ঢাকামঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

নারী মুক্তিযোদ্ধাদের জাতীয় সম্মাননা

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ১৫, ২০২২ ৭:২৫ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জে নারী বীর মুক্তিযোদ্ধাদের জাতীয়ভাবে সম্মাননা/ক্রেস্ট স্মারক, উত্তরীয়, শাড়ি ও স্যুভেনিয়র প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যলয়ে সম্মেলন কক্ষে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে মহিলা বীর মুক্তিযোদ্ধাদের ওই সম্মাননা প্রদান করেন জেলা প্রশাসক (ডিসি) মো. মঞ্জুরুল হাফিজ।

স্বাধীনতা অর্জনের পর মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের স্বীকৃতস্বরূপ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে তাদের এই প্রথম জাতীয়ভাবে সম্মাননা প্রদান করা হয়। যাদেরকে সম্মাননা দেওয়া হয়েছে তাঁরা হলেন- বীর মুক্তিযোদ্ধা ফরিদা আক্তার বেগম, জমিলা বেগম, নলিনী রঞ্জন কর, রোকেয়া সুলতানা, শিখা চক্রবর্তী, দিপা ইসলাম,পবিতা সিরাজ, মঞ্জস্রী নিয়োগী দাস গুপ্তা, আয়তন নেছা, আরতী ধর, মাসুদা সুলতানা, সুলতানা রাফিয়া, আনোয়ারা বেগম, মুক্তা বেগম, মিনারা বেগম, ফোরকান বেগম, মমতাজ বেগম।

অনুষ্ঠানে ডিসি মো. মঞ্জুরুল হাফিজ বলেন, স্বাধীনতার ৫০ বছর পার হয়ে গেলো, এতোটি বছর আমরা পার করেছি। আমাদের যা কিছু সম্মান দেবার তার সবকিছু বঙ্গবন্ধুর পরিবার তার সন্তান তাদের মাথা থেকে আসে। তাদের হাত ধরেই হয় আপনাদের কে নিয়ে ভাবা।  নারায়ণগঞ্জে দ্রুত একটি মুক্তিযোদ্ধা জাদুঘর বনাবো। এটা আমরা পরিকল্পনা করেছি। বন্দরের সমরক্ষেত্র জায়গা আছে সেই জায়গাটি বাছাই করেছি। আপনাদের ছবি বাদাই করে রাখতে পারি এবং যত মুক্তিযোদ্ধা আছে তাদের ছবি বাদাই করার চেষ্টা করবো।

এসময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদুল ইসলাম,  সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) রিফাত ফেরদৌস, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কামিজা ইয়াসমিনসহ প্রমুখ।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।