ঢাকাবুধবার , ২৩ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

১৪নং ওয়ার্ডে সুলভ মূল্যে নিত্যপণ্য পেয়ে কিছুটা স্বস্তির শ্বাস ফেলছে দরীদ্ররা : কাউন্সিলর বিন্নি

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ২৩, ২০২২ ৬:১৬ অপরাহ্ণ
Link Copied!

স্বল্প আয়ের শ্রমজীবী মানুষের জন্য কম দামে ওএমএসের (ওপেন মার্কেট সেল) চাল ও আটা বিক্রি করছে সরকার। বাজারমূল্যের প্রায় অর্ধেক দামে চাল-আটা কিনতে ওএমএস  ট্রাকের সামনে প্রতিদিনই লম্বা হচ্ছে মানুষের সারি। নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম হু হু করে বেড়ে যাওয়ায় ওএমএেস’র ভ্রাম্যমান দোকানে সুলভ মূল্যে চাল ও আটা পেয়ে কিছুটা স্বস্তির শ^াস ফেলেছে অসহায় হত দরিদ্ররা।

বুধবার সকালে নগরীর ১৪ নং ওয়ার্ডের উকিলপাড়া ও দেওভোগ পানির ট্যাংকির দাতা সড়কে ওএমএসে সুবিধা নেয়ার সুযোগ করে দেয় ১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ডের সংরাক্ষত নারী বাউন্সিলর শারমীন হাবিব বিন্নি।

জানা গেছে সাপ্তাহের শনি ও বুধবার নিয়মিতভাবে ওএমএসের ভ্রাম্যমান দোকন আসবে সুবিধা নেওয়া মানুষের জন্য। ওএমএসে প্রতি সুবিধাভোগী ৫ কেজি চাল ও ৫ কেজি করে আটা নেওয়ার সুযোগ পাবে জনগণ। এদিকে বাজারে মোটা চালের কেজি ৫০ টাকা, আর আটা পাওয়া যায় ৩২ থেকে ৩৬ টাকায়। সে চাল-আটা ওএমএসে ৩০ ও ১৮ টাকায় কেনা যাচ্ছে। ফলে ওএমএসের বিক্রয় কেন্দ্রে বাড়ছে মানুষের দীর্ঘ লাইন।

এদিকে ওএমএস থেকে সুবিধাভোগী ক্রেতারা জানান, বাজারে চাল ও আটার দামে হিমশিম খাচ্ছেন নিম্ন আয়ের মানুষ। সে কারণে স্বল্প দামে চাল-আটা কিনতে ওএমএসের দিকে ছুটছেন তারা। এতে এখন অনেক গুণে বেড়েছে ওএমএসের চাল-আটা বিক্রি। কেউ কেউ ওএমএসের চাল ও আটা বিক্রি শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগেই নির্ধারিত স্থানে লাইনে দাঁড়াচ্ছেন।

১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর শারমীন হাবিব বলেন, ‘ওএমএসের চাল-আটার দাম বাজারের প্রায় অর্ধেক। ফলে অনেকেই নিত্যপণ্যের উর্ধগতির বাজারে সুলভ মূল্যে চাল-আটা পেয়ে কিছুটা হলেও হাফ ছেরে বেচেছেন। এই কার্যক্রম আরোও বাড়ানো যায়কিনা এই বিষয়ে কাজ করছি।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।