ঢাকাশনিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সেই চাঁদাবাজ গ্রুপের ১ স্বক্রিয় সদস্য গ্রেফতার

আবু বকর সিদ্দিক
ফেব্রুয়ারি ২৬, ২০২২ ৫:১৯ অপরাহ্ণ
Link Copied!

বন্দরে ২০ লাখ টাকা চাঁদার দাবিতে তৃতীয় শীতলক্ষ্যা সেতুর নির্মাণ কাজ বন্ধ করে দেওয়ার হুমকির ঘটনায় বন্দর থানায় মামলা হয়েছে। শুক্রবার রাতে সেতুর নির্মাণ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান সিনোহাইড্রো কর্পোরেশন লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার (চায়না নাগরিক) দুয়ন উই বাদী হয়ে বন্দর থানায় মামলাটি করেন ।

মামলায় মারুফ, সেলিম, শ্যামল ওরফে রাব্বী ও সালামসহ অজ্ঞাত ৩০/৩৫ জনকে আসামী করা হয়। মামলার পর রাতেই পুলিশ মদনগঞ্জের ইসলামপুর এলাকা থেকে স্থানীয় নাসিক কাউন্সিলন মোকলেছ চৌধুরীর অন্যতম সহযোগী আবদুস সালামকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত সালাম বন্দরের মদনগঞ্জ ইসলামপুর এলাকার মৃত কামাল হোসেনের ছেলে। সে একজন পেশাদার চাদাবাজ ও সন্ত্রাসী । কাউন্সিলন মোকলেছ চৌধুরীর প্রভাবখাটিেিয় সালাম সহ একটি চক্র এলাকায় নানা অপকর্ম করে ১৯ নং ওয়ার্ডে আধিপত্য বিস্তারে ব্যপক তৎপরতা চালাচ্ছে বলে এলাকাবাসী জানায়।

জানা গেছে, দুয়ন উই শ্রমিক নিয়ে গত ২২ ফেব্রুয়ারী সেতুর পাশে থাকা একটি ষ্ট্রীলের ব্রীজ খুলে ফেলার কাজ করছিলেন। এ সময় বন্দরের ফরাজিকান্দা এলাকার মারুফ, সেলিম, শ্যামল ওরফে রাব্বী ও সালামসহ অজ্ঞাত ৩০/৩৫ জনের একটি সন্ত্রাসী ও চাঁদাবাজ চক্র ট্রলার , প্রাইভেট গাড়ী ও মোটর সাইকেল যোগে কাজের সাইটে এসে চাকু, ধারালো চাপাতী ও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে নির্মাণ শ্রমিকদের কাজে বাধা প্রদান করে ।

এ সময় প্রজেক্ট ম্যানেজার দুয়ন উই কাজ বন্ধ করে দেওয়ার কারণ জানতে চাইলে তারা জানায় এখানে কাজ করতে হলে ২০ লাখ টাকা চাঁদা দিতে হবে। টাকা না দিলে এখানে কোন কাজ করা যাবেনা । চাঁদা না দিয়ে কাজ করলে নির্মাণ শ্রমিকদের হত্যা করা হবে বলেও হুমকি প্রদান করে তারা। গ্রেফতারকৃত সালামসহ চাঁদার দাবিতে হুমকি প্রদানকারীরা ১৯ নং ওয়ার্ড কাউন্সিলরের লোক বলে এলাকাবাসী জানান। এদিকে কাউন্সিলর সালামকে রক্ষা করতে থানায় তদবির করে ব্যার্থ হয় বলে জানা গেছে।

এ ব্যাপারে বন্দর থানার অফিসার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, অভিযোগ পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। শুক্রবার রাতে একজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।