হাজী জালাল উদ্দিন স্মরণে মহানগর বিএনপির আলোচনা সভা ও দোয়া

- Advertisement -

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি এবং সাবেক সাংসদ মরহুম হাজী জালাল উদ্দিন আহমেদের ৩৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

রোববার (২০ ফেব্রুয়ারী) বাদ আছর কালিবাজারস্থ মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে এ আয়োজন করা হয়। মিলাদ ও দোয়া শেষে মহানগর বিএনপির সহ-সভাপতি ফখরুল ইসলাম মজনুর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক এ্যাড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, সহ-সভাপতি মনিরুজ্জামান মনির, এ্যাড. রিয়াজুল ইসলাম আজাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী ইসমাইল, আওলাদ হোসেন, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. আনিছুর রহমান মোল্লা, প্রচার সম্পাদক আনোয়ার হোসেন আনু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মুজিবুর রহমান, মহানগর বিএনপি নেতা সুলতান আহমেদ, হান্নান সরকার, এম এইচ মামুন, মহানগর যুবদলের আহবায়ক মমতাজ উদ্দিন মন্তু, মহানগর শ্রমিক দলের সদস্য সচিব আলী আজগর, মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না, সাধারণ সম্পাদক আয়সা আক্তার দিনা।

আলোচনা সভায় মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খাঁন বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান শাহাদাত বরনের পর আমাদের নেতা হাজী জালাল উদ্দিন সাহেব ও মতিন চৌধুরী ঢাকার ৩২ জন এমপির মধ্যে তারা অগ্রনী ভূমিকা পালন করে ছিলেন। সেই সময় বিএনপির গঠনন্ত্রের উপর পুর্ণ আস্থা ও আনুগত্ত করে বেগম খালেদা জিয়ার প্রতি আস্থার প্রতিক ছিলেন হাজী জালাল উদ্দিন সাহেব। তৎকালিন সময় লোভে পরে অনেক নেতাই সেই দিন বিএনপির সাথে বৈঈমানী করেছিলো। সে দিন নারায়ণগঞ্জের থেকে এম এ সাত্তার যিনি ফতুল্লা-সিদ্ধিরগঞ্জের এমপি ছিলেন তিনি দলের সাথে বৈঈমানী করে এরশাদের সাথে হাত মিলিয়ে ছিলেন। শুধুতাই নয় সেই দিন বিএনপির অনেক রথি মহারথিরা এরশাদের সাথে যুক্ত হয়ে ছিলো। সেই দিন তারা ভেবে ছিলো শহীদ প্রেসিডেন্ট জিয়ার সাথে সাথে বিএনপির মৃত্যু হয়েছে। কিন্তু হাজী জালাল উদ্দিন সাহেব ১৯৮২সালের ২৪ শে মার্চের পরতার সেক্রেটারী হাসান জামাল সহ আমাদেরকে নিয়ে নারায়ণগঞ্জে অগ্রনী ভূমিকা পালন করেছেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক মাহমুদ, সহ-প্রচার সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু, তথ্য ও গবেষনা বিষযক সম্পাদক এ্যাড. মোস্তাক আহমেদ, সহ-প্রশিক্ষন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বাবু, মহানগর বিএনপি নেতা আল-মামুন, আলী হোসেন, পনির ভূইয়া, হাফেজ শিব্বির আহমেদ, মানিক বেপারী, মোক্তার হোসেন, তাওলাদ হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, মহানগর যুবদলের যুগ্ম-আহবায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি, সাহেদ আহমেদ, মহানগর গামেন্টর্স শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম, সেলিম আহমেদ, মহানগর যুবদল নেতা ইলিয়াছ বারী, মামুন, ইব্রাহীম, নুরুজ্জামান, দুলাল হোসেন, মহানগর ছাত্র দলের সহ-সভাপতি কামরুল হাসান মাসুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আরিফ খান, মিঠু সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page