ঢাকামঙ্গলবার , ১ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

পুলিশ বাহিনীর যথাযথ ব্যবহার করতে পারছি না-ডিসি মঞ্জুরুল হাফিজ

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
মার্চ ১, ২০২২ ৭:১৪ অপরাহ্ণ
Link Copied!

সুইজারল্যান্ডে এক ব্যক্তি মদ খেয়ে (মদ খাওয়া বৈধ) রাস্তায় মাতলামি করে পড়ে ছিলেন। কিছু ক্ষনের মধ্যেই পুলিশ এসে তাকে ঘিরে ফেললেন। ওই ব্যক্তিকে যেন কেউ সমস্যায় না ফেলে আবার তার জন্যও কেউ যেন সমস্যায় না পরে সেই দিক টাই খেয়াল রাখছিলেন পুলিশ সদস্যরা। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে গাড়ি করে বাড়ি পৌঁছে দিয়েছেন। আমরাও এমন সেবা দিতে পারবো, আমাদের সেই মেধা ও যৌগ্যতা রয়েছে। তবে, এ জন্য সকলের সহযোগীতা প্রয়োজন।

‘পুলিশ মেমোরিয়াল ডে’তে নারায়ণগঞ্জ পুলিশ লাইন্সে মঙ্গলবার (১ মার্চ) দুপুরে এ কথা বলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হক।

নারায়ণগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হক, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবি আই) এর নারায়ণগঞ্জের পুলিশ সুপার মনিরুল ইসলাম, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি খন্দকার শাহআলম।

জেলা প্রশাসক বলেন, আমরা বাজার থেকে সবচেয়ে আধুনিক ল্যাপটপ কিনলাম। কিন্তু সার্ভিস তখনই পাবো, যখন ভালো ভাবে ব্যবহার শিখবো। একই ভাবে লম্বা, শারীরিক ভাবে ফিট ও সবচেয়ে মেধাবী সন্তান গুলোকে আমরা বেছে বেছে পুলিশে ঢুকাই। লাখ লাখ মানুষের মধ্য থেকে বিসিএস ক্যাডার হওয়ার পরে অল্প কিছু মানুষ সুযোগ পায় পুলিশ বাহিনীতে কাজ করার। তারাই পরবর্তীতে বাংলাদেশ পুলিশকে নেতৃত্ব দেয়। সেই মানুষ গুলোকে আমরা কতটুকু পরিচালনা করতে পারছি? অনেকেই বলেন, দু’একজন সদস্যের জন্য পুরো বাহিনীর বদনাম হয়। কিন্তু আমি সেই কথা বলবো না। কারণ, যে অপরাধ করছে, সে ব্যক্তিগত ভাবে করছে, পুলিশ বাহিনী থেকে পুরোপুরি প্রশিক্ষন নিতে পারেনি। তাই সেই অপরাধের দায় তার ব্যক্তিগত।

তিনি আরও বলেন, বাংলাদেশে প্রতিদিন ৫-৬ হাজার মানুষ প্রতিদিন সাভাবিক ভাবে মারা যায়। কিন্তু কিছু কিছু মৃত্যু তাদের স্মরণীয় করে রাখে। যে পুলিশ ভাইয়েরা ২০২১ সালে দেশের জন্য জীবন দান করেছেন, আজকে তাদের স্মরণ করছি। এই মৃত্যু অত্যান্ত গর্বের। দেশের জন্য প্রাণ দিতে পারাটা অহংকারের বিষয়। সারা জীবন বাঙ্গালী জাতি আপনাদের স্মরণ রাখবে। যে মানুষটি আমাদের ছেড়ে চলে গেছে, তাদের একটি পরিবার আছে, সমাজ আছে। আমরা আপনাদেরকে দেখাতে চাই, আমরা সেই পরিবারের পাশে আছি। আমরা তোমাদেরকে ভুলি নাই।

এ সময় জেলা প্রশাসক বলেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। উন্নত দেশে পরিনত করতে হলে ২০৪১ সালকে সামনে রেখে আরও বেশি কাজ করতে হবে। হৃদয় দিয়ে কাজ করতে হবে। যে মানুষ হৃদয় দিয়ে কাজ করে, সেই মানুষের কাজটিও হৃদয়ে ছুয়ে যায়।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।