ঢাকাবুধবার , ৯ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

আইভীর শপথে ঠিকাদার সিন্ডিকেট

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ৯, ২০২২ ৬:০৩ অপরাহ্ণ
Link Copied!

সম্প্রতি সম্পন্ন হওয়া নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ডা. সেলিনা হায়াৎ আইভীর সমালোচনা করে  প্রতিদ্বন্দ্বী প্রার্থী তৈমূর আলম খন্দকার প্রচার-প্রচারনায় নেমে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেছিলেন, ‘সিটি কর্পোরেশনের ব্যর্থতায় নগরবাসী ক্ষুব্ধ। নিজস্ব ঠিকারদার দিয়ে ইচ্ছামাফিক উন্নয়ন হয়েছে। নগরীর কোন উন্নয়ন পরিপূর্ণরূপে দৃশ্যমান হচ্ছে না। কোন পার্ক, লেক, কোন প্রকল্পই পরিপূর্ণ ভাবে শেষ হচ্ছে না। প্রতি বছরই কর্পোরেশনের বাজেট বৃদ্ধি পাচ্ছে। সিটি কর্পোরেশন কয়েকজন ঠিকাদারের কর্পোরেট সিন্ডিকেটে পরিনত হয়েছে। এতে নগরবাসীর কস্টের টাকায় যদিও নগর প্রশাসনের ব্যয় বৃদ্ধি পাচ্ছে, বিপরীতে নগরবাসীর ভাগ্যেন উন্নয়ন হচ্ছে না। সিন্ডিকেট নির্ভর সিটি কর্পোরেশন ও মেয়রের গোঁড়ামীতে অতিষ্ঠ নগরবাসী। এই কর্পোরেট ঠিকাদার সিন্ডিকেট থেকে মানুষ মুক্তি চায়।’ তৈমুরের সেই অভিযোগ বা বক্তব্য পুরোটাই আবার সত্য প্রমানিত হয়েছে। সদ্য সমাপ্ত নির্বাচনে যেমন মেয়র আইভীর চারপাশে ঠিকাদারদের দেখা গেছে, ঠিক তেমনি ৯ ফেব্রুয়ারী শপথ অনুষ্ঠানেও দেখা মিললো নাসিকের সকল টেন্ডার নিয়ন্ত্রনকারী সেই ঠিকাদার সিন্ডিকেটের।

করোনার কারণে গণভবন থেকে ওসমানী স্মৃতি মিলনায়তনে ভার্চুয়ালি যুক্ত হয়ে নারায়ণগঞ্জের নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভীকে শপথ পাঠ করান প্রধানমন্ত্রী। পরে ৩৬ কাউন্সিলর কে শপথ পড়ান স্থানীয় সরকার মন্ত্রী। এ সময় মেয়রসহ নবনির্বাচিত কাউন্সিলরদের অভিনন্দন জানান মাননীয় প্রধানমন্ত্রী। বুধবার (০৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শপথ অনুষ্ঠান শুরু হয়।

বুধবার (০৯ ফেব্রুয়ারি) সিটি মেয়র আইভী ওসমানী স্মৃতি মিলনায়তনে শপথ গ্রহণ শেষে ধানমন্ডির ৩২নং সড়কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে যান। তৈমূর আলম খন্দকার সহ নারায়ণগঞ্জের বহু শুধীজন বিভিন্ন সময় যে সকল ঠিকাদারদের প্রশ্নে মেয়র আইভীকে নিয়ে সমালোচনা করেছিলেন, তার প্রায় সব ঠিকাদারদেরই তার সাথে উপস্থিত থাকতে দেখা গেছে।

এদিকে শপথ বাক্য পাঠের মূল অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিল আলোচিত আবু সুফিয়ানের ব্যাবসায়িক অংশিদার রত্না এন্টারপ্রাইজের মালিক জাকির হোসেন, বন্দরের ঠিকাদার মোতালিব হোসেন, মূল মিলয়াতনের বাইরে ছিল হাসিব এন্টারপ্রাইজের গোলাম সারোয়ার বাদল, ইমন ট্রেডার্সের রফিকুল ইসলাম সানু, রিপা কনস্ট্রাকশনের রাসেল আহম্মেদ, মিয়া ইলেক্ট্রনিক্সের ইরফান ইফু, শামীম খন্দকার, পিংকী এন্টারপ্রাইজের মনির সর্দার সহ প্রায় ২৫ জন ঠিকাদার।

এদিকে মেয়র আইভীকে শপথ বাক্য পাঠ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনতাকে দেওয়া ওয়াদা ভুলে না যাওয়ার হুশিয়ারী ও নির্দেমনা দেন। তিনি বলেন, গণতন্ত্রের জয় হয়েছে নারায়ণগঞ্জে। নারায়ণগঞ্জ খুব গুরুত্বপূর্ণ একটি শহর। অনেক প্রজেক্ট আমরা নারায়ণগঞ্জে দিয়েছি, সেগুলো যেন যথাযথভাবে পালন করা হয়। কারণ আপনারা যে শপথ গ্রহণ করেছেন, জনগণের কল্যাণে কাজ করবেন। সেই শপথ আপনারা ভুলে যাবেন না। উন্নয়নের যে গতিধারা শুরু করেছে সেটি অব্যাহত রাখতে হবে, আমাদের থেমে থাকলে চলবে না।

তবে শপথ গ্রহণের পরপরই ঠিকাদারদের সাথে এমন সরব উপস্থিতির ছবি নেট দুনিয়ায় দেখে নগরবাসী বিশেষ কৌতহুলী হয়ে পরেছেন। আইভীর সাথে ঠিকাদারদের ঘণিষ্ট উপস্থিতিতে নগরবাসীর মনে বার বার ঘুরে ফিরে একটি প্রশ্ন জেগে উঠেছে, তবে কি শেষমেষ তৈমূরের কথাই সত্যি হল? তৃতীয়বারের মত নির্বাচিত হয়ে মেয়র কি এই নগরীরর স্বার্থে, নগরবাসীর স্বার্থে পথ চলবেন নাকি সেই সমালোচিত ঠিকাদারদের দেখানো পথে অন্ধের মত ছুঁটবেন, এমন ভাবনায় বেশ কৌতুহুলী হয়ে আছে এই নগরবসী ও শুধীজন।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।