ঢাকাসোমবার , ২১ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

এই মৃত্যুবার্ষিকীটা অনেক কষ্টকর : শামীম ওসমান

আবু বকর সিদ্দিক
ফেব্রুয়ারি ২১, ২০২২ ১:৫৬ অপরাহ্ণ
Link Copied!

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য, প্রাক্তন গণপরিষদ সদস্য, জাতীয় সংসদ সদস্য, স্বাধীনতা (মরণোত্তর) পদকপ্রাপ্ত একেএম সামসুজ্জোহার ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।রবিবার (২০ ফেব্রুয়ারি) বাদ আছর নগরীর উত্তর চাষাঢ়ায় এ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

পরিবারের পক্ষ থেকে আয়োজিত এ মিলাদে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, শামীম ওসমানের জেষ্ঠ্য পুত্র ইমতিনান ওসমান অয়নসহ পরিবারের আরও অনেকে। উত্তর চাষাঢ়া জামে মসজিদের আছরের নামজ শেষে মুসুল্লিদের উদ্দেশ্যে শামীম ওসমান বলেন, বাবা চলে গেছে আজ ৩৫টা বছর হয়ে গেলো। আমার আম্মা মৃত্যুর আগে বলে গিয়েছিলেন যে, আমার আব্বা ও ওনার (আম্মা) মৃত্যুবার্ষিকী যাতে এক সাথে করা হয়। এটা আমার মেঝো ভাই সেলিম ভাইয়েরও নির্দেশ। আমার বড় ভাইও চলে গেছে ওপারে। তাই আমি আমার আব্বা, আম্মা, আমার বড় ভাইসহ সকল মৃতব্যক্তি যারা দুনিয়া ছেড়ে চলে গেছে তাদের জন্য দোয়া প্রার্থনা করছি। আসুন আমরা সকলের জন্য দোয়া করি। আমাদের মৃত্যুর সময় এমন ভাবে দোয়া করা হবে নাকি, আমি জানি না। তবে আপনাদের সকলের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই। আল্লাহ যাতে সকলের মা বাবা যারা মরে গেছেন তাদের জান্নাত নসিব করেন।

শামীম ওসমান আরও বলেন, এই দুনিয়াটা হচ্ছে পরিক্ষা দেয়ার স্থান, হয়তো দুদিন পরেই আমরাও চলে যাবো। এই এক করোনা শিখিয়ে দিয়ে গেছে যে, আমরা কত দুর্বল। আমরা ভাইয়েরা যাতে মৃত্যুর আগপর্যন্ত আপনাদের সেবা করে যেতে পারি সেই দোয়া করবেন। কারন মানুষকে খুশি করে আল্লাহকে খুশি করতে চাই। এই বারের মৃত্যুবার্ষিকীটা আমাদের পরিবারের জন্য অনেক কষ্টকর। কারন আপনারা জানেন নারায়ণগঞ্জের কেন্দ্রীয় কবরস্থানে কিছুদিন পূর্বে একটা ঘটনা ঘটেছিলো। আমি সকল ধর্মকেই সম্মান করি, আর এটাই ইসলামের শিক্ষা। হয়তো ওই ঘটনায় কবরে যারা আছেন তাদের কোন ক্ষতি হয়নি। আমার নেত্রী আমাকে বলেছিলেন, ‘নিশ্চই আল্লাহ তাদের বেহেশত নসিব করবেন’। ওই ঘটনার পর আমি বলেছিলাম গোপনে হোক বা একজনকে স্বাক্ষী রেখে হোক, অন্তত আল্লাহর কাছে ক্ষমা চেয়ে নাও। কারন আল্লাহর কাছে ক্ষমা চাইতে তো আর কোন লজ্জা নাই। তারা মাফ চাক বা না চাক, আল্লাহ সকলকে ক্ষমা করুক।

তিনি বলেন, আমি শুধু এইটুকু ভিক্ষা চাইবো আপনাদের কাছে, যে আপনারা আমার বাবা-মা ও বড় ভাইয়ের জন্য একটু দোয়া করবেন। আল্লাহরস্তে আপনারা তাদের জন্য দোয়া করবেন। কিছুক্ষন আগে এক বড় ভাইয়ের সাথে দেখা হলো। বয়স বেড়ে গেছে, হার্ট এর সমস্যা দেখা দিয়েছে। জানিনা কিভাবে, কত তারাতারি আমরা বড় হয়ে গেলাম। আপনারা দোয়া করবেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। খুব আল্লাহ ওয়ালা মানুষ উনি। তিনি এক মুহুর্তও থেমে থাকে না এদেশের মানুষের কল্যনে কাজ করতে। আমরা যদি কোন ভুল করে থাকি তাহলে আমাদের ক্ষমা করে দিবেন। আমার দলের হোক, বিরোধী দলের হোক, আমার শত্রুও হোক আমার কর্মে বা কথায় যদি কোন কিছু মনে করে থাকেন তাহলে আমাদের ক্ষমা করে দিবেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত শহীদ মো. বাদল, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. সামসুল ইসলাম ভূঁইয়া, বন্দর উপজেলার চেয়ারম্যান ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ রশিদ, ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল,

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, বক্তাবলী ইউপি চেয়ারম্যান এম শওকত আলী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল, আওয়ামী লীগ নেতা কামাল মৃধা, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়নগঞ্জ জেলার সভাপতি ফয়েজ উদ্দিন আহমদ লাভলু বন্দর উপজেলার ভাইস চেয়ারম্যান সানা উল্লাহ সানু, বাংলাদেশ হোসিয়ারি সমিতির সভাপতি নাজমুল আলম সজল, ইয়ার্ণ মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি লিটন সাহা, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিমউদ্দিন প্রধান, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হোসেন, মহানগর সেচ্ছাসেবকলীগ এর বিলুপ্ত কমিটির সভাপতি মো. জুয়েল, মহানগর ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি হাবিবুর রহমান রিয়াদসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সেচ্ছাসবকলীগের অনেকে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।