ঢাকাশুক্রবার , ২৫ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

দেলোয়ারকে প্রতিরোধে একাট্টা আ.লীগের একাংশ

আবু বকর সিদ্দিক
ফেব্রুয়ারি ২৫, ২০২২ ৬:২৯ অপরাহ্ণ
Link Copied!

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে কলাগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার প্রধানকে প্রতিরোধের ঘোষনা শীর্ষক গনস্বাক্ষর কর্মসূচির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে ফরাজীকান্দা আ’লীগ ও সহযোগী সংগঠনের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। কলাগাছিয়া ইউনিয়ন আ’লীগ আয়োজিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বন্দর উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক কাজিম উদ্দিন প্রধান।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি চেয়ারম্যান দেলোয়ারের বক্তব্যের নিন্দা জানিয়ে বলেন,আমরা জন্মসুত্রে বাংলাদেশী নাগরিক। আমাদের দেশের নাম বাংলাদেশ। আর এই দেশটি ২লক্ষ মা বোনের স¤্রম ও ৩০লক্ষ শহিদের বিনিময়ে অর্জিত হয়েছে। স্বাধীন বাংলার স্থপতি ও অবিসংবাদিত নেতা হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর সেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রীকে নিয়ে যখন কেউ কটাক্ষ করে কথা বলে তখন এটা দেশদ্রোহিতার সামিল বলে আমি মনে করি। সেদিন নানা ঘটনায় বিতর্কিত সেই দেলোয়ার চেয়ারম্যান একটি অনুষ্ঠানে আমার প্রধানমন্ত্রী ও জাতির পিতাকে নিয়ে যে কটুক্তি করেছে তা ক্ষমার অযোগ্য। আমরা এই চেয়ারম্যানের দ্রæত গ্রেফতার দাবী করছি। পাশাপাশি কলাগাছিয়া ইউনিয়ন আ’লীগ গনস্বাক্ষরের মাধ্যমে চেয়ারম্যান দেলোয়ারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য কি কি কর্মসূচি নেবে আমি সেইভাবে নেতৃত্ব দিব। আর এই মুহুর্ত থেকে দেলোয়ার কলাগাছিয়া ইউনিয়নে যেখানে আসবে সেখানেই তাকে প্রতিরোধ করা হবে।

কলাগাছিয়া ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক ইব্রাহিম কাশেম বলেন,স্বাধীন রাষ্ট্রে বসবাস করে সরকারী দলের লোকদের পতাকাতলে থেকে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে নিয়ে যারা কটুক্তি করতে পারে তারা স্বাধীনতা বিশ্ব্যাস করেনা। চেয়ারম্যান দেলোয়ারের এমন বক্তব্যের তীব্র নিন্দা জানাই। পাশাপাশি রাষ্ট্রিয়ভাবে ব্যবস্থা গ্রহনের দাবী জানাই।

মুছাপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি মুজিবুর রহমান বলেন,এমন দুঃসাহস বিএনপির থাকলে দুঃখ ছিলনা। কিন্তু ওসমান পরিবারের আশ্রয়ে প্রশ্রয়ে প্রধানমন্ত্রী ও জাতির পিতাকে কটাক্ষ করে এক সময়ের তেল চোরখ্যাত চেয়ারম্যান দেলোয়ার কথা বলল অথচ এর কোন প্রতিবাদ হবেনা এটা তো হতে পারেনা। আমরা বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের আ’লীগ করি। কোন পরিবারের রাজনীতিতে আমরা শৃঙ্খলিত নই। দালালী করেন ভাল কথা কিন্তু জাতির পিতাকে নিয়ে কটাক্ষ করেন কত বড় সাহস। আমরা ছেড়ে দিবনা। উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক কাজিম ভাইয়ের ডাকে আমি সব সময় পাশে থাকব। কলাগাছিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি রুহুল আমিন বলেন,বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করার দুঃসাহস কারো নেই। একমাত্র দেশবিরোধী চক্রান্তে লিপ্তকারীরাই এমন কথা বলতে পারে। সেক্ষেত্রে দেলোয়ার চেয়ারম্যান হচ্ছে রাজাকারের বাচ্চা। ওর বাবা হারেজআলী প্রধান চিহিৃত চোর ছিল। স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তানী সেনা সদস্যদের দোসর ছিল। আমরা এই রাজাকের বাচ্চার দ্রুত গ্রেফতার দাবী করছি। পাশাপাশি বন্দও উপজেলা ও থানা প্রশাসনের কাছে দেলোয়ারের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নিতে অচিরেই স্বারকলিপি দিব।

এ সময় আরো বক্তব্য রাখেন কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম ইব্রাহীম কাশেম, যুগ্ম সম্পাদক আক্তার হোসেন বিএ, আ’লীগ নেতা ভোলানাথ দাস, হান্নান মিয়া, ইউনিয়ন যুবলীগের সভাপতি রুহুল আমিন,সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোয়েব মোঃ লিটন, ইউনিয়ন কৃষকলীগের আহŸায়ক জবেদ আলী,রহমত উল্লাহ, হাজী শাহজাহান,বিল্লাল হোসেন প্রমূখ।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।