ঢাকাবুধবার , ১৬ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মার্কেট নির্মাণের জন্য শহরে রেলওয়ের উচ্ছেদ অভিযান

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ১৬, ২০২২ ৬:২৯ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ শহরের কালিবাজার এলাকায় রেলওয়ে কল্যাণ ট্রাস্টের মার্কেট নির্মাণের জন্য উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগ। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। পরিচালিত উচ্ছেদ অভিযানে ৪৭ হাজার বর্গফুটেরও বেশি জমি উদ্ধার করা হয়েছে। এই জমিতে অবৈধভাবে গড়ে ওঠা বস্তি এবং রাস্তার পাশে থাকা অর্ধ্ব শতাধিক দোকানপাট ভেকু দিয়ে উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন রেলওয়ের ভূমি সম্পত্তি বিভাগের ঢাকা বিভাগীয় কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শফিউল্লাহ। এ সময় সদর থানা পুলিশ, রেলওয়ে পুলিশ (জিআরপি), রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন। উচ্ছেদ অভিযান শেষে ওই জমিতে বাংলাদেশ রেলওয়ে শ্রমিক কর্মচারী কল্যাণ ট্রাস্টের একটি ব্যানার সাটানো হয় এবং রাস্তার পাশ দিয়ে টিনের বেড়া দিয়ে ঘেরাও করেন।

এ দকে অভিযানে সড়কের পাশে থাকা শ্রী শ্রী শিব ও শীতলা মায়ের মন্দিরের সামনের অংশে থাকা কিছু অংশ ভেঙে দেওয়া হয়েছে। এ নিয়ে ক্ষুদ্র ব্যবসায়ী ও মন্দিরের লোকজনদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটেছে।

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন। তিনি বলেন, এই মন্দির উচ্ছেদের বিষয়ে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও মন্দিরের একটি অংশ ভেঙে দেওয়া হয়েছে। যদিও এই বিষয়ে রেলওয়ে কর্মকর্তাদের দাবি, নিষেধাজ্ঞা মন্দিরের ক্ষেত্রে রয়েছে।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।