ঢাকাশনিবার , ১২ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

নাসিক ২নং ওয়ার্ডে ময়লার স্তুপ স্থানীয়দের চরম দুর্ভোরে কারন

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ১২, ২০২২ ৭:৩৪ অপরাহ্ণ
Link Copied!

সিদ্ধিরগঞ্জে মিজমিজি দক্ষিণপাড়া হাজেরা মার্কেট সংলগ্ন হাজীপাড়া আবাসিক এলাকায় গৃহস্থালির ময়লা খোলা স্থানে স্তুপ করে রাখায় দুর্গন্ধ ছড়িয়ে জনগণের চরম জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। এই এলাকায় স্তুপাকৃত ময়লার কারণে নানা সমস্যায় জর্জরিত আশেপাশের বসবাসকৃত অসংখ্য বাসিন্দা। পরিচ্ছন্ন কর্মীদের ঐ স্থানে ময়লা ফেলার জন্য নিষেধ করা হলেও তারা এলাকাবাসীর কোন কথা শুনেনা বলে অভিযোগ স্থানীয়দের। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র বরাবর লিখিত অভিযোগ দিয়েও  কোন সুফল পায়নি স্থানীয়রা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হাজীপাড়া এলাকার একটি খালি জমিতে বিশাল ময়লার স্তুপ রয়েছে। সিটি কর্পোরেশন এলাকা হওয়ায় বিভিন্ন বাসা-বাড়ি থেকে গৃহস্থালির ময়লা-আবর্জনা সংগ্রহ করে ঐ স্থানে জমা করেছে পরিচ্ছন্ন কর্মীরা। এসব ময়লার দুর্গন্ধ ঐ এলাকার আশেপাশে অনেক দুর পর্যন্ত ছড়িয়ে পড়েছে। ময়লার দুর্গন্ধ ছড়িয়ে পড়ায় আশেপাশে মশা-মাছির উপদ্রব বেড়েছে।

স্থানীয় এলাকাবাসী মো. খোরশেদ আলম বলেন, আমাদের এখানে আবাসিক এলাকায় ময়লা ফেলা হচ্ছে গত রমজান মাস থেকে। এতে দুর্গন্ধের মধ্যে আমরা থাকছি। এখানে স্কুল-বাসাবাড়ি-মসজিদ রয়েছে। সবকিছুতেই আমরা সমস্যায় রয়েছি। এই সমস্যার মধ্যেই আমরা এখানে ময়লা ফেলার জন্য বাধা দেওয়ার চেষ্টা করেছি। আমার ঠিকমত নামায পড়তে পারিনা, বাসায় খাওয়া-দাওয়া করতে পারিনা। মাছি ভনভন করে।

স্থানীয় এলাকাবাসী মো. আব্দুল হালিম বলেন, যারা ময়লা ফেলছে তাদেরকে আমি বাপ ডাকছি, ভাই ডাকছি। তারপরও দেখি তারা আমাদের নিজেদের লোকেরাই এখানে ময়লা ফেলে জায়গাটা একেবারে বাতিল করে দিছে।

স্থানীয় এলাকাবাসী মাহবুব রহমান মুন বলেন, আমাদের এলাকাটি সুন্দর একটি এলাকা। ছুটির দিনগুলোতে বিভিন্ন স্থান থেকে মানুষ এখানে ঘুরতে আসে। ময়লার কারণে এখানকার পরিবেশ নষ্ট হয়ে যাচ্ছে। যার ফলে মানুষ নির্বিঘ্নে ও স্বাচ্ছন্দে চলাফেরা করতে পারে না। কর্তৃপক্ষের কাছে আমাদের আবেদন, তারা যেন দ্রুত এই সমস্যার সমাধান করে আমাদের দুর্ভোগ দুর করেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বর্জ ব্যবস্থাপনা বিভাগের কনজার্ভেন্সি সুপার ভাইজার আসাদুজ্জামান নূর জানান, এ বিষয়টি আমি অবগত নই। যেহেতু এ বিষয়ে আপনার মাধ্যমে জানতে পেরেছি, আমি ঘটনাস্থল পরিদর্শন করে দেখবো। 

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।