ঢাকামঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে ভূমিদস্যুর বিরুদ্ধে

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ১৫, ২০২২ ৭:৪৯ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন চর সৈয়দপুর গোগনগর এলাকায় ১০৫ শতাংশ সরকারী খাস জমি উদ্ধার হয়েছে। দীর্ঘ প্রায় ২০ বছর অবৈধ ভাবে দখল করে রেখেছিলো অত্র এলাকার আজিজ মাষ্টার নামক জনৈক ভূমিদস্যু।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) দুপুরে চর সৈয়দপুর এলাকায় নারায়ণগঞ্জ সদর এসিল্যান্ড রুবাইয়া খানমের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

এসময় সদর এসিল্যান্ড রুবাইয়া খানম গণমাধ্যম কর্মীদের জানান, দীর্ঘ প্রায় ২০ বছর যাবৎ জনৈক আজিজ মাষ্টার অত্র খাস জমিটি জবর দখল করে রেখেছিলো। গোগনগর ইউনিয়নের চেয়ারম্যান ফজর আলী জমিটি সম্পর্কে জানতে পেরে ভূমি অফিস ও জেলা প্রশাসককে অবগত করেন। পরে আজিজ মাষ্টার বিষয়টি জানতে পেরে জায়গাটি যেন হাত ছাড়া না হয় সেজন্য উল্টো ফজর আলী চেয়ারম্যানের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেন। তখন সেই অভিযোগের ভিত্তিতে আমরা এখানে দেখতে এসেছি আসলে জায়গাটি কার। যদি জমিটি খাস হয় তাহলে জেলা প্রশাসনের মাধ্যমে সরকার নিয়ে নেব আর যদি মালিকানাধীন হয় তাহলে তাদের দিয়ে দেব। সকল কাগজপত্র আমরা নিয়ে এসেছি এবং তাকেও বলেছি কিসের ভিত্তিতে সে অত্র জায়গাটি ভোগ দখল করছে সেই কাগজপত্র নিয়ে আসার জন্য। যখন তার কাগজপত্র গুলো আমরা দেখলাম তখন সিএসএ ধলেশ্বরী নদী এবং এসএ রেকর্ডে জেলা প্রশাসকের নাম রয়েছে। আরএসএ যে ব্যক্তির নাম রেকর্ড হয়েছে তিনি বলছেন সেটা ভুলবশত আমার নাম রেকর্ড হয়েছে। এ বিষয়ে আগামীকালই আমি জেলা প্রশাসক বরাবর লিখিত দেব, আমার কোন আপত্তি নেই। আগামীকাল লিখিত দিলে আমরা আগামী সপ্তাহে জমিটি খাস করে নিব।

তিনি আরো বলেন, আপনারা সবাই জানেন সরকার গৃহহীনদের ভূমি ও ঘর দিচ্ছেন। জমিটি খাস হলেই আমরা এটাকে আশ্রয়ন প্রকল্পের অধীনে দিয়ে দেব। আমরা আজিজ মাষ্টারের বিরুদ্ধে মামলা করবো। কারন তারা মালিকানা সম্পর্কিত কোন প্রকার কাগজপত্র দেখাতে পারেনি। তিনি স্থানীয় প্রভাব খাটিয়ে জমিটি এতদিন ভোগদখল করে রেখেছিলেন। তাহলে এখন বুঝতেই হবে সে একজন ভূমিদস্যু। উনি একজন শিক্ষক হয়ে এমন একটি খারাপ কাজ কেন করেছেন সেটা উনিই ভালো বলতে পারবেন।

এসময় উপস্থিত ছিলেন, গোগনগর ইউপি চেয়ারম্যান ফজর আলী, ৮নং ওয়ার্ড মেম্বার রুবেল, ৭নং ওয়ার্ড মেম্বার জাহাঙ্গীর, ৩নং ওয়ার্ড মেম্বার তোফাজ্জল হোসেন কাবীল, ১নং ওয়ার্ড মেম্বার ইকবাল হোসেন বাপ্পি, ৯নং ওয়ার্ড মেম্বার আওলাদ হোসেন তাওলাদ, ৫নং ওয়ার্ড মেম্বার রফিক, ৬নং ওয়ার্ড মেম্বার বিপ্লব হোসেন হাবু, ২নং ওয়ার্ড মেম্বার আলী হোসেন আলী, মহিলা মেম্বার লিপি বেগম, নাজমা বেগম, নিলুফা বেগম সহ অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।