ঢাকাবুধবার , ৯ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

আড়াইহাজার বিএনপির ৯ নেতার পদত্যাগ

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ৯, ২০২২ ৬:১৬ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের আড়াইহাজারে উপজেলা ও দু’টি পৌরসভায় বিএনপির ত্যাগী নেতাদের বঞ্চিত ও সাংগঠনিক নিয়মনীতি উপেক্ষা করে কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ নেতাকর্মীদের। এ নিয়ে তাদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। এ ঘটনায় উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদকসহ ৯ নেতা স্বেচ্ছায় পদত্যাগ করেছেন।

আর্থিক সুবিধা নিয়ে এই তিনটি পকেট কমিটি অনুমোদন দেয়ার অভিযোগ তুলে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন পদত্যাগকারী নেতারাসহ স্থানীয় নেতৃবৃন্দ। আড়াইহাজার উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাবু বুধবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে জেলা বিএনপির আহ্বায়ক বরাবর পদত্যাগপত্র দিয়ে কমিটি থেকে পদত্যাগের ঘোষণা দেন।

তাকে সমর্থন করে একই সাথে পদত্যাগ করেন এই কমিটির সদস্য ছানাউল্লাহ মোল্লা, আনোয়ার হোসেন, আড়াইহাজার পৌরসভার আহবায়ক কমিটির সদস্য আলী আজগর, মাছুমা বেগম, গোপালদী পৌরসভার আহবায়ক কমিটির তিন যুগ্ম আহ্বায়ক এ্যাডভোকেট মোশাররফ হোসেন, অ্যাডভোকেট আবদুল বাছেদ ও বাবুল হোসেনসহ ৯ জন।

আড়াইহাজার উপজেলা, আড়াইহাজার পৌরসভা ও গোপালদী পৌরসভা বিএনপির ব্যানারে যৌথ সংবাদ সম্মেলন করে নেতৃবৃন্দ সাংবাদিকদের কাছে নানা অভিযোগ তুলে ধরেন। তারা বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ অমান্য করে নজরুল ইসলাম আজাদ ও মামুন মাহমুদ মিলে আর্থিক সুবিধা নিয়ে অসাংগঠনিকভাবে আড়াইহাজার উপজেলা, আড়াইহাজার পৌরসভা ও গোপালদী পৌরসভার তিনটি বিতর্কিত কমিটি গঠন করে গুরুত্বপূর্ণ পদগুলো বিক্রি করেছেন। তাদের নিজেদের মনগড়া কমিটিতে দলের কোন ত্যাগী নেতাকে স্থান দেয়া হয়নি।

নেতৃবৃন্দের অভিযোগ, এই দুই নেতা দলের নাম ভাঙিয়ে সুবিধাবাদী ব্যক্তিদের কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়ে নিজেদের স্বার্থ হাসিল করছেন। এতে করে দলের ভাবমূর্তি চরমভাবে নষ্ট হচ্ছে। এ বিষয়ে তারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিবসহ কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপ কামনা করেন।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।