ঢাকারবিবার , ৬ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

বহু বছর পর শুভ বুদ্ধির উদয় !

আবু বকর সিদ্দিক
মার্চ ৬, ২০২২ ৬:৩৪ অপরাহ্ণ
Link Copied!

তিনি বরাবরাই বলে আসছিলেন যানজট নিরসন তার কাজ নয়। নগরবাসী যানজট নিরসনে বহু বছর সিটি কর্পোরেশনের পদক্ষেপ আশা করলেও তিনি ছিলেন নীরব। কিন্তু হঠাৎ করেই যেন শুভ বুদ্ধির উদয় হয়েছে তার। যানজট নিয়ে এই প্রথম রাস্তায় দেখা গেল তাকে। অবৈধ যান ও স্ট্যান্ডে নাকাল নগরবাসীর এই আশঙ্কা ও ক্ষোভের সাথে একমত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। তিনি বিভিন্ন অনুষ্ঠানে এই বিষয়ে নিজের শঙ্কা প্রকাশ করেন এবং যানজট নিরসনে জেলা পুলিশের সহযোগিতা কামনা করেন। কিন্তু তারপরেও কমছে না যানজট। খোদ মেয়র নিজেও অনেক সময় দীর্ঘ যানজটে বসে থাকেন।

রোববার (৬ মার্চ) সকালে এক অনুষ্ঠান থেকে ফেরার সময় গাড়ি থামিয়ে মেয়র আইভী নিজেই নেমে পরেন ট্রাফিক নিয়ন্ত্রণে। নগরীর ২ নং রেলগেইট এলাকায় এই ঘটনা ঘটে।

জানা গেছে নগরীর ২ নং রেলগেইট এলাকায় আওয়ামী লীগের কার্যালয়ের পার্শ্ববর্তী ফজর আলী ট্রেড সেন্টারের সামনে কোন স্টপেজ না থাকলেও গাড়ি থামিয়ে যাত্রী নেন ঢাকাগামী বিভিন্ন পরিবহন। এতে সব সময় যানজট লেগে থাকে এই এলাকায়। দীর্ঘ সময় যানজটে বসে থাকেন নগরবাসী। পাশেই ট্রাফিক বক্স থাকলেও মিলছে না সুফল। অভিযোগ আছে তাদের ম্যানেজ করেই দীর্ঘ দিন ধরে এখানে স্টপেজ না থাকলেও গাড়ি থামিয়ে যাত্রী নেন ঢাকাগামী বিভিন্ন পরিবহন। বিষয়টি জানার পর অবৈধ স্টপেজ দেখতে সরেজমিনে আসেন মেয়র আইভী।

এসময় মেয়র আইভীকে দেখে দৌড়ে আসেন দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট। মেয়র এইসময় আওয়ামী লীগের কার্যালয়ের পার্শ্ববর্তী ফজর আলী ট্রেড সেন্টারের সামনে গাড়ি থামিয়ে যাত্রী উঠানোর সুযোগ না দেয়ার জন্য কর্তব্যরত পুলিশ সদস্যকে নির্দেশনা দেন। মেয়রের এ কর্মকাণ্ডে সাধুবাদ জানিয়েছেন উপস্থিত নগরবাসী। যানজট থেকে মুক্তি পেতে হকার, অবৈধ যান ও স্ট্যান্ড নিয়ন্ত্রণে পুলিশের আরও কার্যকর ভূমিকা দেখতে চায় নগরবাসী।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।