ঢাকামঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

বন্দরে প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিয়ে জমি দখল

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ১৫, ২০২২ ৭:১৫ অপরাহ্ণ
Link Copied!

আদালতে মামলা ও পুলিশের নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিয়ে বন্দরে জমি দখলের অভিযোগ উঠেছে কথিত পুলিশের সোর্স লোকমান ও তার বাহিনীর বিরুদ্ধে। স্থানীয় ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে শালিসের সিদ্ধান্ত অমান্য করে প্রতিবেশীর জমিতে বাউন্ডারী দেয়াল নির্মাণ করে দখলে নিচ্ছে এই বাহিনী। এব্যাপারে বন্দর থানা পুলিশের সহযোগীতা চেয়েও কোন প্রতিকার পায়নি বলে অভিযোগ করেছেন ভূক্তভোগীরা। এনিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

ভূক্তভোগী আবদুর রশীদ জানান, বন্দর থানার তিনগাও এলাকায় সাতেঙ্গা মৌজার সিএস ১৯৫, এসএ ১২৪, আরএস ১২৬, নামজারী খতিয়ান নং ১৮১৮ খতিয়ানভূক্ত, সিএস ও এস এ ২৮৩ নং আরএস ৩৯৫নং দাগের ৫ শতাংশ জমি নিয়ে লোকমান গং দের সাথে বিরোধ তৈরী হয়। এনিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান এহসানউদ্দিন আহমেদ গত বছরের মে মাসে শালিসের মাধ্যমে কাগজপত্র পর্যালোচনা করে যার যার জমি বুঝিয়ে দেন। পরবর্তিতে শালিসের সিদ্ধান্ত অমান্য করে লোকমান ও তার ছেলে আক্তারুজ্জামান জনির নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসী এনে জমি দখলের জন্য ভয়ভীতি দেখাতে থাকে। পরবর্তিতে নারায়ণগঞ্জ জেলা জজ আদালতে আমরা আইনের আশ্রয় নিলে গত ২৯ জানুয়ারী বন্দর থানা পুলিশের এস আই আঃ বারেক উভয়পক্ষকে শান্তি শৃংখলা বজায় রাখার এবং আগামী ২৩/৩.২০২২ ইং তারিখে আদালতে হাজির হয়ে উভয়পক্ষকে বক্তব্য উপস্থাপনের নোটিশ প্রদাণ করেন। সেই নোটিশকে অগ্রাজ্য করে গত শনিবার (১২ ফেব্রুয়ারী) বিপুল সংখ্যক বহিরাগত সন্ত্রাসী এনে প্রকাশ্যে রামদা লাঠিসোটা নিয়ে অবস্থান করে জমি দখলের জন্য বাউন্ডারী দেয়াল নির্মাণ করতে থাকে। এসময় আমরা বাঁধা দিলে সন্ত্রাসীরা হামলা চালিয়ে আমিসহ ৩ জনকে গুরুতর জখম করে। জমি দখলে বাঁধা দেয়ায় ইউনুছ আলী মিয়ার ছেলে নজরুল ইসলাম নয়নকে আটক করে পুলিশে দেয়। ঐদিন রাতে উল্টো আমাদের নামে বন্দর থানায় মামলা দায়ের করে। মামলা দায়েরের পর সন্ত্রাসী বাহিনী নিয়ে জমি দখলে বাউন্ডারী দেয়াল নির্মাণ করছে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) লোকমান ও তার ছেলে জনির নেতৃত্বে আমাদের জমিতে বাউন্ডারী দেয়াল নির্মাণ কাজ অব্যাহত রেখেছে। আদালতে মামলা, চেয়ারম্যানের শালিসের রায়, থানা পুলিশের নিষেধাজ্ঞা কোন কিছুকেই তারা তোয়াক্কা করছে না। উল্টো আমাকে ও আমার পরিবারকে মেরে লাশ নদীতে ভাসিয়ে দেয়ার হুমকী দিচ্ছে। এব্যাপারে থানা পুলিশকে জানিয়েও কোন প্রতিকার পাচ্ছিনা।

স্থানীয়রা জানায়, পুলিশের সোর্স পরিচয়ে লোকমান ও তার ছেলে জনি বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ পুরো তিনগাও এলাকাবাসী। কথায় কথায় মামলা হামলা পুলিশ দিয়ে হয়রানীর ভয় দেখিয়ে জমি দখলসহ নানা অপরাধ করে বেড়াচ্ছে। এদের অত্যাচারে তিনগাঁও এলাকায় ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়েছে। এখনি প্রশাসনিক ব্যাবস্থা না নিলে বড় ধরনের অঘটন ঘটতে পারে বলে মনে করছে এলাকাবাসী।

এব্যাপারে বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহমেদ গণমাধ্যমকে জানিয়েছেন, লোকমান খুবই ধূর্ত প্রকৃতির লোক। তার নামে প্রায় সময়ই অনেকে আমার পরিষদে অভিযোগ দেন। একাধিক জমি সংক্রান্ত বিষয়ে আমি সালিশ করে দিলেও সে সালিশ-বৈঠকে সিদ্ধান্ত মানলেও পরবর্তীতে তা না মেনে, নিজের প্রভাব দিয়ে লোকজনকে হয়রানি করে।

এব্যাপারে বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) দিপক সাহা বলেন, পুলিশের কোন সোর্স নেই। যদি কেউ সোর্স পরিচয় দেয় বা কোন অপকর্ম করে তাহলে তথ্য প্রমাণসহ আমাকে জানানোর অনুরোধ করছি। অবশ্যই ব্যবস্থা নিবো। লোকমান নামে একজন আমার কাছে এসেছিলো। তার পরিবারের উপর হামলা হয়েছে বলে অভিযোগ করেছেন। মামলা হয়েছে। যদি মিথ্যা অভিযোগ বা মামলা করে থাকে, তাহলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।