ঢাকাশনিবার , ৫ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

বন্দরে কাজ হবে উন্নয়ন কমিটির মাধ্যমে

আবু বকর সিদ্দিক
ফেব্রুয়ারি ৫, ২০২২ ৮:৫৪ অপরাহ্ণ
Link Copied!

বন্দরের সর্বস্তরে উন্নয়নে  বন্দরের স্থানীয় জনপ্রতিনিধি বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে উন্নয়ন কর্মকান্ড পরিচালনার লক্ষ্যে মত বিনিময় করেছেন নারায়ণগঞ্জ -৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

শনিবার ৫ ফেব্রুয়ারী সন্ধ্যা ৭টায় বন্দর উপজেলার অডিটোরিয়ামে উক্ত মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়েছে।

সভায় সর্বসম্মতিক্রমে বন্দর উপজেলার চেয়ারম্যান এম.এ রশিদকে আহবায়ক করে ১৫১ সদস্য বন্দর উন্নয়ন আহবায়ক কমিটির করার সিদ্ধান্ত হয়। পরবর্তীতে ওই কমিটি ১০০১ সদস্যে উন্নীত করতে বলা হয়েছে।

মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমপি সেলিম ওসমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলার চেয়ারম্যান এম.এ রশিদ। মত বিনিময় সভা বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকুল সহ সিটি কর্পোরেশন এলাকার সকল কাউন্সিলর ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা সহ সকলেই বন্দরের উন্নয়নে একত্রে কাজ করার প্রতিশ্রুতি প্রদান করেন।

মত বিনিময় সভায় এমপি সেলিম ওসমান বলেন, নির্বাচনের মাঠে একটু ভূল বুঝাবুঝি হয়। আসলে আমরা বঙ্গবন্ধুর অনুসারী। স্থানীয় নির্বাচনে মার্কা হয়ে যাওয়ার কারনে আমরা যারা রাজনীতির র বুঝিনা তাদেরও নৌকার জন্য দৌড়ঝাপ করতে হয়েছে। আসলে এই ব্যর্থতা আমরা যারা নেতৃত্ব দেই তাদের। যা হওয়ার হয়ে গেছে। এরপরও খোচাখুচি থেকে যায়। আমি কাউন্সিলরদের উদ্দেশ্যে বলেছি কেউ ডুয়েল গেম খেলবেন না মেয়রকে সম্পূর্ন সহযোগীতা করবেন। একথা বলাতে কিছু কিছু পাতি নেতা আমার সমালোচনা করে। কিছু কিছু লোকের জন্য আমাদের জনপ্রতিনিধিদের বিভক্ত হয়ে যেতে হয়। আর কিছু লোক সুবিধা নেয়।

তিনি বলেন, বিগত দুই বছরে করোনার কারনে সব থেকে বেশি ক্ষতি হয়েছে আমাদের ভবিষ্যত প্রজন্মের। তারা স্কুল কলেজে যেতে পারে নাই। এখন ওমিক্রন দেখা দিয়েছে। আমাদের সব থেকে বেশি করনীয় হচ্ছে নিজে সচেতন থাকা অন্যকে সচেতন করা। গত কয়েকদিনে আমি অনেক সংগঠনের নেতৃবৃন্দের সাথে আলোচনা করেছি কিন্তু এখন পযন্ত তেমন সুফল পাচ্ছিনা। আজকে যারা চেয়ারম্যান মেম্বার কাউন্সিলর বানান তারাও এখানে উপস্থিত আছেন।

তিনি আরো বলেন, নাসিম ওসমান সেতুর নির্মান কাজ সম্পর্কে বলেন, বিজ্র হতে এতো সময় লাগেনা। আজ সেতুর কাজ দেখে মনটা ভাল হয়ে গেছে। কিন্তু রাস্তা গুলো দখল করা হচ্ছে, পীর আউলিয়ারাও জমি দখল করছে এগুলো দেখার মত কেউ নেই। সাধারণ মানুষ যারা এখন রাস্তার পাশে দোকানপাট করতেছেন পরবর্তীতে তারা ক্ষতিগ্রস্থ হবেন। শান্তিরচরে নীটপল্লীর জমি বিক্রি করে দেওয়ার পায়তারা করা হয়। কি চায় এরা? এরা কিন্তু বন্দরেরই মানুষ। বন্দরের মানুষ বন্দরের উন্নয়ন না চেয়ে এমন কাজ করলে উন্নয়ন আগাবে না। নবীগঞ্জ দিয়ে সেতু নির্মানের জন্য আমারই চাহিদপত্র দেওয়া। যেহেতু নদীর দুইপাড়ই সিটি কর্পোরেশনের তাই সেটা সিটি কর্পোরেশনের মাধ্যমে হবে। তাই বলে উন্নয়ন কাজকে তো বাধা দেওয়া যাবেনা। সেতু গুলো হলে বন্দরের চেহারা পাল্টে যাবে। আপনারা আপনাদের জমি গুলো বিক্রি করে দিয়েন না।

তিনি আরো বলেন, কোন জনপ্রতিনিধিই কোন কাজ করতে পারবেনা যদি না মানুষেট সহযোগিতা না থাকে। আমি ৯টি স্কুল ভবন বানাতে পেরেছি কারন এলাকার মানুষের সহযোগীতা ছিল। আপনারা আপনাদের স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগীতা করুন। বন্দরের মানুষ বন্দরের উন্নয়ন না হওয়া পযন্ত রাজনীতিকে রাজনীতির মাঠে রাখুন। সবাই এম.এ রশিদ ভাইয়ের নেতৃত্বে কাজ করবেন। ওনি আমাকে যেভাবে হুকুম করবেন আমি সেভাবে কাজ করবো।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ সম্পর্কে তিনি বলেন, আমাদের নতুন জেলা প্রশাসক বন্দরকে ভালবেসে ফেলেছেন। তিনি গোপনে এসে বন্দরে পুকুরে বড়শি দিয়ে মাছ ধরেন। আমাদের সরক্ষেত্র উনার খুব পছন্দ হয়েছে। সেখানে ওনি  একটি স্মৃতি শৌধ বানাতে চেয়েছেন। যে পরিকল্পনা আমি আর রশিদ ভাই আগেই করেছিলাম কিন্তু যে কোন কারন বশত হয়ে উঠেনি। আমাদের চিন্তা ভাবনার সাথে ওনার চিন্তা ধারনা মিলে গেছে। এজন্য আমি জেলা প্রশাসককে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

মত বিনিময় সভা আরো উপস্থিত ছিলেন ,বন্দর উপজেলার ভাইস চেয়ারম্যান সানা উল্লাহ সানু, নারী ভাইস চেয়ারম্যান ছালিমা ইসলাম শান্তা। বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা কুদরত-এ- খোদ, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক কুমার সাহা, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মোকলেসুর রহমান, ২০নং ওয়ার্ড কাউন্সিলর শাহেন শাহ, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হোসেন, ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর এনায়েত হোসেন, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর শামসুজ্জোহা, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর সিরাজ মন্ডল, মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান মাকসুদ হোসেন, বন্দর ইউনিয়নের চেয়ারম্যান এহসান উদ্দিন, মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এম এ গাজী সালাম, কলাগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান, গোগনগর ইউনিয়নের চেয়ারম্যান ফজর আলী, আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন সহ অন্যান্য জনপ্রতিনিধিরা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।