ঢাকাশুক্রবার , ১৮ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

১৮ বছর পর আড়াইহাজারে পিতার আসনে পুত্র

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ১৮, ২০২২ ৫:৫৫ অপরাহ্ণ
Link Copied!

আড়াইহাজারে দীর্ঘ ১৮’বছর পর বাবার চেয়ারে বসলেন ছেলে আওয়ামী লীগ নেতা এ কে ফাইজুল হক ডালিম। ১২নং কালাপাহাড়িয়া ইউনিয়নে সমাজ সেবক হিসেবে পরিচিত তিনি। তার প্রথম ইউনিয়ণ পরিষদ নির্বাচনে ভাঙলেন ১৮’বছরের ইতিহাস। গত ২৬’ই ডিসেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে স্বতন্ত্র (চেয়ারম্যান) প্রার্থী হয়ে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্ব›িদ্ধতা করে ১৮’ বছরের দখলদারিত্বের রেকর্ড ভাঙলেন ৩২’বছর বয়সের এ আওয়ামী লীগ নেতা। নির্বাচনে ফাইজুল হক ডালিমের প্রতিদ্ব›িদ্ধ ছিলেন ইউনিয়ন আওয়ামী ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ২’বারের  চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন। নবীন প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে ২’হাজার ৯১”ভোটের ব্যবধানে সাইফুল ইসলাম স্বপনকে হারিয়ে ফাইজুল হক ডালিম চেয়ারম্যান পদে নির্বাচিত হন। এ জয়ের মধ্যদিয়ে সাবেক চেয়ারম্যানের দখলধারিত্ব থেকে মুক্ত হলো কালাপাহাড়িয়া ইউনিয়ন পরিষদের জনগন।

জানা যায়, ২’হাজার ৩’সালে সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম (শান্তি) ও ২’হাজার ১১ ও ২’হাজার ১৬’সালে টানা দু’বার চেয়ারম্যান নির্বাচিত হন সাইফুল ইসলাম স্বপন। গত ১/১১ আর করোনাকালীন সময় মিলিয়ে তারা চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন টানা ১৮ বছর। ২’ হাজার ৩’সালের আগে এই ইউনিয়নে টানা চার বারের চেয়ারম্যান ছিলেন ফাইজুল হক ডালিমের বাবা বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম ফজলুল হক। তিনি এ ইউনিয়নের অত্যন্ত জনপ্রিয় একজন চেয়ারম্যান ছিলেন। তার ছেলে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফাইজুল হক ডালিম। বাবার জনপ্রিয়তায় ভর করে বিপুল ভোটে প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন ফাইজুল হক ডালিম। ২’হাজার ১৯ সালের শুরুতে সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে অংশ নেওয়ার আশা নিয়ে কালাপাহাড়িয়া ইউনিয়নে নামেন সমাজ সেবক ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফাইজুল হক ডালিম।

এ সময়ে বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিতি আর এলাকার উন্নয়নে সার্বিক সহযোগীতায় এবং অনুদানে ইউনিয়ন জুড়ে তিনি ব্যাপক পরিচিতি লাভ করেন। করোনাকালীন সময়ে কালাপাহাড়িয়া ইউনিয়নবাসীর পাশে ছিলেন ফাইজুল হক ডালিম। পূর্ব পরিকল্পনা অনুযায়ী নির্বাচনে আসার  ঘোষণা দেন তিনি। ৪র্থ ধাপে ইউপি নির্বাচনের তফসিলে আড়াইহাজারের ১০’ইউপি নির্বাচনের তফসিল ঘোষণার পর সমাজ সেবক আওয়ামী লীগ নেতা ফাইজুল হক ডালিম দলীয় মনোনয়ন চান। কিন্তু নানা নাটকীয়তায় নৌকা জোটেনি তার ভাগ্যে। পরে ইউনিয়নবাসীর চাপে পারিবারিক পরিচয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে তিনি নির্বাচনী মাঠে নামেন। গত ২৫’নভেম্বর মনোনয়ন দাখিল করে ভোট চাইতে ভোটারদের ঘরে ঘরে ছুটে যান। তারপর ৭’ডিসেম্বর প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারণায় নামেন ফাইজুল হক ডালিম।  নির্বাচনে প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ তাকে দল থেকে সাময়িক বহিষ্কার করে। এতে বাড়তে থাকে তার জনপ্রিয়তা। পূর্বের ঘোষণা আর পারিবারিক পরিচয় নিয়ে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিপক্ষে প্রতিদ্ব›িদ্ধতা করে বিপুল ভোটে প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন। এ জয়ের মধ্যদিয়ে কালাপাহাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম ফজলুল হকের  উত্তরসূরী হিসেবে দীর্ঘ ১৮’বছর পর চেয়ারম্যান হিসাবে বাবার চেয়ারে বসলেন ছেলে ফাইজুল হক ডালিম।

আলাপকালে নবনির্বাচিত চেয়ারম্যান ফাইজুল হক ডালিম বলেন, দীর্ঘ দিন ধরে ইউনিয়নবাসী নানা সমস্যায় জজর্রিত ছিলেন। গত ২৬’ ডিসেম্বর অনুষ্ঠিত কালাপাহাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটাররা তার জবাব দিয়েছেন। কালাপাহাড়িয়া ইউনিয়নের সর্বস্তরের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ফাইজুল হক ডালিম। তিনি আরো বলেন, এই ইউনিয়নটি দীর্ঘ দিন একজনের দখলদারিত্বে থাকায় তিনি তাঁর ইচ্ছামাফিক ইউনিয়নের কার্যক্রম পরিচালনা করেছেন। এতে সাধারণ মানুষ প্রকৃত নাগরিক সেবা থেকে ছিলেন বঞ্চিত। ইউনিয়নের জনগন এতোদিন তাদের আস্থা-ভরসার জায়গা পায়নি। এবারের নির্বাচনে মানুষ সেই দখলদারিত্বের প্রাচীর ভেঙে ভোটের মাধ্যমে আমাকে চেয়ারম্যান নির্বাচিত করে তারা এখন স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের অধিকার আদায়ে ইউনিয়নের সকল দল, মতের ঊর্ধ্বে উঠে এই অবহেলিত ইউনিয়নটিকে একটি মডেল ইউনিয়নে রুপান্তরিত করতে চাই। এতে ইউনিয়নের সকল নাগরিকের সহযোগিতা চেয়েছেন তিনি।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।