শপথ নিলেন আইভী ও ৩৬ কাউন্সিলর

ভোটের আগে জনগণকে দেওয়া ওয়াদা ভুলে যাবেন না : আইভীকে প্রধানমন্ত্রী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে শান্তিপূর্ণ ভোটের দৃষ্টান্ত স্থাপিত হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। উন্নয়নের গতিধারা যেন থেমে না যায় সেদিকে লক্ষ্য রাখতে নবনির্বাচিত জনপ্রতিনিধিদের আহ্বান জানিয়ে সরকার প্রধান বলেন, আগামী দিনের বাংলাদেশ কেমন হবে সে পরিকল্পনাও করে রেখেছে সরকার। এসময় পূণঃনির্বাচিত মেয়র আইভীকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে দেওয়া ওয়াদা ভুলে না যাওয়ার নির্দেশনা দেন।

করোনার কারণে গণভবন থেকে ওসমানী স্মৃতি মিলনায়তনে ভার্চুয়ালি যুক্ত হয়ে নারায়ণগঞ্জের নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভীকে শপথ পাঠ করান প্রধানমন্ত্রী। পরে ৩৬ কাউন্সিলর কে শপথ পড়ান স্থানীয় সরকার মন্ত্রী। এ সময় মেয়রসহ নবনির্বাচিত কাউন্সিলরদের অভিনন্দন জানান মাননীয় প্রধানমন্ত্রী। বুধবার (০৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শপথ অনুষ্ঠান শুরু হয়।

গত ১৬ জানুয়ারি নাসিকের ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। প্রতিটি কেন্দ্রেই এবার ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়েছে। এই নির্বাচনে নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে প্রায় ৬৭ হাজার বেশি ভোট পেয়ে তৃতীয়বারের মতো সিটি মেয়র নির্বাচিত হন ডা. সেলিনা হায়াৎ আইভী। এছাড়া ২৭টি ওয়ার্ডে ২৭ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন নির্বাচিত হন। গত ২৭ জানুয়ারি এই নির্বাচনের ফলাফল গেজেট আকারে প্রকাশিত হয়।

শপথ বাক্য পাঠ শেষে সরকার প্রধান শেখ হাসিনা বলেন, গণতন্ত্রের জয় হয়েছে নারায়ণগঞ্জে। নারায়ণগঞ্জ খুব গুরুত্বপূর্ণ একটি শহর। অনেক প্রজেক্ট আমরা নারায়ণগঞ্জে দিয়েছি, সেগুলো যেন যথাযথভাবে পালন করা হয়। কারণ আপনারা যে শপথ গ্রহণ করেছেন, জনগণের কল্যাণে কাজ করবেন। সেই শপথ আপনারা ভুলে যাবেন না। উন্নয়নের যে গতিধারা শুরু করেছে সেটি অব্যাহত রাখতে হবে, আমাদের থেমে থাকলে চলবে না।

শপথগ্রহণ শেষে প্রধানমন্ত্রীর কথামতো জনগণের সাথে সম্পৃক্ততা বাড়ানোসহ উন্নয়নের গতি ধারা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছেন তৃতীয়বারের মতো নির্বাচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী। এদিকে এদিকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে নবনির্বাচিত ও পুনঃনির্বাচিত ৩৬ কাউন্সিলর প্রধানমন্ত্রীর নির্দেশনা ও মেয়রের সাথে পরামর্শক্রমে কাজ করার কথা জানিয়েছেন।

শপথগ্রহণ শেষে গণমাধ্যমকে মেয়র আইভী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়েছেন তা আমার জন্য শিরোধার্য। আমি জনকল্যাণে কাজ করি এবং মাননীয় প্রধানমন্ত্রীও জনকল্যাণে কাজ করেন এবং যেই নির্দেশনা দিয়েছেন, উনার নির্দেশ মোতাবেক উন্নয়নের ধারা অব্যাহত রাখবো এবং মানুষের কল্যানে কাজ করবো।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ