ঢাকাশনিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

ত্বকী হত্যায় ৫ দিনব্যাপী কর্মসূচি

আবু বকর সিদ্দিক
ফেব্রুয়ারি ২৬, ২০২২ ৬:১১ অপরাহ্ণ
Link Copied!

মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ৯ বছর উপলক্ষে নারায়ণগঞ্জ ও ঢাকায় পাঁচ দিন ব্যপী কর্মসূচির আয়োজন করা হয়েছে। শনিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ত্রান নির্মূল ত্বকী মঞ্চের আহŸায়ক রফিউর রাব্বি স্বাক্ষরিত এক বার্তায় এসব তথ্য জানান।

আগামী ৬ মার্চ (রবিবার) সকাল সাড়ে ৮টায় বন্দর খেয়াঘাট থেকে সিরাজ শাহ’র আস্তানা, বন্দর, নারায়ণগঞ্জে ত্বকীর কবরে পুষ্পপস্তবক অর্পণ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

৭ মার্চ সোমবার বিকাল তিনটায় নারায়ণগঞ্জের শেখ রাসেল পার্কে শিশু সমাবেশ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, শিল্পী জাহিদ মুস্তাফা ও অশোক কর্মকার।

৮ মার্চ মঙ্গলবার বিকাল পাঁচটায় শীতলক্ষ্যা নদীর পাঁচ নং খেয়াঘাটে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উদ্যোগে সাংস্কৃতিক পরিবেশনা, ত্বকীকে নিয়ে নির্মিত প্রামান্য চলচ্চিত্র প্রদর্শন ও ‘আলোরভাসান’। অতিথি থাকবেন মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাষ্টি ডা. সারোয়ার আলী ও লেখক, গবেষক মফিদুল হক।

১১ মার্চ শুক্রবার বিকাল তিনটায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ। আলোচক থাকবেন মানবাধিকার কর্মী খুশি কবীর, অধ্যাপক এমএম আকাশ, অধ্যাপক আনু মুহাম্মদ ও স্থানীয় রাজনৈকিত সাংস্কৃতিক ও সামাজিক নেত্রীবৃন্দ।

১৮ মার্চ শুক্রবার বিকাল তিনটায় ঢাকার জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে ‘সপ্তম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা’র পুরস্কার বিতরণ অনুষ্ঠান। উপস্থিত থাকবেন অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম ও ডা. সেলিনা হায়াৎ আইভী।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।