ঢাকাশুক্রবার , ২৫ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

শীতলক্ষা সেতু নির্মান কাজ বন্ধ করে দেওয়ার হুমকি

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ২৫, ২০২২ ৬:৩৬ অপরাহ্ণ
Link Copied!

বন্দরে ২০ লাখ টাকা চাঁদার দাবিতে বাংলাদেশের তৃতীয় শীতলক্ষা সেতুর আংশিক নির্মান কাজ বন্ধ করে দেওয়ার হুমকির ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। ২৫ ফেব্রয়ারী শুক্রবার দুপুরে সিনোহাইড্রো কর্পোরেশন লিমিটেডে এর প্রজেক্ট ম্যানেজার চাইনিজ নাগরিক দুয়ন উই বাদী হয়ে বন্দর থানায় ওই অভিযোগটি দায়ের করেন তিনি।

অভিযোগ সূত্রে জানা গেছে, ঢাকা বনানী ব্লক-জ রোড নং-১৮ ও বাড়ী নং ৩০ এর অস্থায়ী বাসিন্দা বর্তমানে বাংলাদেশ তৃতীয় শীতলক্ষা সেতু নির্মান প্রকল্প সিনোহাইড্রো কর্পোরেশন লিমিটেড এর প্রজেক্ট ম্যানেজার চাইনিজ নাগরিক দুয়ন উই এর  নির্মানাধীন প্রকল্পের তৃতীয় শীতলক্ষা সেতু নির্মান সংক্রান্ত আওতাভ’ক্ত একটি ষ্টীল ব্রীজ রয়েছে। সেতু নির্মানের স্বার্থে উক্ত ষ্টীল ব্রীজটি খুলিয়া উক্ত জায়গাটি ফাঁকা করা অতীব জরুরী। উক্ত কাজের জন্য  বাংলাদেশ সরকার সিনোহাইড্রো কর্পোরেশন লিমিটেডকে অনুমতি প্রদান করে। এর ধারাবাহিকতায় ষ্ট্রীল ব্রীজ খোলার কাজ শুরু করতে গেলে গত ২২ ফেব্রুয়ারী হইতে অদ্যবধি পর্যন্ত  বিভিন্ন সময়ে ফরাজিকান্দা এলাকার স্থানীয় চাঁদাবাজ মারুফ, একই এলাকার সেলিম, শ্যামল ওরফে রাব্বী ও সালামসহ অজ্ঞাত নামা ৩০/৩৫  জনের একটি সন্ত্রাসী ও চাঁদাবাজ গ্রুপ ট্রলার যোগে, প্রাইভেট গাড়ী যোগে এমনকি  মটর সাইকেল যোগে কাজের স্থানে এসে সুইচ গিয়ার চাকু, ধারালো চাপাতী ও দেশীও অস্ত্রসস্ত্র নিয়ে নির্মান শ্রমিকদের  কাজে বাধা প্রদান করে আসছে।

প্রজেক্ট ম্যানেজার চাইনিজ নাগরিক দুয়ন উই এর কারন জানতে চাইলে ওই সময় স্থানীয় চাঁদাবাজরা জানায় এখানে কাজ করতে হলে ২০ লাখ টাকা দিতে হবে। টাকা না দিলে এখানে কোন কাজ করা যাবেনা । দাবিকৃত চাঁদা না দিয়ে কাজ করলে নির্মান শ্রমিকদের হত্যা করা হবে বলে হুমকি প্রদান করে। এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনর্চাজ দীপক চন্দ্র সাহা বলেন, অভিযাগ পেয়ে আমি সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। অভিযুক্ত চাঁদাবাজদের গ্রেপ্তারের জন্য আমাদের অভিযান অব্যহত রাখা হয়েছে।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।