ভাষা সৈনিক ও বরেণ্য রাজনীতিবিদ

সামসুজ্জোহার মৃত্যুবার্ষিকীতে দোয়া ও মিলাদ

- Advertisement -

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য, প্রাক্তন গণপরিষদ সদস্য, জাতীয় সংসদ সদস্য, স্বাধীনতা পদকপ্রাপ্ত (মরণোত্তর) একেএম সামসুজ্জোহার ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।রবিবার বিকালে নারায়ণগঞ্জের উত্তর চাষাঢ়া জামে মসজিদে বাদ আসর পরিবারের পক্ষ থেকে এ মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

এসময় পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন, মরহুমের কনিষ্ঠ পুত্র নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।মিলাদ মাহফিলের পুর্বে শামীম ওসমান বলেন, দুনিয়াতে আসছি পরীক্ষা দেওয়ার জন্য। এই কভিড-১৯ আমাদের দেখিয়ে দিল আমাদের আসলে কোন ক্ষমতা নেই। সকল ক্ষমতার মালিক আল্লাহ রাব্বুল আলামিন। সব মৃত্যু বার্ষিকীর চেয়ে এবারেরটা অনেক কষ্টকর। আপনারা জানেন কবরে একটা ঘটনা ঘটে ছিল। কবরে স্মসানের মাটি দেওয়া হয়েছে। আমি ধর্ম নিয়ে বাড়াবাড়ি পছন্দ করি না। তবে বাবা মার কবরে এভাবে স্মসানের মাটি দেওয়াটা সন্তান হিসেবে স্বাভাবিক ভাবে নিতে পারছি না। আমাকে মানণীয় প্রধানমন্ত্রী বলেছেন এতে তাদের কোন ক্ষতি হবেনা। আমি নিজে চাচা চাচির জন্য দোয়া করবো। এতে অনেকটা শান্তি পেয়েছি। তবে যারা এমন ঘৃণিত ঘটনা ঘটিয়েছে তাদের বলবো, যে কোন এক জনকে স্বাক্ষী রেখে আল্লাহর কাছে ক্ষমা চান। আমি আল্লাহর কাছে দোয়া করি তাদের যেন আল্লাহ রাব্বুল আলামিন হেদায়েত ও রহমত দান করেন।

এসময় জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মজিবুর রহমান সহ এদেশের সকল সূর্য সন্তানদের জন্য বিশেষ দোয়া চাওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘায়ূ ও সুস্থতা কামনা করে বাবা-মা ও বড় ভাই নাসিম ওসমানসহ সকল কবরবাসীর জন্য দোয়া চান সংসদ সদস্য শামীম ওসমান।

এসময় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত শহীদ মো. বাদল, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. সামসুল ইসলাম ভূঁইয়া, বন্দর উপজেলার চেয়ারম্যান ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ রশিদ, ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল,

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, বক্তাবলী ইউপি চেয়ারম্যান এম শওকত আলী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল, আওয়ামী লীগ নেতা কামাল মৃধা, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়নগঞ্জ জেলার সভাপতি ফয়েজ উদ্দিন আহমদ লাভলু বন্দর উপজেলার ভাইস চেয়ারম্যান সানা উল্লাহ সানু, বাংলাদেশ হোসিয়ারি সমিতির সভাপতি নাজমুল আলম সজল, ইয়ার্ণ মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি লিটন সাহা, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিমউদ্দিন প্রধান, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হোসেন, মহানগর সেচ্ছাসেবকলীগ এর বিলুপ্ত কমিটির সভাপতি মো. জুয়েল, মহানগর ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি হাবিবুর রহমান রিয়াদসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সেচ্ছাসবকলীগের অনেকে।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page