ঢাকামঙ্গলবার , ১ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

নিতাইগঞ্জে মা ও অন্ত:সত্ত্বা মেয়েকে নৃশংস খুন

আবু বকর সিদ্দিক
মার্চ ১, ২০২২ ৭:০৮ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের নিতাইগঞ্জের ডাইলপট্টি এলাকায় মা ও অন্ত:স্বত্তা মেয়েকে ছুরিকাঘাতে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। মঙ্গলবার দুপুর ৩টার দিকে ডাইলপট্টি এলাকার একটি বহুতল ভবনের ৬ষ্ঠ তলার ফ্ল্যাটে তাদের হত্যা করা হয়। এসময় এলাকাবাসীর সহায়তায় পুলিশ ঐ ফ্ল্যাটের দরজা ভেঙে জোবায়ের(৩৫)নামের ঘাতককে রক্তাক্ত ছুড়িসহ গ্রেফতার করতে স্বক্ষম হয়েছে। সে নগরীর পাইকপাড়া এলাকার বাসিন্দা। নিহতরা হলেন রুমা চক্রবর্তী(৪৫) ও রিতু চক্রবর্তী(২২)। নিহত রিতু চক্রবর্তী সাড়ে ৬মাসের অন্ত:স্বত্তা ছিলেন বলে জানিয়েছেন তার বাবা রাম প্রসাদ চক্রবর্তী।

তিনি জানান, বাড়ীর সামনে পুলিশ ও এলাকাবাসীর জটলা দেখে স্ত্রীর মোবাইল ফোনে (নিহত রুমা চক্রবর্তী) ৩/৪বার ফোন দিলে অপরপ্রান্ত থেকে ঘাতক জোবায়ের বারবার টাকা ও স্বর্নালংকার কোথায় আছে তা জানতে চাচ্ছিল। টাকা স্বর্নালংকার দিলে খুন করবে না বলেও জানাচ্ছিল জোবায়ের। রাম প্রসাদ চক্রবর্তী জানান, ‘আমি বলেছিলাম তোমাকে টাকা দিবো ওদের মেরো না। কিন্তু এর আগেই মনে হয় যা ঘটবার ঘটে গেছে’।

এদিকে খুনের সময় রামপ্রসাদের ছেলের স্ত্রী(পুত্রবধু) ফারজানা(২০) ঐ ফ্ল্যাটেই ছিলেন বলে জানা গেছে। ঘাতক জোবায়ের ঐসময় ফারজানাকে বটি দিয়ে কোপ দেয়ার সময় সেই বটি নিচে পরে গেলে রক্তমাখা বটি নিয়ে দৌড়ে নিচে নেমে আসতে স্বক্ষম হয় ফারজানা। খুনের কারণ নির্দিষ্ট করে বলতে না পারলেও পুলিশের ধারনা ডাকাতি করার উদ্দেশ্যেই গ্রেফতারকৃত জোবায়ের ঐ ফ্ল্যাটে প্রবেশ করেছিল।

পুলিশ আরো জানায়, গ্রেফতারকৃত জোবায়েরের মানসিক সমস্যা আছে বলে জানিয়েছে তার বাবা।ঘটনাস্থলে গিয়ে জানা গেছে, নিহত রুমার স্বামী রাম প্রাসাদ চক্রবর্তী স্থানীয় একটি পাইকারী ডালের আড়তে ম্যানেজারের চাকুরী করেন। তার কর্মস্থলের ঠিক পাশেই স্বপন দাসের ৭তলা বাড়ীর ৬ষ্ঠ তলার একটি ফ্ল্যাটে ভাড়া থাকেন বেশ কয়েক বছর ধরেই।

প্রত্যক্ষদর্শী কয়েকজনের সাথে আলাপ করলে তারা জানান, মঙ্গলবার দুপুর পৌনে তিনটার দিকে গ্রেফতারকৃত ঘাতক জোবায়ের ভবনটিতে প্রবেশ করেন। ঐ ভবনের ৬ষ্ঠতলার অপর পাশের ফ্ল্যাটের বাসিন্দা সন্ধ্যা নন্দী জানান, দুপুর পৌনে ৩টার দিকে আমার ফ্ল্যাটের দরজায় স্বজোরে ধাক্কা শুনে আমি দরজার ফুটো(ম্যাজিক আই) দিয়ে দেখার চেষ্টা করি। এসময় বাইরে কাউকেই দেখা যাচ্ছিলনা। পরিচয় জানতে চাইলে দরজার অপরপ্রান্ত থেকে কোন শব্দই করছিলেন না কেউ। আমি তখন বুজতে পারি কেউ দরজার ফুটোতে হাত বা আঙুল দিয়ে ঢেকে রেখেছে। সন্দেহ হলে আমি আর দরজা খুলিনি। এর মিনিট খানেক পরেই শুনতে পাই পাশের ফ্ল্যাটে টোকা দিচ্ছে কেউ। আমি পুনরায় ঐ ফুটো দিয়ে দেখি লোকটাকে( গ্রেফতারকৃত জোবায়ের)। দেখলাম রুমা বৌদি দরজা খুলতেই তার গলা চেপে ধরে ভিতওে নিয়ে যায় লোকটা। বিষয়টি আমারর ছেলে হৃদয় নন্দীকে বললে সেও তখন ভয়ে ঐ ফুটো দিয়ে দেখার চেষ্টা করছিলো। ১০মিনিট পরেই আমরা চিৎকার ও গোঙানীর শব্দ শুনে বের হই এবং রুমা বৌদিও ফ্ল্যাটের দরজায় ধাক্কা দিতে থাকি। কিছুক্ষন পর দরজার সামান্য অংশ খুললে জোবায়ের নামের লোকটিকে আমরা রক্তমাখা অবস্থায় হাতে চাকুসহ দেখতে পাই। এসময় সে আমার ছেলেকে বলে ‘এখান থেকে যা না হলে তোকেও মেরে ফেলবো’। সাথে সাথে আমরা নিজেদের ফ্ল্যাটে ঢুকে পরি এবং আমার ছেলে ৯৯৯এ ফোন দিয়ে ঘটনাটি জানায়। এরপর বারান্দা দিয়ে নিচের লোকজনকে চিৎকার করে বিষয়টি বলার চেষ্টা করে এবং নিচের মূল ফটক বন্ধ করে দিতে বলে।

অপরদিকে স্থানীয় খোকন নামের এক যুবক জানান, নিচের তলায় রক্তমাখা বটি নিয়ে এক নারীকে দেখে পাশের দোকানের এক কর্মচারী ঐ নারীকে নিচেই আটকে রাখে। ততক্ষনে মূল ফটকে আমরা তালা লাগিয়ে দিয়ে পুলিশের অপেক্ষা করতে থাকি। কিছুক্ষন পর সদর থানার ওসি শাহ জামানসহ আমরা ঐ নারীকে নিচে একজন পুলিশসহ বসিয়ে রেখে উপরে যার্ই। তখন ৬ষ্ঠ তলার ঐ ফ্ল্যাটি বন্ধ ছিল ভেতর থেকে। আমরা দরজা ভেঙে প্রবেশ করলে সেখানে নিহতদের লাশ মেঝেতে পরে থাকতে দেখি। এরপর ফ্ল্যাটের একটি রুমের দরজা লাগানো দেখে সেটি ভেঙে জোবায়ের নামে ঐ যুবককে হাতে গ্লাভস পরিহিত অবস্থধায় রক্তাক্ত ছুরি সহ আটক করে পুলিশ। এদিকে নিহত রুমা চক্রবর্তীর স্বামী রাম প্রসাদ চক্রবর্তী জানান, “আমার সাথে কারো শত্রুতা নেই বা ছিলওনা। কেন এই হত্যার ঘটনা সেব্যপারে আমি কিছুই জানিনা। আমি খবর পেয়ের এসে দেখি আমার বাড়ীর নিচে ও ফ্ল্যাটে পুলিশ।

তিনি জানান, আমার একটি ছেলে ও এক মেয়ে। তিনি জানান ছেলে হৃদয় চক্রবর্তী কয়েকমাস আগে মুসলিম হয়েছে এবং ফারজানা নামের একটি মেয়েকে বিয়ে করেছে। আমরা প্রথমে বিষয়টি মেনে নেইনি কিন্তু পরে মেনে নিয়েছি। গত কয়েকদিন থেকে পুত্রবধু ফারজানা এই ফ্ল্যাটেই থাকছে। রাম প্রসাদ জানান, আমার মেয়ে অন্ত:স্বত্তা থাকায় সে আমার বাড়ীতে এসেছিল। তার স্বামী শ্যামল চক্রবর্তী চট্টগ্রামে পুরানো গাড়ীর ব্যবসা করে। তিনি জানান, বাড়ীর সামনে পুলিশ ও এলাকাবাসীর জটলা দেখে স্ত্রীর মোবাইল ফোনে (নিহত রুমা চক্রবর্তী) ৩/৪বার ফোন দিলে অপরপ্রান্ত থেকে ঘাতক জোবায়ের বারবার টাকা ও স্বর্নালংকার কোথায় আছে তা জানতে চাচ্ছিল। টাকা স্বর্নালংকার দিলে খুন করবে না বলেও জানাচ্ছিল জোবায়ের। রাম প্রসাদ চক্রবর্তী জানান, ‘আমি বলেছিলাম তোমাকে টাকা দিবো ওদের মেরো না। কিন্তু এর আগেই মনে হয় যা ঘটবার ঘটে গেছে’। অপরদিকে নিহত রুমা চক্রবর্তীর পুত্র বধু ফারজানা জানান, গ্রেফতারকৃত জোবায়ের ফ্ল্যাটে প্রবেশ করেই প্রথমে আমার শ^াশুড়িকে পেটে ছুরিকাঘাত করে। এরপর রিতু চক্রবর্তী চিৎকার করলে তার হাতে চুরিকাঘাত করে। আমি বাচঁতে পাশের রুমে প্রবেশ করে ভেতর থেকে দরজা লাগিয়ে দেই। পরে সে দরজা ভেঙে ফেলতে উদ্যত হলে এবং না খুললে আমাকে মেরে ফেলবে বলে হুমকি দিলে আমি দরজা খুলতেই সে বটি দিয়ে আমাকে কোপ দেয়। কিন্তু তার হাতে গ্লাবস থাকায় সেটি পিছলে পরে যায়। আমি ঐ বটি নিয়েই মেইন দরজা খুলে নিচে দৌড় দেই। এসময় জোবায়েরও পেছন পেছন নিচে নামে কিন্তু আমি বলি সামনে আসলে কোপ দিবো। তখন সে আবারো উপরে উঠে যায়।

ফারজানা জানান, আমি বটি নিয়ে দৌড় না দিলে সে ঐ বটি দিয়ে আমাকে কোপ দিতো। আমাকে রক্তমাখা বটি নিয়ে নিচে দেখে লোকজন সন্দেহ করে আমাকে আটকে রেখেছিল। নারায়ণগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহ জামান জানান, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে এসে একটি রুমের দরজা ভেঙে জোবায়েরকে আটক করি। নিহতদের শরীরে ছুরির আঘাতের অনেক চিহ্ন রয়েছে। নিহত অন্ত:স্বত্তা রিতুর শরীরের ৩টি স্থানে ছুড়ি দিয়ে আঘাত করা হয়েছে এবং ২টি স্থানে ছুড়ি ডুকে ছিল। সেখানে আমরা চুড়ির ভেঙে যাওয়া বাট পরে থাকতে দেখেছি। নিহত রুমা চক্রবর্তীর পেটে চপুরো চুড়ি ঢুকিয়ে দেয়া হয়েছে।

ওসি জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে ডাকাতির উদ্দেশ্যেই জোবায়ের সেখানে গিয়েছিল। তার বাবা আলাউদ্দিন মিয়া একজন ব্যবসায়ী এবং আমাদের জানিয়েছে তার রছেলে জোবায়েরের মানসিক সমস্যা রয়েছে। তবে প্রাথমিকভাবে জানতে পেরেছি, নিহত রুমা চক্রবর্তীর ছেলে হৃদয় সম্প্রতি হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলমান হয়ে ঐ মেয়েকে বিয়ে করেছে। এ হত্যাকান্ডের সাথে ওই ঘটনার কোনও সম্পৃক্ততা আছে কী-না, তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।