বিএনপি আন্দোলনমুখী দল নয় : জাহাঙ্গীর

- Advertisement -

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম বলেছেন, আজকের ৭ই মার্চ একটি ঐতিহাসিক দিন, এই দিনের একটি ইতিহাস আছে। এই দিনে বাংলাদেশকে স্বাধীন করার জন্য আমাদের প্রিয় নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ডাক দিয়েছিলেন। টুঙ্গিপাড়ায় সেই ছোট্ট শিশু শেখ মুজিব জন্ম নিয়েছিলেন বলেই আজ আমাদের দেশ স্বাধীন হয়েছেন। তিনি ৭ই মার্চ বক্তব্য রেখে বলেছিলেন ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’। আজকে এটা স্পস্ট যে, বঙ্গবন্ধু এই স্বাধীনতার ডাক দিয়েছিলেন।  আমাদের মুক্তির সংগ্রামের সৈনিকেরা অস্ত্র হাতে নিয়েছিলেন দেশকে স্বাধীন করার লক্ষ্যে। বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিলেন বলেই আজ বাংলাদেশ স্বাধীন হয়েছে।

সোমবার (৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় ২ নং রেলগেটে এলাকায় নারায়ণগঞ্জ আওয়ামী লীগের জেলা কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে একটি আলোচনা সভা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন ।

তিনি  বলেন, বর্তমানে কিছু কুচক্রি মহল আছে অমুক স্বাধীনতার ঘোষক, তমুক স্বাধীনতার ঘোষক। এই ইতিহাস পাল্টালে চলবে না, সঠিক ইতিহাস জানতে হবে। বঙ্গবন্ধুর মতো সোনার ছেলে জন্ম না হলে আজ দেশ স্বাধীন হতো না, আমরা বাংলা ভাষায় কথা বলতে পারতাম না। আমাদের পাকিস্তানের শোষকদের নিয়ন্ত্রনে চলতে হতো, আমাদের ভাষা হতো উর্দু ভাষা আমরা মাতৃভাষায় কথা বলতে পারতাম না।

জাহাঙ্গীর আলম বলেন, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন। কিছু বিএনপি’র নেতা ওই দিনকে কেন্দ্র করে অসহিংস আন্দোলনের ডাক দিয়েছে, কোন ইস্যু ছাড়া। আমরা আওয়ামী লীগের নেতাকর্মীরা এগুলো ভয় পাই না। আওয়ামী লীগ একটি নির্বাচন মুখী দল, সংগঠিত আওয়ামী লীগ একটি আন্দোলন মুখী দল। কিন্তু বিএনপি কোন আন্দোলন মুখী দল নয়, বিএনপি কোন নির্বাচন মুখী দল নয়। যারা জিয়াউর রহমানের নামে দল করে, তারা দেশকে অস্থিতিশীল করার জন্য উঠে পরে লেগেছে। আমরা নারায়ণগঞ্জ আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের সহিংস আন্দোলন করতে দিবো না। এই দেশকে আমরা আবার জ্বালাও পোড়াও করতে দিবো না, আওয়ামী লীগের নেতৃবৃন্দ ঘরে বসে থাকবে না। আজকে স্বেচ্ছাসেবক লীগের জুয়েলনসহ তাদের নেতাকর্মীরা বঙ্গবন্ধুকে নিয়ে স্লোগান দিয়েছেন। আমাদের আওয়ামী লীগ মুরুব্বী সংগঠন তো এটাই চাই।

জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই’র সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের  সহ-সভাপতি আরজু ভুঁইয়া, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো নিজাম আলী, দপ্তর সম্পাদক এম এ রাসেল, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, মহানগর সেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন,  নারায়ণগঞ্জ সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য হোসনে আরা বাবলীসহ নেতৃবৃন্দ।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page