ঢাকামঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

হামলার ঘটনায় তথ্য বিভ্রাটমূলক : আজমেরী ওসমান

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ১৫, ২০২২ ৭:০৪ অপরাহ্ণ
Link Copied!

আসসালামু আলাইকুম। আমি আজমেরী ওসমান। আপনাদের স্নেহের একজন। আর আপনারা সাংবাদিক সমাজ হলেন জাতির বিবেক। আপনারা আছেন বিধায়ই, এ দেশ ও সমাজ সুশৃঙ্খল থেকে উন্নতির দিকে যাচ্ছে। তাই আপনাদের প্রতি এই সমাজেরই একজন হিসেবে রয়েছে অশেষ শ্রদ্ধা ও ভালবাসা।

তাছাড়া এটি নতুন নয়, আপনারা জানেন, আমি ও আমার পরিবারের সকলেই সাংবাদিকবান্ধব। আমরা আপনাদের কাছে কৃতজ্ঞ, কারণ করোনাকালসহ বিভিন্ন সময় অসহায় মানুষের পাশে দাঁড়াতে আপনারাই আমাকে সবচেয়ে বেশি অনুপ্রাণিত করে পাশে থেকেছেন। কিন্তু বিভিন্ন সময়ই দেখা যায় একটি কুচক্রী মহলের ইন্ধনে প্রিয় নারায়ণগঞ্জকে অশান্ত করার পায়তারা করা হয়। যেখানে শ্রদ্ধেয় সাংবাদিক গুনিজনদেরকেও মিথ্যা ও ভুল তথ্য দিয়ে অপপ্রচার চালানোর চেষ্টা করা হয়। যা অধিকাংশ ক্ষেত্রে শ্রদ্ধেয় সাংবাদিকগণদের বিচক্ষণতার সাথে এড়িয়ে যেতেও দেখেছি।

তবে দু:খজনক হলেও সত্যি, বেশ কয়দিন ধরেই বিভিন্ন সূত্রকে মাধ্যম করে আমাকে ও আমার পরিবারকে জড়িয়ে কোথাও কোথাও কুরুচিপূর্ণ ও বিভ্রান্তকর তথ্য দিয়ে প্রতিবেদন প্রকাশ করা হচ্ছে। যা আমার ও আমার পরিবারের জন্য অত্যন্ত মানহানিকর।

সম্প্রতি একটি পত্রিকা অফিসে হামলা ও হুমকির ঘটনায়ও আমাকে জড়ানোর চেষ্টা করা হচ্ছে, যা অত্যন্ত বেদনাদায়ক। প্রকৃতপক্ষে আমার পিতা একজন বীর মুক্তিযোদ্ধা যিনি বঙ্গবন্ধু হত্যার সময় নিজ বিবাহিত স্ত্রীকে রেখে হত্যার বিচারের দাবিতে ছুটে গেছেন। নারায়ণগঞ্জের মানুষের ভালবাসায় তিনি চারবার সংসদ সদস্য হয়েছেন। তিনি শুধু নারায়ণগঞ্জের মানুষকে নিয়ে ভেবেছেন। তিনি ছিলেন গণমানুষের নেতা। সে সুবাদে একটি রাজনৈতিক পরিবারে জন্ম হওয়ায় অসংখ্য শুভাকাঙ্খী ও সমর্থক আমাদের রয়েছে। তাই বলে যেকোন কিছুতেই আমাকে জড়ানো যুক্তি ও ন্যায় সঙ্গত নয়।

আমি পত্রিকার মাধ্যমে দেখেই সর্বপ্রথম এই ঘটনার বিষয়ে অবগত হয়েছি। সম্প্রতি ঘটে যাওয়া ঘটনায় প্রকৃত ঘটনা না জেনেই সাংবাদিক সমাজকে কেউ কেউ আমার উপর ক্ষুব্ধ করার অপচেষ্টা চালাচ্ছে। অথচ আমার বাবা প্রয়াত সাংসদকে সবসময়ই দেখেছি সাংবাদিকদের যথেষ্ট সম্মান ও মূল্যায়ন করতে। আর তার শিক্ষা নিয়েই আমি  সকল মানুষ ও সাংবাদিকদের মন থেকে শ্রদ্ধা করি।

সর্বশেষ এটাই বলবো, এই ন্যাক্কারজনক ঘটনায় এতদ্বসত্ত্বেও আমি দু:খ প্রকাশসহ মর্মাহত। তবে অনুরোধ থাকবে আপনাদের মত আমরাও মানুষ, সকলেই বাবা-মা, স্বজন নিয়ে এ সমাজে সম্মানের সাথে বেঁচে থাকার অধিকার রাখে। আমারও সেই অধিকার রয়েছে। প্রতিবেদনগুলোতে যেসকল কুরুচিপূর্ণ বক্তব্য উপস্থাপনের মাধ্যমে চরিত্রহনন করা হয়, সেখানে কিছুটা পরিবর্তন এনে সত্য ও সঠিক তথ্য প্রদানে যত্নবান হলে চিরকৃতজ্ঞ থাকবো।

তাছাড়া কল্যাণকর কাজের পাশাপাশি কখনো আমার কাজে ভুল পেলে আপনারা আমাকে আমার বীর মুক্তিযোদ্ধা পিতার মত সঠিক পথ দেখাবেন বলে আমি প্রত্যাশা করছি।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।