ঢাকাবুধবার , ২৩ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

জেলা আ.লীগের স্মারকলিপিতে বঙ্গবন্ধুর নাম ও বাংলাদেশ বানান ভুল!

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ২৩, ২০২২ ৬:৩৪ অপরাহ্ণ
Link Copied!

তিন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে দেয়া জেলা আওয়ামী লীগের প্যাডে মূদ্রিত স্মারকলিপিতে জাতির জনক বঙ্গবন্ধুর নাম ও বাংলাদেশসহ প্রায় ৬টি শব্দের বানান ভুল লেখা রয়েছে। বুধবার সন্ধ্যায় স্মারকলিপির কপি বিভিন্ন গণমাধ্যমে হাতে পৌছালে তা প্রকাশ পায়। নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ওই প্যাডে স্মারকলিপিটি দেয়া হলেও শুধুমাত্র সভাপতি আবদুল হাই স্বাক্ষর করেছেন। এখানে সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদলের কোন স্বাক্ষর ছিলো না।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মরকলিপি দিয়েছেন জেলা আওয়ামী লীগের একাংশ। এসময় উপস্থিত ছিলেন সভাপতি আব্দুল হাই, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য এড. আনিসুর রহমান দিপু, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চু, মুক্তিযোদ্ধা খবির উদ্দিন, আব্দুল কাদির, যুগ্ন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সদস্য মোহাম্মদ শহিদুল্লাহ।

স্মারকলিপির প্রারম্ভেই জাতির জনক বঙ্গবন্ধুর নামের বানান ভুল করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্থলে লেখা রয়েছে ‘মুজবুর রহমান’। বাংলাদেশ নামের স্থলে লেখা রয়েছে ‘বাংরাদেশ’। এছাড়া আরও কয়েকটি ভুল লক্ষ্য করা গেছে। স্মারকলিপি পড়েই বোঝা যায়, কারও দ্বারা প্রভাবিত হয়ে তাড়াহুড়ো করে এটি লেখা হয়েছে। এবং না পড়েই জেলা সভাপতি এতে স্বাক্ষর করেছেন বলে মন্তব্য করেছেন কেউ কেউ।

স্মারকলিপির বিষয়ে কিছুই জানেন না জানিয়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল (ভিপি বাদল) বলেছেন, আমি এ বিষয়ে কিছুই জানি না। এমনকি এ বিষয় নিয়ে কোন সাংগঠনিক আলোচনাও করা হয়নি।

স্মারকলিপিতে বঙ্গবন্ধুর নাম ও বাংলাদেশ লেখাসহ অন্যান্য ভুলের বিষয়ে জানতে জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাইকে প্রশ্ন করা হলে, তিনি বলেন, ‘দপ্তর সম্পাদক লিখে এনেছে, তাই আমি এতো একটা খেয়াল করিনি। আমি বিষয়টি দেখছি’।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।