ঢাকাবুধবার , ২ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সরকারের বিরুদ্ধে জনগণ ফুঁসে উঠেছে : আমান

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
মার্চ ২, ২০২২ ৬:২২ অপরাহ্ণ
Link Copied!

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ বলেছেন, আজকের এ প্রধানমন্ত্রী বলেছিল ১০ টাকা কেজি চাল খাওয়াবে। চাল কত আজকে, তারা ঘরে ঘরে চাকরি দিবে বলেছিল৷ আজকে চাকরি নেই। নারায়ণগঞ্জের মাটি উর্বর মাটি। গত ২০১৪ সালে আপনারা ভোট দিতে পারেননি। ২০১৮ সালে ৩০ ডিসেম্বরের ভোট হওয়ার কথা, ২৯ ডিসেম্বরেই ভোট হয়ে গেছে। এই যে আপনারা ভোট দিতে পারলেন না। সেকারনে এ সরকারের জনগনের কাছে কোন জবাবদিহিতা নেই। সেকারনেই আজ সবকিছুর দাম বাড়াচ্ছে। এগুলো ঢাকতেই তারা নির্বাচন কমিশনের নাটক করছে। সার্চ কমিটির ক্ষমতা নেই শেখ হাসিনার পছন্দ ছাড়া নির্বাচন করা।

বুধবার (২ মার্চ) বিকেলে দেশব্যাপী দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা বিএনপির আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই সরকারের জনগণের কাছে কোন দায়বদ্ধতা নেই। তাই জনগণের কথা চিন্তা না করে চাল, ডাল, সয়াবিন তেল, ডিজেল, গ্যাস, বিদ্যুতের দাম বাড়িয়ে দিয়েছে। ভোটবিহীন অবৈধ সরকারের বিরুদ্ধে জনগণ আজ ফুঁসে উঠেছে।

তিনি আরও বলেন, সরকারের বেশ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে আমেরিকা, যুক্তরাষ্ট্রসহ অনেক দেশ নিষেধাজ্ঞা দিয়েছে। দুইদিন পর বাংলাদেশের মানুষ শেখ হাসিনার উপর নিষেধাজ্ঞা দিবে। এই সরকার ক্ষমতায় থাকতে পারবেনা।

এদেশের জনগণ ভোটারবিহীন এমপি, মন্ত্রীদের পার্লামেন্ট ও সচিবলায় থেকে টেনে রাস্তায় নামিয়ে আনবে। ভোট বিহীন সরকারের প্রধান শেখ হাসিনাকে গণভবন থেকে জনগণ টেনে রাস্তায় নামিয়ে আনবে।

নারায়ণগঞ্জবাসীর মনে আছে, যেদিন আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বদলীয় ছাত্র ঐক্য গড়ে তুলেছিলাম। এই আদমজীতে ছাত্র-শ্রমিক সমাবেশ হয়েছিল। সেদিন কাঁচপুর থেকে ঢাকা পর্যন্ত বাশের লাঠি নিয়ে অবরোধ করা হয়েছিল। বাংলাদেশ বন্ধ হয়ে যাবে। শেখ হাসিনার ক্ষমতা নেই রাস্তা চালু করার। আপনারা নিজের গায়ের রক্ত দেয়ার জন্য প্রস্তুত থাকেন।

আপনার আমার সাথে শপথ বাক্যপাঠ করেন- আল্লাহর নামে শপথ করিতেছি, এই সরকারের পতন না ঘটিয়ে ঘরে ফিরবো না। জনগণের ভোটাধিকার ও গণতান্ত্রিক সরকার কায়েম করে ৯০ এর গণআন্দোলনের মতো ঘরে ফিরবো। আল্লাহ আমাদের সহায় হোন।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবির সভাপতিত্বে সাধারন সম্পাদক মামুন মাহমুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বেনজির আহমেদ টিটো, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি সাখাওয়াত হোসেন খান, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল হাই রাজু, জাহিদ হাসান রোজেল, সদস্য নুরুন্নাহার বেগম, রহিমা শরীফ মায়া, জেলা যুবদলের সভাপতি শহীদুল ইসলাম টিটু, ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিসহ প্রমুখ।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।