অর্ধ কোটি টাকা জরিমানা

বন্দরে ১৬ ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান

- Advertisement -

১৬টি ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর। এ সময় ২ ইটভাটায় মামলা ও ১৪টিতে ৪৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।বন্দর উপজেলার কেওঢালা, মদনপুর এলাকায় সোমবার (৭ মার্চ) বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তর থেকে আসা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ এর নেতৃত্বে অভিযানে পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ও বন্দর থানা পুলিশ উপস্থিত ছিলেন।

ইটভাটাগুলি হলো- মেসার্স আল্লাহ মহান ব্রিকস, মেসার্স আওলাদ ব্রিকস, মেসার্স খান ব্রিকস, মেসার্স ন্যাশনাল ব্রিকস, মেসার্স সেভেন জিরো সেভেন ব্রিকস, মেসার্স ভূইয়া ব্রিকস, মেসার্স দেওয়ান ব্রিকস, মেসার্স ভূইয়া ব্রিকস, মেসার্স আল মদিনা ব্রিকস, মেসার্স বিসমিল্লাহ ব্রিকস, মেসার্স আল্লাহর দান ব্রিকস, মেসার্স এস কে বি ব্রিকস, মেসার্স মামা ভাগিনা ব্রিকস-১, শ্রীরামপুর, মেসার্স মামা ভাগিনা ব্রিকস-২, হাজী রিয়াজ ব্রিক ফিল্ড, মেসার্স সোনারগাঁও টাটা ব্রিকস।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর বিভিন্ন ধারা লংঘনের দায়ে ইটভাটাগুলি হতে তাৎক্ষণিকভাবে জরিমানা হিসেবে ৪৫ লক্ষ টাকা আদায় করা হয়। অভিযানে মেসার্স আওলাদ ব্রিকস এবং সোনারগাঁও টাটা ব্রিকস এর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। মেসার্স আওলাদ ব্রিকস এর আগুন নিভানোসহ ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেয়া হয় এবং হাজী রিয়াজ ব্রিক ফিল্ড হতে ৬(ছয়) লক্ষ টাকা জরিমানা অদায়পূর্বক আগামী ৭(সাত) দিনের মধ্যে কার্যক্রম বন্ধের নির্দেশ প্রদান করা হয়।

অভিযানে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক শেখ মুজাহিদ ও মোঃ মোবারক হোসেন। পরিবেশ সুরক্ষায় পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ কর্তৃক এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। মোবাইল কোর্টে সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের উপপরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page