বাংলাদেশের প্রবৃদ্ধি হার ভারত থেকেও বেশি : ভিপি বাদল

- Advertisement -

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল (ভিপি বাদল) বলেছেন, নারায়ণগঞ্জ শীতলক্ষ্যার তীরে, যে মাটিতে স্বাধীন বাংলার সার্বভৌমের স্বপ্ন দেখেছিলেন জাতিন জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। আজ থেকে ৫১ বছর আগে এই দিনে জ্বলে উঠেছিলো বিপ্লবের আগুন। বঙ্গবন্ধু সেই রেসকোর্স ময়দানে লক্ষ লক্ষ মানুষ পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করার জন্য একটি অঘোষিত জমায়েত সমবেত করেছিলো। আজ সেই দিনটি আমরা উৎযাপন করতে যাচ্ছি।

সোমবার (৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় ২ নং রেলগেটে এলাকায় নারায়ণগঞ্জ আওয়ামী লীগের জেলা কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে একটি আলোচনা সভা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন ।

তিনি বলেন, ৭ই মার্চ রেসকোর্স ময়দানে লাখো মানুষের ঢল, তখনো বঙ্গবন্ধু এসে পৌঁছায়নি। বঙ্গবন্ধুর সেই ভাষণে এই দেশের পরাধীনতায় আবদ্ধ, ঘুমন্ত মানুষকে জাগিয়ে তুলেছিলো। শোষিত মানুষের নেতা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান।  আমরা নারায়ণগঞ্জে সেই সময় বঙ্গবন্ধুর ভাষণ শুনেছিলাম মাইকে যখন বঙ্গবন্ধুর ভাষণ নিষিদ্ধ ছিলো। বঙ্গবন্ধুর ভাষন যত শুনি ততই ভালো লাগে। বঙ্গবন্ধুর এই ভাষন বিশ্বের শোষিত মানুষের সংগ্রাম হয়ে দাড়িয়েছে।

ভিপি বাদল বলেন, বাংলার স্বাধীনতার জন্য, খুদিরাম, তিতুমীরসহ অনেকে জীবন দিয়েছেন কিন্তু স্বাধীনতা আসে নাই। তাদের মতো ধামাল ছেলেরা ফাঁসির মঞ্চে উঠেছেন তাও স্বাধীনতা আসে নাই। কিন্তু বঙ্গবন্ধুর মাত্র ১৭ মিনিটের ভাষন শুনে বাংলার মানুষ লাঠি সোটা নিয়ে, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়েছিলেন। বাংলাদেশ স্বাধীন করার জন্য রক্ত দিয়েছিলো ৩০ লাখ শহীদ। আজ সেই দেশ আমার বাংলাদেশ। চলুন আমরা অঙ্গিকার করি, আমরা সকলে মিলে কাজ করবো। শেখ হাসিনা বাংলাদেশ কে বিশ্বে একটি রোলমডেল দেশ হিসেবে পরিচিত করেছে। পাকিস্তানের প্রধানমন্ত্রীও বলে আজ বাংলাদেশ একটা রোল মডেল, পার্শ্ববর্তী দেশ ভারতের থেকেও বাংলাদেশ প্রবৃদ্ধি হার অনেক উপরে চলে গিয়েছে।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page