ঢাকাসোমবার , ৭ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

জাতির পিতার আদর্শ না থাকলে ছিটকে যাবো

আবু বকর সিদ্দিক
মার্চ ৭, ২০২২ ৬:৪০ অপরাহ্ণ
Link Copied!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় ২ নং রেলগেটে এলাকায় নারায়ণগঞ্জ আওয়ামী লীগের জেলা কার্যালয়ে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভার পূর্বে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের পক্ষে নেতাকর্মীদের নিয়ে, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল (ভিপি বাদল)।

জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই’র সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আরজু ভুঁইয়া, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো নিজাম আলী, দপ্তর সম্পাদক এম এ রাসেল, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, মহানগর সেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন, নারায়ণগঞ্জ সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য হোসনে আরা বাবলীসহ নেতৃবৃন্দ।

আলোচনা সভায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, আমরা জাতির পিতার আদর্শকে ধারণ করে আছি, জাতির পিতার আদর্শ চলে গেলে আমরা অনেকে ছিটকে পরে যাবো। আমরা শেখ হাসিনার নেতৃত্বে এগোচ্ছি। শেখ হাসিনা না থাকলে আমরা মাইনাস জিরো। বঙ্গবন্ধুর নামে আপনারা স্লোগান দিয়েছেন, আমি চাই এই ধারা অব্যাহত রাখেন। কোন ভাইয়ের নামে, কোন বোনের নামে স্লোগান দিয়েন না। কারণ আমরা সবাই শেখ হাসিনার নেতৃত্বে আছি। শেখ হাসিনা মাইনাস হলে আমরা সবাই মাইনাস জিরো। আজকে ৭ই মার্চ জাতির জন্য একটি ঐতিহাসিক দিন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল বলেন, ৭ই মার্চ রেসকোর্স ময়দানে লাখো মানুষের ঢল, তখনো বঙ্গবন্ধু এসে পৌঁছায়নি। বঙ্গবন্ধুর সেই ভাষণে এই দেশের পরাধীনতায় আবদ্ধ, ঘুমন্ত মানুষকে জাগিয়ে তুলেছিলো। শোষিত মানুষের নেতা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। আমরা নারায়ণগঞ্জে সেই সময় বঙ্গবন্ধুর ভাষণ শুনেছিলাম মাইকে যখন বঙ্গবন্ধুর ভাষণ নিষিদ্ধ ছিলো। বঙ্গবন্ধুর ভাষন যত শুনি ততই ভালো লাগে। বঙ্গবন্ধুর এই ভাষন বিশ্বের শোষিত মানুষের সংগ্রাম হয়ে দাড়িয়েছে।

সাবেক সাংসদ ও সোনারগাঁও আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ছিলো আমাদের জন্য একটি অনুপ্রেরণা। আমার দুর্ভাগ্য সেদিন বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭মর্চের ভাষ দেখার সুযোগ হয়নি। এখানে অনেক মুক্তিযোদ্ধারা আছেন তাদের সেই সৌভাগ্য হয়েছে। আমি গর্ভের সাথে বলতে পারি আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান। আমি গর্ভের সাথে বলতে পারি মুক্তিযুদ্ধে যারা অংশগ্রহন করেছেন, ৭ই মার্চ বঙ্গবন্ধুর ভাষনে যারা আবদ্ধ হয়েছেন, অনুপ্রেনিত হয়ে বাঙ্গালীরা স্বাধীনতা যুদ্ধে নেমেছিলেন। সেই যোদ্ধার সন্তান আমি।

নারায়ণগঞ্জ সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য হোসনে আরা বাবলী বলেন, ১৯৭১ এই দিনে বাংলাদেশ স্বাধীন করার জন্য সমস্ত বাঙ্গালীকে মুক্তির সংগ্রামে ঝাপিয়ে পড়ার জন্যে একত্র করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ঐতিহাসিক ৭মার্চের ভাষনের মাধ্যমে বাঙ্গালীরা সংগ্রামের পথ বেছে নিয়েছিলেন, এই ভাষণ বাংলাদেশের নির্যাতিত মানুষেরই মুক্তির বার্তা ছিলো না, বর্তমানে নির্যাতিত নিপিড়িত মানুষের প্রতিবাদের একটি ভাষা। এটা মুক্তির সনদ হিসেবে পরিচিত। এই ভাষন জাতিসংঙ্গে পরিচিত লাভ করেছে, আমাদের নতুন প্রজন্মের কাছে একটা অনুপ্রেরনার উৎস হয়ে দাড়িয়েছে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।