ঢাকাশুক্রবার , ২৫ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

শপথ পরবর্তি মদ্যপান করে আটক

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ২৫, ২০২২ ৬:১৭ অপরাহ্ণ
Link Copied!

নগরীর কালীরবাজার স্বর্ণশিল্পি শ্রমিক ইউনিয়ন সমিতির নবনির্বাচিত কমিটির সদস্যরা শপথ নেয়ার পরই গভীর রাতে সমিতির কার্যালয়ে মদ্যপান এবং আতশবাজি ফুটিয়ে আনন্দে বাধা হয়ে দাড়ালো সদর থানা পুলিশ। হঠাৎ করে আতশবাজি ফুটিয়ে অনেকটাই আতংক ছড়িয়ে পড়ে আশপাশের বাসিন্দারা। এ ঘটনার পর থানা পুলিশ সমিতির কার্যালয়ে প্রবেশ করে মদ্যপান অবস্থায় নবনির্বাচিত কমিটির ৫/৬জন আটক করে। পরে অবশ্য সমিতির সভাপতি বিশ্বনাথ পোদ্দারের কারিশমায় মোটা অংকের টাকা পুলিশকে উৎকোচ দিয়ে আটককৃত সদস্যদের পুলিশের হাত থেকে মুক্ত করা হয়। নগরীতে আলোচিত এ নির্বাচনকে একমুখো করেই সমাপ্ত করে তাদের অনুগত নির্বাচন কমিশনারগন। এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক বরাবর অভিযোগ, আদালতে নির্বাচনের অনৈতিক কর্মকান্ড নিয়ে মামলা ও কোন ধরণের সরকারী অনুমতি ছাড়া কালীরবাজার স্বর্ণ শিল্পি শ্রমিক ইউনিয়ন সমিতির নির্বাচনে লাখ লাখ টাকা ব্যয় করার পর এবার সমিতির কার্যালয় দখল করার অভিযোগ উঠেছে কথিত কমিটির বিরুদ্ধে।

কোন ধরণের অনুমতি ছাড়া শহরের কালীর বাজার স্বর্ণ পট্টিতে ১০ ফেব্রুয়ারী বৃহস্পতিবার কথিত নির্বাচনের ঘটনায় স্বঘোষিত নির্বাচন কমিশনার প্রশান্ত রায়, হরিপদ কর্মকার, ভূবন কর্মকার ও স্বঘোষিত সভাপতি বিশ্বনাথ পোদ্দারসহ একটি চক্র চোরাইকারবারীসহ নানা অপরাধী কর্মকান্ডকে বিনা বাধায় পরিচালনা করতে ব্যাপক অপতৎপড়তা চালায় ।

এমন অপতৎপড়তার পর বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারী) দুপুরে কালীর বাজার স্বর্ণপট্টির শিল্পী সমিতির কার্যালয় দখল করতে আয়োজন করে বিশাল অনুষ্ঠান।

এমন অনুষ্ঠানে উল্লেখিত অভিযোগের বিষয়ে প্রশ্ন করা হলে স্বঘোষিত নির্বাচন কমিশনার প্রশান্ত রায়, হরিপদ কর্মকার, ভূবন কর্মকার ও স্বঘোষিত সভাপতি বিশ্বনাথ পোদ্দার উপস্থিত সাংবাদিকদের বলেন, ডিসি অফিসে আমাদের বিষয়ে অভিযোগ দিয়েছে । আমরা এর জবার দিয়েছি । আমাদেরকে ডিসি অফিস থেকে এই নির্বাচন ও পরবর্তী কর্মকান্ড না করার জন্য বলা হয়েছে । আমরা জবাব দেয়ার পর আর কোন কিছু না বলায় আমরা আজ শপথ নিচ্ছি ।

আদালতে মামলা থাকার কথা স্বীকার করে সাংবাদিকদের বলেন, আদালত থেকে আমাদের কোন নিষেধাজ্ঞা না দেয়য়ার আমরা আজ সমিতির শপথ নিচ্ছি ।

তাহলে এই অনুষ্ঠান কি শাপথ নাকি সমতিরি কার্যালয় দখল উপস্থিত সাংবাদিকদের এমন প্রশ্নে নিশ্চুপ থকেন স্বঘোষিত নির্বাচন কমিশানর প্রশান্ত রায়, হরিপদ কর্মকার, ভূবন কর্মকার ও স্বঘোষিত সভাপতি বিশ্বনাথ পোদ্দার ।

১০ ফেব্রুয়ারী নির্বাচনের আগেই জেলা প্রশাসক বরাবর দায়ের করা অভিযোগে উল্লেখ করা হয়,   “আগামীকাল বৃহস্পতিবার সকাল থেকেই এই নির্বাচন করতে স্বঘোষিত নির্বাচন কমিশনার প্রশান্ত রায় (যার মোবাইল নং ০১৭১২৬৯৬৪৮২), স্বঘোষিত নির্বাচন কমিশনার হরিপদ কর্মকার ( যার মোবাইল নং ০১৭১৪৩২৬৭৭৫) ভূরতী রায় (যার মোবাইল নং ০১৮১৯১২২৫৫৬) ও বিম্বনাথ পোদ্দার নিজেকে সভাপতি হিসেবে প্রতিষ্ঠিত করতে নানাভাবে বিশাল আয়োজনে নির্বাচনের ঢাক ঢোল পিটিয়ে পরিবেশ মারাত্মক আকার ধারণ করেছে । প্রতি রাতেই এই অবৈধ নির্বাচনকে সামনে রেখে মদ সহ নানা নেশার আসরের কারণে পুরো কালীরবাজার, আমলাপাড়া ও আশেপাশের এলাকার পরিবেশ অসহনীয় হয়ে উঠেছে। সবচেয়ে অবাক করার বিষয় হচ্ছে উল্লেখিত এই চক্রের হোতাদের মতো অনেকেই পাশ্ববর্তী দেশ ভারতের নাগরিকত্ব নিয়ে বাংলাদেশ থেকে কোটি কোটি টাকা পাচার করে কলকাতাসহ আশেপাশের এলাকায় বাড়ি, গাড়ী ফ্ল্যাট ও ব্যবসা করে যাচ্ছে। যাদের সকলেই দ্বৈত নাগরিক হিসেবে সকলের কাছে প্রচার রয়েছে । এ বিষয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রচার হলেও কোন টনক নঢ়ে নাই দূর্ধর্ষ এই অপরাধীদের ।”

এমন অভিযোগের পর এই দখল কর্মকান্ড নিয়ে ফুঁসে উঠেছে সাধারণ ব্যবসায়ীদের অনেকেই ।

এ বিষয়ে কালীরবাজার স্বর্ণ শিল্পি শ্রমিক ইউনিয়ন সমিতির নবনির্বাচিত কমিটির সভাপতি বিশ্বনাথ পোদ্দারের ব্যবহৃত মুঠোফোনে ( ০১৭১১১২৬@@@ ) যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন,এটা সম্পূর্ন মিথ্যা কথা। কে বা কারা বোমা ফুটিয়েছে তা আমরা জানিনা।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।