ঢাকারবিবার , ১৩ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

শৈশবের কথা মনে পড়ছে : লিপি ওসমান 

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ১৩, ২০২২ ৭:০৭ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের সহধর্মিণী জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান  সালমা ওসমান লিপি বলেন, নারী সমাজের শিল্প নৈপুণ্যের স্মারক রূপেও পিঠা বিবেচিত হয়। বাঙালির হাজার বছরের ঐতিহ্যবাহী সংস্কৃতির সঙ্গে মিশে আছে পিঠা।

যান্ত্রিক সভ্যতার এই ইট-কাঠের নগরীতে হারিয়ে যেতে বসেছে পিঠার ঐতিহ্য। পিঠার এ ঐতিহ্য বহমান রাখতে নারী উদ্যোক্তাদের কাজে উৎসাহ বাড়াতে লা ভিস্তা রুফটপ মাল্টি কুজিন রেস্টুরেন্ট এর পৃষ্ঠপোষকতায় নারায়ণগঞ্জে আয়োজনে আমরা খুশি তাই আমি তাদের ধন্যবাদ জানাই।

আশা করি লা ভিস্তা রুফটপ আরও বেশি বেশি এধরণের আয়োজন করবে। এই বাহারি রকমের পিঠা দেখে আমার শৈশবের কথা মনে পড়ছে কতনা আনন্দ করে পিঠা খাইতাম।

রবিবার (১৩ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় লা ভিস্তা রুফটপ এর সুপ্রস্ত খোলা ছাদে এক দিন ব্যাপি আয়োজিত পিঠা উৎসব  উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এক দিন ব্যাপি এই পিঠা উৎসব চলেছে রাত ১১ টা পর্যন্ত। পিঠা উৎসবে মোট ১০ টি স্টল অংশগ্রহণ করেছে। সকল অংশগ্রহণকারীকে দেয়া হবে বিশেষ সার্টিফিকেট। এছাড়া একটি স্টল কে দেয়া হবে সেরাদের সেরা পুরস্কার এবং সেরা পিঠার জন্য থাকছে পুরস্কার ।

উল্লেখ্য, বাঙালির লোক ইতিহাস ও ঐতিহ্যে পিঠা-পুলি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে বহুকাল ধরে। এটি লোকজ ও নান্দনিক সংস্কৃতিরই বহি:প্রকাশ। এই ধারাবাহিকতায় পিঠা উৎসবের আয়োজন করেছে লা ভিস্তা রফটপ রেস্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক মো. কামরুল হাসান বিপ্লব।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।