ঢাকাবুধবার , ২ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

নারীর প্রতি দৃষ্টি ভঙ্গী পরিবর্তন প্রয়োজন : মেয়র আইভী

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
মার্চ ২, ২০২২ ৬:৪২ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়ৎ আইভী বলেন, আমরা (নারীরা) জন্ম পর থেকেই প্রতিকূলতার মাঝ থেকেই বড় হয়েছি। পরিবার থেকেই ছোট বেলা থেকেই ছেলে সন্তানদের ভালো খাবার খাওয়ানো, ভালো পড়ানো, ছেলেদের জন্য ভালো কিছু মেইনটেন করা হয়। ছেলেদের জন্য চিন্তা করা হয় কিভাবে ভালো একটি স্কুলে দেওয়া যায়। নারীদের ক্ষেত্রে তাদের জন্য চিন্তা করা হয় বড় হলে তাদের কিভাবে বিয়ে দেওয়া হবে। কিম্বা এর আগেই বিয়ে দেয়া যায় কিনা। এই দৃষ্টি ভঙ্গীটা আমাদের পরিবার থেকে বাবা-মা, বোনদের থেকে শিখে আসছি। সুতরাং নারীর দৃষ্টি ভঙ্গী যতক্ষন ধরে না পরিবর্তন হবে ততক্ষন সমাজ পরিবর্তন হবে না। পাশাপাশি পুরুষের দৃষ্টি ভঙ্গী পরিবর্তন হতে হবে।

বুধাবার (৩ মার্চ) সকালে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে প্রধান অতিথি বক্ত্যবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এমন অনেক দেশেই আছে প্রায় ৯৫ ভাগই নারীদের অধীনে চলে। বলতে গেলে অনেক দেশেই নারীরাই লিড দিচ্ছে।  দেখবেন পুরুষদের পাশাপাশি তারা কাজ করছে। যুদ্ধক্ষেত্র থেকে শুরু শপিংমহলে কাজ করছে। এমন কোনো কাজ নাই নারীরা কাজ করছে না। শতভাগ তারা কাজ করছে।

আমরাও সেদিনের অপেক্ষায় আছি।  আমাদের নারীরাও ঘরে বসে থাকবে না। পুরুষরা বলবে না এক জন নারী ঘরে রান্না বান্না করবে। সেই কথা আর বলবে না।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।