ঢাকাবৃহস্পতিবার , ১৭ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সিদ্ধিরগঞ্জে স্কুলের সীমানা দখল করে রমরমা বানিজ্য

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ১৭, ২০২২ ৫:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সিদ্ধিরগঞ্জে আদমজীনগর এম. ডব্লিউ উচ্চ বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা ও ফটকের দুই দিকের জায়গা দখল করে গড়ে উঠেছে অসংখ্য দোকান-পাট, হচ্ছে রমরমা বাণিজ্য। আর এসব দোকান ভাড়া দিয়ে দৈনিক ও মাসিক চাঁদা উত্তোলণের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। যাদের অবৈধ জায়গা উদ্ধার করে দেয়ার কথা তারাই স্কুলের বাউন্ডারী ওয়াল ও গেইটের  জায়গা ভোগদখল করে দোকান ভাড়া দিচ্ছে। বিষয়টি নিয়ে বিপাকে স্কুল কর্তৃপক্ষ।

জানা যায়, সিদ্ধিরগঞ্জ এলাকার ব্যস্ততম জায়গায় অবস্থিত আদমজী নগর এম ডব্লিউ স্কুল দুটিকে ঘিরে তৈরী হয়েছে মার্কেট ও হাট-বাজার। প্রধানতম রাস্তার দক্ষিনে অবস্থিত স্কুলের রাস্তা সংলগ্ন সীমানা অবৈধভাবে দখল করে নিয়েছে নারায়ণগঞ্জ সিটি করপারেশন নাসিক ৭নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর মরহুম আলী হোসেন আলার একটি প্রভাবশালী চক্র।

তারা হচ্ছে সবুর, মোস্তফা, সাগর, জাহাঙ্গীর, রাজন, নুরুল প্রধানসহ এই জায়গায় মোটা অংকের জামানত নিয়ে ১৬টি দোকানঘর নির্মাণ করা হয়েছে। তোলা হচ্ছে মাসিক ভাড়াও।  যেটি স্কুলের উন্নয়নে কোন কাজে লাগছে না। শুধু স্কুল নয়, এলাকায় এদের বিরুদ্ধে ভূমি দূস্যুতাসহ বিভিন্ন অপরাধরে অভিযোগ রয়েছে জানায় এলাকাবাসী। এই দোকানঘর নির্মাণ করায় সবসময় শব্দ দুষণে ভুগছে শিক্ষকসহ শিক্ষার্থীরা।

এবিষয়ে এম ডব্লিউ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রওশনারা জানায়, সাবেক কাউন্সিলর মরহুম আলী হোসেন আলা রাস্তা প্রশস্তের কথা বলে বাউন্ডারি ভেঙ্গে স্কুলের পাশে  দোকানঘর নির্মাণ করে ভাড়া দিয়ে দেয়। আলী হোসেন আলা প্রভাবশালী হওয়ার কারণে স্কুল কমিটি মুখ খুলতে সাহস পায়নি। বর্তমানে আলী হোসেন আলার অনুসারীদের দখলে রয়েছে এই দোকানগুলো।

ওই দোকান থাকায় শ্রেণী কক্ষে কোন আলো আসে না। এছাড়াও দোকানঘরে সারাক্ষণ শোরগোল থাকে এমন কি এই স্কুলে পরীক্ষা চলাকালিন সময় এখানে কোন শিক্ষার্থীর অভিভাবক দাড়ানোর মত কোন ধরনের পরিবেশ থাকেনা। এই বিষয়টি বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান (রিপন) কে লিখিত ভাবে অভিযোগ করব। তিনি যেন এই অবৈধ ভাবে গড়ে উঠা দোকান গুলো উচ্ছেদ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেন।

অভিভাবক আবু সিদ্দিক বলেন, স্কুলের সামনে অবৈধ দোকান থাকায় স্কুলের যে সৌন্দর্য্য সেটি নষ্ট হয়ে আছে। আমরা এলাকাবাসী নব-নির্বাচিত কাউন্সিলর মিজানুর রহমার রিপন তার কাছে আমাদের প্রত্যাশা আমরা চাই অবৈধ দোকান তুলে এখানের রাস্তা প্রশস্ত করা  হোক। তাহলে স্কুলের সৌন্দর্য ফিরে আসবে পড়ালেখার মানও বাড়বে।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।