১৪নং ওয়ার্ডে সুলভ মূল্যে নিত্যপণ্য পেয়ে কিছুটা স্বস্তির শ্বাস ফেলছে দরীদ্ররা : কাউন্সিলর বিন্নি

স্বল্প আয়ের শ্রমজীবী মানুষের জন্য কম দামে ওএমএসের (ওপেন মার্কেট সেল) চাল ও আটা বিক্রি করছে সরকার। বাজারমূল্যের প্রায় অর্ধেক দামে চাল-আটা কিনতে ওএমএস  ট্রাকের সামনে প্রতিদিনই লম্বা হচ্ছে মানুষের সারি। নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম হু হু করে বেড়ে যাওয়ায় ওএমএেস’র ভ্রাম্যমান দোকানে সুলভ মূল্যে চাল ও আটা পেয়ে কিছুটা স্বস্তির শ^াস ফেলেছে অসহায় হত দরিদ্ররা।

বুধবার সকালে নগরীর ১৪ নং ওয়ার্ডের উকিলপাড়া ও দেওভোগ পানির ট্যাংকির দাতা সড়কে ওএমএসে সুবিধা নেয়ার সুযোগ করে দেয় ১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ডের সংরাক্ষত নারী বাউন্সিলর শারমীন হাবিব বিন্নি।

জানা গেছে সাপ্তাহের শনি ও বুধবার নিয়মিতভাবে ওএমএসের ভ্রাম্যমান দোকন আসবে সুবিধা নেওয়া মানুষের জন্য। ওএমএসে প্রতি সুবিধাভোগী ৫ কেজি চাল ও ৫ কেজি করে আটা নেওয়ার সুযোগ পাবে জনগণ। এদিকে বাজারে মোটা চালের কেজি ৫০ টাকা, আর আটা পাওয়া যায় ৩২ থেকে ৩৬ টাকায়। সে চাল-আটা ওএমএসে ৩০ ও ১৮ টাকায় কেনা যাচ্ছে। ফলে ওএমএসের বিক্রয় কেন্দ্রে বাড়ছে মানুষের দীর্ঘ লাইন।

এদিকে ওএমএস থেকে সুবিধাভোগী ক্রেতারা জানান, বাজারে চাল ও আটার দামে হিমশিম খাচ্ছেন নিম্ন আয়ের মানুষ। সে কারণে স্বল্প দামে চাল-আটা কিনতে ওএমএসের দিকে ছুটছেন তারা। এতে এখন অনেক গুণে বেড়েছে ওএমএসের চাল-আটা বিক্রি। কেউ কেউ ওএমএসের চাল ও আটা বিক্রি শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগেই নির্ধারিত স্থানে লাইনে দাঁড়াচ্ছেন।

১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর শারমীন হাবিব বলেন, ‘ওএমএসের চাল-আটার দাম বাজারের প্রায় অর্ধেক। ফলে অনেকেই নিত্যপণ্যের উর্ধগতির বাজারে সুলভ মূল্যে চাল-আটা পেয়ে কিছুটা হলেও হাফ ছেরে বেচেছেন। এই কার্যক্রম আরোও বাড়ানো যায়কিনা এই বিষয়ে কাজ করছি।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ