ঢাকারবিবার , ২৭ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মাঝিদের কাছে জিম্মী ৫নং খেঁয়া ঘাট ব্যবহারকরীরা

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
ফেব্রুয়ারি ২৭, ২০২২ ৫:১৩ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ শহরের ৫নং খেয়াঘাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ উঠেছে। ৩ টাকার ভাড়া আদায় করা হচ্ছে ৫ টাকা। যাত্রীরা প্রতিবাদ করতে আসলেই মারধর ও হুমকী লাঞ্ছিতের ঘটনা ঘটছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগীরা। এর আগেও শহরের ৫নং খেয়াঘাটে অতিরিক্ত টোল আদায়কে কেন্দ্র করে একাধিকবার যাত্রীদের সঙ্গে ইজারাদারদের সঙ্গে হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘটে।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, নারায়ণগঞ্জ শহরের ৫নং খেয়াঘাটটি দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ শীতলক্ষ্যা নদী পারাপার হয় যাদের বেশীরভাগই শ্রমিক ও কর্মজীবী মানুষ। আগে ওই খেয়াঘাটটিতে যাত্রীরা পারাপার হতো এক টাকায়।যাত্রীরা আরো জানান, দীর্ঘদিন ধরেই যাত্রীদের উপর চলছে জুলুম নির্যাতন। একটি মাঝারি আকারের কাঠালের জন্য ৫ টাকা, একটি মাছের পাতিলের জন্যও ১০টাকা টোল নিচ্ছে ইজারাদারের লোকজন। কেউ প্রতিবাদ করতে গেলে তাদেরকে লাঞ্ছিতসহ নানা ধরনের হুমকী ধমকি দেওয়া হচ্ছে।

এদিকে নৌকা ভাড়া কমানোর কথা বলায় সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাউসার আশার বিরুদ্ধে জুলুম করার অভিযোগ তুলেছেন মাঝিরা।২৪ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকালে বন্দর ৫ নং ঘাটের মাঝি সমিতির নেতৃবৃন্দসহ বিক্ষুদ্ধ নৌকার মাঝিরা গনমাধ্যম কর্মীদের এসব কথা বলেন।

সমিতির সভাপতি আব্দুল মতিন ও সাধারন সম্পাদক শহিদ মিয়া জানান, নারায়ণগঞ্জ প্রতিটি ঘাটে হাতে চালিত ও ইঞ্জিনচালিত নৌকার ভাড়া পাঁচ টাকা করে নেওয়া হয়। তাই আমরা করোনার কারণে লোক কম নিয়ে পাঁচ টাকা করে নেই। কিন্তু আমাদের ২৩নং ওয়ার্ডের কাউন্সিলর আবুল কাউসার আশা আমাদের তার অফিসে ডেকে নিয়ে বলেন আজ থেকে ঘাটে পারাপারের জন্য জন প্রতি তিন টাকা করে নিতে হবে। আমরা কাউন্সিলরকে অন্য ঘাটের সাথে তুলনা করি এবং বাজারের দ্রব্যের মূল্যর কথা বলি কিন্তু সে বলেন আমি যা বলেছি তাই তিন টাকার বেশি নিতে পারবেন না।

পরে তার চাচা সাবেক উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান মুকুলকে বিষয়টা জানালে সে বলেন আমি আশার সাথে কথা বলে জানাচ্ছি কিন্তু আমাদের আর কিছু জানায়নি কাউন্সিলর হয়ে এক রকম আমাদের উপর জোর জুলুম চালাচ্ছেন তিনি। ২৩নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাউসার আশার সাথে আলাপ কালে বলেন, আমার নির্বাচনের সময় এলাকাবাসির কাছে ওয়াদা দিয়ে ছিলাম ঘাটের ভাড়া কমাবো। তাই তাদের তিন টাকা করে নিতে বলেছি। এলাকাবাসির সুবিধা আমাকে দেখতে হবে। মাঝিদের চেয়ে অনেক গরিব মানুষ এই ঘাট দিয়ে পাড় হয় তাদের কথা চিন্তা করতে হবে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।