ঢাকাবৃহস্পতিবার , ৩ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

ফতুল্লায় ইজিবাইক চাঁদাবাজদের বিরুদ্ধে বিক্ষোভ

আবু বকর সিদ্দিক
ফেব্রুয়ারি ৩, ২০২২ ৯:০৩ অপরাহ্ণ
Link Copied!

ফতুল্লার পঞ্চবটি থেকে বিভিন্ন রুটে চলাচলকারী ইজিবাইক থেকে চাঁদা আদায়ের অভিযোগ তুলেছে ইজিবাইক চালক ও মালিক। তা থেকে প্রতিকার পাওয়ার জন্য বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারী) দুপুর সাড়ে ১২টায় পঞ্চবটিতে বিক্ষোভ মিছিল করে ইজিবাইক মালিক ও চালকেরা। মিছিল শেষে ইজিবাইক চালক ও মালিকরা উক্ত চাঁদাবাজদের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় একটি লিখিত অভিযোগও দায়ের করেন।

ব্যাটারী চালিত ইজিবাইক চালকেরা জানান, ফতুল্লা থানা কৃষকলীগের সভাপতি মো. হানিফ মিয়ার পৃষ্ঠপোষকতায় অত্র রুটে চিহ্নিত চাঁদাবাজ চক্রের মুল হোতা সহিদ ও জঙ্গা আলীর নেতৃত্বে রহমানগংরা প্রতিদিনই আমাদের চাঁদা দেয়ার জন্য চাপ প্রয়োগ করে আসছে। বৃহস্পতিবার সকাল থেকে ওরা আমাদেরকে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করছে চাঁদা জন্য। এছাড়া সহিদ ও জঙ্গা আলীগংরা নাকি আরেক ব্যাটারী চালিক ইজিবাইক ও মিশুকের জন্য নতুন সংগঠন এনেছে। এখন সেখান থেকে আমাদেও প্রতিটি গাড়ির জন্য প্লেট বা স্টিকার সংগ্রহ করতে হবে এক হাজার টাকার বিনিময়ে। আমরা সাধারন মালিক ও চালকরা তা সংগ্রহ না করায় তারা আমাদের গাড়ির সিট খুলে নিচ্ছে এবং গাড়ির চাবিগুলোও তারা হাতিয়ে নিয়ে যাচ্ছে। জঙ্গা আলী ও সহিদগংরা আমাদের সাধারন চালকদেরকে বলছে আমরা ফতুল্লা থানা কৃষকলীগের সভাপতি মো.হানিফ মিয়া ভাইয়ের নির্দেশেই তোদের কাছ থেকে টাকা নিচ্ছি এবং নতুন সংগঠনের জন্য প্লেট বিক্রি করছি। যদি তোরা কেউ এটা না নিতে চাস তাহলে গাড়ি নিয়ে কেউ অত্র এরিয়াতে আসবিনা। যদি আহস তাইলে গাড়ি নিয়ে যাইতে পারবিনা।

ফতুল্লা থানা কৃষকলীগের সভাপতি মো.হানিফ মিয়ার মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, চাঁদা আদায়ের জন্য কোন কাজ করা হচ্ছে না। আমিও সেখানে ছিলাম। আমরা কাজ করছি ইজিবাইকগুলো লাগানো স্টিকারগুলো তুলে ফেলার জন্য। একটি পক্ষ এ স্টিকার লাগিয়ে চাঁদা তুলছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।