙ্গীর-দিপু) শামীম ওসমানকে বির্তকিত করতে গিয়ে দলের সিনিয়র নেতা হয়েও দলের বিরুদ্ধে কথা বলছেন, স্বাধীনতা বিরোধী শক্তির মতো করেই কথা বলছেন। আমি মনে করি, নারায়ণগঞ্জ আওয়ামী লীগের সিনিয়র নেতা হিসেবে তাদের আরো দায়িত্বশীল হয়ে কথা বলা উচিৎ। 

প্রসঙ্গত, ‘আওয়ামী লীগ স্বাধীনতা বিরোধী দল’ বলে বহিস্কার হয়ে ছিলেন জাহাঙ্গির আলম। পরবর্তীতে ক্ষমা চেয়ে আবারও দলে ফিরেছিলেন এই নেতা।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।