ঢাকাশনিবার , ১৯ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু প্রশ্নে ৩ সন্তান কোরবানী দিতে প্রস্তুত ছিলেন শামসুজ্জোহা

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ১৯, ২০২২ ৭:০২ অপরাহ্ণ
Link Copied!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার বিচারের দাবিতে নিজের ৩ সন্তানকে কোরবানী দিতে প্রস্তুত ছিলেন নারায়ণগঞ্জের অবিসংবাদিত নেতা একেএম শামসুজ্জোহা। মৃত্যুর কয়েক মিনিট আগে বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ৩ ভাইকে (নাসিম ওসমান, সেলিম ওসমান, শামীম ওসমান) তুলে দিয়ে তিনি বলেছিলেন, আমার ছেলেরা যদি বঙ্গবন্ধু হত্যার বিচার চাইতে গিয়ে মারাও যায়, তাহলে আমার কোন দাবি থাকবে না।

শনিবার (১৯ ফেব্রুয়ারী) মরহুমের ৩৫তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বন্দরের মুসাপুরে একেএম শামসুজ্জোহা এমবি ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে পিতার মৃত্যু শয্যার স্মৃতি বর্ননা করতে গিয়ে এসব কথা বলেন প্রভাবশালী আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

তিনি বলেন, সেদিন থেকে আমার পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমাদের অভিভাবক মানে। কয়েক দিন আগে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, ‘তোমার বাবা কি শুধু তোমার বাবা, আমার চাচা না। তোমার বাবা কি শুধু তোমাদের জন্য রক্ত দিয়েছে, নাকি আমাদের জন্যও রক্ত দিয়েছে। মনে রাখবা, আমি তোমাকে বলছি, আল্লাহ উনাকে বেহেস্তে নসিব করবেন।’ ১৬ কোটি মানুষের অভিভাবক উনি (শেখ হাসিনা), আল্লাহ ওয়ালা মানুষ উনি। কি পরিমান আল্লাহ ওয়ালা, আমি জানি। আমি খুব কাছ থেকে দেখেছি। উনি বলেছেন, ‘তুমি মনে কষ্ট রাখবা না’। উনার কথায় আমার কষ্টটা লাগব হয়েছে, কিন্তু শেষ হয়নি।

তিনি আরও বলেন, আমি-আপনি কে কখন মারা যাবো কেউ যানি না। তাই আসুন আমরা সবাই সবার জন্য দোয়া করি। জীবনে যতবার আল্লাহকে ডেকেছি, একটা ডাক যদি আল্লাহ তায়ালা কবুল করে থাকে, তাহলে আল্লাহ যেন আপনাদের সবার উপরে রহমত দেন, এবং আপনাদের সবাইকে কবুল করে নেন।

এ সময় উপস্থিত সকলের কাছে দোয়া চেয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেন, আমরা এতিম, আমার আব্বাও নাই, আম্মাও নাই। আজকে আমার আব্বার ৩৫ তম মৃত্যুবার্ষিকী। আমি সকলের কাছে দোয়া চাই।

এ সময় উপস্থিত ছিলেন বন্দর উপজেলার চেয়ারম্যান ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ রশিদ, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা কুদরত-এ- খোদ, বন্দর উপজেলার ভাইস চেয়ারম্যান সানা উল্লাহ সানু, বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা, বন্দর উপজেলার নারী ভাইস চেয়ারম্যান ছালিমা ইসলাম শান্তা, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিমউদ্দিন প্রধান, বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন, মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাকসুদ হোসেন, মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ গাজী সালাম ও মহানগর ছাত্রলীগ নেতা আরাফাত কবির ফাহিম, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হোসেন, ২৩ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর দুলাল প্রধানসহ বন্দর উপজেলার আরও অনেক।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।